নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার ব্লগ আমার বাসার ড্রয়িং রুমের মত, আমি এখানে যেকোনো কিছু দিয়ে সাজাতে পারি আপনার পছন্দ না হলে বলতে পারেন আমার কোন আসবাবটির অবস্থান বা ডিজাইন আপনার পছন্দ হয় নি এবং কেন হয় নি। তবে তা অবশ্যই ভদ্র ভাষাতে। ভাষার ব্যবহার করতে জানা অনেক বড় একটি গুন

শেখ এম উদ্‌দীন

আমি বাংলাদেশি ....আমি বাঙালী....আমি মুসলিম....আমি বাংলার জন্য জীবন দিতে সর্বদা প্রস্তুত ।

শেখ এম উদ্‌দীন › বিস্তারিত পোস্টঃ

মৌখিক দেশপ্রেম ছাপিয়ে অন্তরের দেশপ্রেমিক নেতা আমাদের এখন একান্ত দরকার

২৮ শে নভেম্বর, ২০১৫ রাত ২:৫২

যে জাতি তাদের সরবচ্চ অর্জনকে ব্যবসার পন্যে পরিনত হতে দিয়ে তা উপভোগ করে বা ইয়া নফসি/ নিজে বাঁচি নীতি নিয়ে উট পাখির মত গর্তে মাথা লুকিয়ে থাকতে পছন্দ করে তাদের মালোয়শিয়ার মত সমসাময়িক স্বাধীনতা প্রাপ্ত দেশে কামলা দেওয়া ছাড়া আর কোন উপায় কিভাবে হবে?

যে জাতীর নেতারা সর্বদা লবন থেকে কম্বল পর্যন্ত চুরি করে নিজেদের দেশপ্রেমিক পরিচয় দিয়ে টিভির পর্দাতে হাস্যজ্জল মুখে দণ্ডায়মান হয় এবং তাদের এই মিথ্যবাদিতার সমর্থন দিতে একদল শিক্ষিত রিপ্রেজেন্টেটিভ (দালাল) সর্বদা নিজেদের কলম এবং জবান নিয়ে সচেষ্ট থাকে সেই জাতি ৪৫ বছর পরে কিভাবে মালোয়শিয়ার মত হবে?

আল্লাহ্‌র অশেষ রহমতে হয়ত এত দিন ভালো ছিল কিন্তু এর পরেও এদের বানোয়াট গল্পের আজগুবি তথ্য বাড়তে বাড়তে আজ তা সব বাস্তব হওয়া শুরু করছে।

এরা ভুলে যায় "ঈন্না মা'ল আমানু বিন নিয়াত' "সমস্ত কাজের ফলাফল নির্ভর করে নিয়তের উপর"--আল হাদিস।

বাঘ আসলো বাঘ আসলো বলে চিৎকার দিলে কোন একদিন বাঘ চলেও আসতে পারে কিংবা মিত্র রুপি শত্রুরা এর সুযোগ নিয়ে খাচার বাঘ এনে লোকালয়ে ছেড়ে দিতে পারে।

সুতরাং নিজের স্বাধীনতা গমের বা এক কাপ চায়ের বিনিময়ে বিক্রয় করা হতে বিরত করে মানুষকে তাদের স্বাধীনতার মুল্য বুঝাতে না পারলে ঐ নেতানেত্রীরা স্বাধীনতা নিয়ে ব্যবসা করবে আর বেগমগঞ্জে বাড়ি করবে এটাই স্বাভাবিক।

সাধারণ জনগণকে এই সকল দেশপ্রেমিক (!!!) নেতানেত্রিদের এবং তাদের গৃহপালিত শিক্ষিত শ্রেণীর কবল হতে রক্ষা করতে সত্যিকারের দেশপ্রেমিক এক ঝাঁক নেতানেত্রি একান্ত প্রয়োজন। জানি না কবে পাব সেই সত্যিকারের মঙ্গলকামী নেতানেত্রিদের।

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ২৮ শে নভেম্বর, ২০১৫ রাত ৩:০৫

