নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার ব্লগ আমার বাসার ড্রয়িং রুমের মত, আমি এখানে যেকোনো কিছু দিয়ে সাজাতে পারি আপনার পছন্দ না হলে বলতে পারেন আমার কোন আসবাবটির অবস্থান বা ডিজাইন আপনার পছন্দ হয় নি এবং কেন হয় নি। তবে তা অবশ্যই ভদ্র ভাষাতে। ভাষার ব্যবহার করতে জানা অনেক বড় একটি গুন

শেখ এম উদ্‌দীন

আমি বাংলাদেশি ....আমি বাঙালী....আমি মুসলিম....আমি বাংলার জন্য জীবন দিতে সর্বদা প্রস্তুত ।

শেখ এম উদ্‌দীন › বিস্তারিত পোস্টঃ

আল্লাহ্‌র সাহায্য নিয়ে শয়তান এবং তার অনুসারী আবু লাহাবের দলের ফাঁদে পা দেয়া হতে বিরত থাকাই হোক একজন মুসলিমের অন্যতম লক্ষ্য

১৩ ই ডিসেম্বর, ২০১৫ সকাল ৯:৪৯

কল্পনা করুন-

আপনি একটি প্রতিষ্ঠানে কর্মরত। যার বেতনের উছিলাতে আল্লাহ্ আপনার সংসারের সকলের রিজিকের ব্যাবস্থা করছেন। হঠাৎ করেই আপনার বস জানতে পারলো আপনি ধর্মান্তরিত হয়েছেন। এই কথা শুনে তিনি আপনাকে চাকুরিচ্যুত করেই ছাড়লেন না, তিনি আপনাকে উত্তপ্ত বালুর উপরে বুকে পাথর বসিয়ে চাবুক মারতে লাগলেন। চাবুক মারতে মারতে তিনি ক্লান্ত হয়ে পরেছেন কিন্তু আপনার মুখে একটাই বানী “লা ইলাহা ইল্লালাহু মুহাম্মাদুর রাসুলুল্লাহ” “আর কোন ইলাহ নাই আল্লাহ্ ছাড়া এবং হযরত মুহাম্মদ (সঃ) আল্লাহ্র রাসুল (বার্তাবাহক)”। আপনি একবারও ভাবছেন না আমার পরিবার কি খেয়ে বাঁচবে, আমি মারা গেলে আমার পরিবারের কি হবে? আপনি মৃত্যুর পূর্ব পর্যন্ত শুধু আল্লাহ্র বিশ্বাস ধরে রাখতে প্রান পনে চেষ্টা করে যাচ্ছেন কারন আপনি জানেন যদি কেউ আল্লাহ্র বানী আঁকড়ে থাকেন আল্লাহ্ই তাঁর ইহকাল এবং পরকালের দায়িত্ব নিবেন। (সুবহানআল্লাহ)

হ্যাঁ এমন সব কষ্ট সহ্য করেই সাহাবা (রাঃ) গণ আল্লাহ্র রাসুল (সঃ) কে দীন ইসলাম প্রতিষ্ঠাতে সহযোগিতা করে গেছেন। তাঁদের এমন সব কষ্টের বিনিময়ে জমিনে ইসলাম কায়েম হয়েছে, বিশ্বের অন্যতম সেরা শান্তির ধর্ম হিসেবে যা আজও স্বীকৃত। অথচ আমরা কথায় কথায় এই শান্তির ধর্ম নিয়ে যা ইচ্ছা তা কটূক্তি করছি, আর যারা ইসলাম মেনে চলি বলে দাবী করি তাঁরা প্রথমেই বসের মাথা কেটে ফেলি এই কথা বলে যে এই লোক আমাকে ইসলাম হতে বিরত রাখতে চাচ্ছে। অথচ আবু লাহাবের চেয়ে বড় জালেম কেয়ামত পর্যন্ত আসবে কিনা সন্দেহ কিন্তু সেও ইসলামের উল্লেখযোগ্য কোন ক্ষতি করতে পারে নাই। ঈমানদ্বার ব্যক্তি মাত্রই আল্লাহ্কে বিশ্বাস করেন এবং সাথে সাথে এইও বিশ্বাস করেন “হাসবুনাল্লাহু ও নে’মাল অয়াকিল (আল-কুরআনঃ ৩:১৭৩)” অর্থাৎ “Allah is sufficient for us and he is the best disposer of affairs”. সুতরাং আপনার এ ক্ষণিকের উত্তেজিত কর্ম ইসলামের কোন উপকার যেমন করতে পারেনা তেমনি যুগে যুগে আবু লাহাব গনও সম্মিলিত প্রচেষ্টা করে ইসলামের ক্ষতি করতে পারেনি, পারবেও না। যদি এবং কেবল যদি আপনি ওদের ফাঁদে পা দিয়ে নিজেই নিজের ক্ষতি না করেন।

তাই যুক্তির উত্তর যুক্তিতে দিন, অযৌক্তিক কিছু বললে সবর করুন, উত্তর দেয়া হতে বিরত থাকুন, উপরোক্ত আয়াত পড়ুন। নিজে নিজের পরিবারকে ইসলামের পথে রাখুন। আপনার আমার পরিবার পূর্ণ ইসলামিক নিয়মে মেনে চললেই ইসলাম কায়েম হয়ে যাবে। ইসলামের খেদমতের এর চেয়ে ভালো কোন উপায় নাই যে, নিজে নিজের চারপাশের মানুষকে ইসলামের পথে পরিচালিত হতে উদ্ধুদ করুন। যা আল্লাহ্ রাসুল (সঃ) এবং তাঁর সাহাবা (রাঃ) গণ দিনের পর দিন ধৈর্য সহকারে ত্যাগের সহিত করে গেছেন। যে আপনাকে গালি দিতে পারে, ধরুন কাউকে গালি দেয়া যে সাধারণ মানবিক দৃষ্টিতে অমানবিক এবং পাশবিক তা সে শিখে নাই। এমন একজন ব্যক্তিকে এড়িয়ে চলার চেয়ে ভালো কোন উপায় কারো জানা আছে বলে জানি না। এড়িয়ে চলতে শিখুন, ইসলামের মহিমা নিজের আচরণের মধ্যে প্রকাশ করুন, আল্লাহ্র কাছে মুসলমানদের হেফাজতের জন্য দোয়া করুন, শয়তানের ধোঁকা চিনতে শিখুন। ইনশাআল্লাহ্ কেয়ামতের পূর্ব পর্যন্ত ইসলাম টিকে থাকবেই এই জমিনে।

পরিশেষে আল্লাহ্র নিকট প্রাথনা করব আল্লাহ্ যেন আমাদের তাঁর রাসুল (সঃ) এবং সাহাবা (রাঃ) গণের জীবন হতে শিক্ষা গ্রহণ করে সকল শয়তান এবং তার অনুসারী আবু লাহাব দের বিছানো ষড়যন্ত্রের সূক্ষ্ম জাল এড়িয়ে চলার তৌফিক দান করেন। (আমীন)

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৩ ই ডিসেম্বর, ২০১৫ দুপুর ১২:০৩

তট রেখা বলেছেন: খুব ভালো লাগল। জাযাকাল্লাহ খায়রান।

১৩ ই ডিসেম্বর, ২০১৫ বিকাল ৩:০৯

শেখ এম উদ্‌দীন বলেছেন: জাযাকাল্লাহ খায়রান

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.