নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার ব্লগ আমার বাসার ড্রয়িং রুমের মত, আমি এখানে যেকোনো কিছু দিয়ে সাজাতে পারি আপনার পছন্দ না হলে বলতে পারেন আমার কোন আসবাবটির অবস্থান বা ডিজাইন আপনার পছন্দ হয় নি এবং কেন হয় নি। তবে তা অবশ্যই ভদ্র ভাষাতে। ভাষার ব্যবহার করতে জানা অনেক বড় একটি গুন

শেখ এম উদ্‌দীন

আমি বাংলাদেশি ....আমি বাঙালী....আমি মুসলিম....আমি বাংলার জন্য জীবন দিতে সর্বদা প্রস্তুত ।

শেখ এম উদ্‌দীন › বিস্তারিত পোস্টঃ

পচানব্বই বনাম পাঁচ লড়াই করে বাঁচ‬

১৩ ই আগস্ট, ২০১৫ দুপুর ১২:৫৯

সম্পদের বিবরণী কি সঠিক ভাবে সবাই জমা দেয়?

যদি দেয় তাহলে ইয়াবা বা মাদক ব্যাবসার মাধ্যমে অর্জিত সম্পদের মালিকদের কিছু হচ্ছে না কেন? নাকি ঐ সকল ব্যাবসা ও লাইসেন্স ধারী ব্যাবসা হয়ে গেছে?

কোন এক অ্যাডমিন ক্যাডারের এক বড় ভাইয়ের সাথে কোন শিক্ষকের আচরণ এর প্রতিরোধে দেশ ব্যাপি আলোচনার ঝড় উঠেছিল, মামলা নিন্দা কত কি। এগুলো সবার মনে থাকার কথা।

যে ইঞ্জিনিয়ার চড় খেলেন তাঁদের কি কোন অ্যাসোসিয়েশন নেই? এখন সবাই চুপ কেন?

আসলে একজন কর্মীর হাতের চড় খেয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভিসি হজম করে ফেলতে পারলে এই ইঞ্জিনিয়ারাও পারবে, পারতে তাঁদের হবেই কারন তাঁরা তো এই শিখকগণেরই ছাত্র এবং ছোট খাট প্রথম শ্রেণীর কর্মকর্তারা এই দু চার টি কিল ঘুষি হজম না করতে পারাই বরং আশ্চর্যের বিষয়।

তবে এই ঘটনা গুলোতে আবারো প্রমানিত হল বাঙ্গালী শক্তের ভক্ত নরমের যম।

একই সাথে গত কাল দেখলাম এয়ারপোর্টের কর্মকর্তাদের মেরে মালামাল চেকিং করতে না দিয়ে নিয়ে গেছে ক্ষমতা বান কর্মীরা। অথচ এই কর্মকর্তাগণ কত কষ্ট করে সাহাজালাল এয়ারপোর্টের হয়রানী বন্ধ সহ হাজার হাজার কোটি টাকার স্বর্ণ বা চোরাচালান বাজেয়াপ্ত করছেন। দেশের জন্য জীবন বাজী রেখে এদের কি লাভ হচ্ছে? এর চেয়ে এই সকল চালান ছেড়ে দিয়ে আরামে সেকেন্ড হোমের ব্যাবস্থা করে দেশ গোল্লায় নিয়ে গেলে এদের কদর বাড়ত বই কমত না।

এবার বুঝেন কত সৎ, গণতান্ত্রিক, সমঅধিকার, দেশপ্রেমিক, ন্যায়বিচার সম্পন্ন মানুষদের মাঝে আমাদের বসবাস।

আল্লাহ্‌ আমাদের নিজেদের এমন নিষ্ক্রিয়তার জন্য আমাদের ধ্বংস করে দিয়েন না। আমাদের সৎসাহস অর্জন করার তৌফিক দেন। যেমনি ভাবে মার খেয়েও এয়ারপোর্টের ঐ ভাইয়েরা দেশের জন্য নিজেদের জীবন বাজী রেখে লড়ে যাচ্ছেন অন্য সকলকে একই ভাবে লড়াই করার তৌফিক দিন।

শেষ করব বিশ্ববিদ্যালয়ে পড়া সময়ে দেখা প্রিয় একটি দেয়াল লিখন দিয়ে ‪#‎পচানব্বই_বনাম_পাঁচ_লড়াই_করে_বাঁচ‬

মন্তব্য ০ টি রেটিং +১/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.