বাংলার ফেসবুক বলেছেন: সুতরাং নিজের স্বাধীনতা গমের বা এক কাপ চায়ের বিনিময়ে বিক্রয় করা হতে বিরত করে মানুষকে তাদের স্বাধীনতার মুল্য বুঝাতে না পারলে ঐ নেতানেত্রীরা স্বাধীনতা নিয়ে ব্যবসা করবে আর বেগমগঞ্জে বাড়ি করবে এটাই স্বাভাবিক। @ স্বাধীনতা বিজয়ের চেয়ে রক্ষা করাটা খুবই কষ্টের। তাই আসুন সবাই দেশটাকে রক্ষা করি। দল যে যার দেশ সবার।

২৮ শে নভেম্বর, ২০১৫ ভোর ৫:৫৬

শেখ এম উদ্‌দীন বলেছেন: সহমত

২| ২৮ শে নভেম্বর, ২০১৫ সকাল ৮:৫১

কলাবাগান১ বলেছেন: "স্বাধীনতা বিজয়ের চেয়ে রক্ষা করাটা খুবই কষ্টের।" কেননা জামাতি-রাজাকার রা লাই পেয়ে পেয়ে এত তৎপর যে স্কুলের ছেলেমেয়েরা ১৯৭১ সনে গন্ডোগল হয়েছিল, তাই শিখে আসছে....স্বাধীনতা রক্ষা হবে কিভাবে?

০৪ ঠা ডিসেম্বর, ২০১৫ ভোর ৪:২৮

শেখ এম উদ্‌দীন বলেছেন: যতদিন পর্যন্ত স্বাধীনতা যুদ্ধকে পুজি করে ফায়দা লোটা বন্ধ হবে না যা ১৯৭২ থেকে শুরু হয়ে আজো চলমান তত দিন স্কুলের শিক্ষার্থীরা ১৬, ২৬, ১৪ ডিসেম্বর কিংবা ২১ ফেব্রুয়ারির সঠিক ইতিহাস জানবে না এটাই স্বাভাবিক।
তবে একদিন আসবে যেদিন সকলের মুখোশ খুলে যাবে। সেই দিনের অপেক্ষাতে আছি

৩| ০৪ ঠা ডিসেম্বর, ২০১৫ ভোর ৬:১৯

কলাবাগান১ বলেছেন: তো আপনার হাত ধরেই স্বাধীনতার সঠিক ইতিহাস টা বলা শুরু হোক।

রাজাকারদের এক বুলি স্বাধীনতার যুদ্ধকে পুজি করে ফায়দা লোটা!!!!!!!!! কারা ফায়দা লুটছে???? স্বাধীনতার আবার কি আরেকটা ভার্সান আছে??? ওখানে কি রাজাকারদের বীরত্ত্বগাতা বলা আছে যে তারা এক পাকিস্হান রাখতে চেয়েছিল...মুজিবের বিশ্বাসঘাতকতায় তারা তা পারেনি....এটা বললেই ই ফায়দা লোটার অভিযোগ বন্ধ হবে?

১৩ ই ডিসেম্বর, ২০১৫ সকাল ৯:৫৪

শেখ এম উদ্‌দীন বলেছেন: অযৌক্তিক যুক্তি খণ্ডন করিনা ভাই। ক্ষমতা নাই।
স্বাধীনতা যুদ্ধ যারা করেছেণ তাঁরা আপনার এই সহজ কথার কিছু লাইনের দ্বারা যে তীব্র কষ্ট অনুভব করবেন তা আমি বুঝতে পারি কারন আমি একজন মুক্তি যোদ্ধার সন্তান। আমার পরিবারে শহীদ মুক্তিযোদ্ধাও রয়েছে। সুতরাং কাদের বিশ্বাস ঘাতকতা তে বঙ্গবন্ধুর মত নেতা স্বাভাবিক ভাবে স্বাধীন বাংলার বুকে মারাযেতে পারলেন না তা জানলে হয়ত অনেক কিছু জানা যাবে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.