নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার ব্লগ আমার বাসার ড্রয়িং রুমের মত, আমি এখানে যেকোনো কিছু দিয়ে সাজাতে পারি আপনার পছন্দ না হলে বলতে পারেন আমার কোন আসবাবটির অবস্থান বা ডিজাইন আপনার পছন্দ হয় নি এবং কেন হয় নি। তবে তা অবশ্যই ভদ্র ভাষাতে। ভাষার ব্যবহার করতে জানা অনেক বড় একটি গুন

শেখ এম উদ্‌দীন

আমি বাংলাদেশি ....আমি বাঙালী....আমি মুসলিম....আমি বাংলার জন্য জীবন দিতে সর্বদা প্রস্তুত ।

শেখ এম উদ্‌দীন › বিস্তারিত পোস্টঃ

তোমরা যারা বাংলা একাডেমীর মুণ্ডু পাতে ব্যাস্ত

১৬ ই ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ৮:১০

কোন এক লেখক নিজেকে বিখ্যাত করতে আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ (সঃ) কে নিয়ে মনগড়া যুক্তি দিয়ে কিছু একটা লিখে বাজারে ছেড়েছে। ঐ বইটি খোদ বইমেলাতে বিক্রয় হচ্ছিল। এটার প্রতিবাদ করাতে বাংলা একাডেমী করতিপক্ষ বইতির স্টল বন্ধ করে দিয়েছেন।

বইটি ঐ ব্যাক্তি কেন লিখল এতে কি ধরণের কুযুক্তি ছিল তা কেউ পরে দেখে নি। কিন্তু তার পরেও এক দল জ্ঞানীর ভাব ধারী ধর্মীয় জ্ঞানে অজ্ঞরা বাংলা একাডেমীর চোদ্দ গুষ্ঠি উদ্ধারে ব্যাস্ত।

আচ্ছা একটি দেশের ৯৪ শতাংশ মানুষ যে ধর্মে বিশ্বাসী সেই ধর্মের নবিকে নিয়ে আপনাদের ঐ সকল কুযুক্তি মূলক কথাগুলো না বললে কি হয় না। নাকি আর কোন জ্ঞান না থাকার কারনে অন্য কোন বিষয় নিয়ে আলোচনা করার যোগ্যতা না থাকার কারনেই এমন করছেন?

যে মুহাম্মদ (সঃ) সর্বকালের সর্বসেরা মহামানব যাকে নিয়ে সাধারণ আলোচনা করতেও অনেক জ্ঞানের প্রয়োজন। সেই ব্যাক্তির জিবন সম্পর্কে এক ছিটেফোঁটা জ্ঞান নিয়ে তাঁর জ্ঞানগর্ভ সমালোচনা করে ফেলেছেন ভাবাটাও এক নিকৃষ্ট মননের বহিঃপ্রকাশ এবং মস্তিষ্ক বিকৃতির প্রমাণ তা কখনো ভেবে দেখেছেন।

হযরত মুহাম্মদ (সঃ) কে আপনাদের মানার দরকার কি। কিন্তু আমরা যারা তাঁকে নিজেদের জীবনের চেয়ে বেশি ভালবাসি তাঁদের মনে কষ্ট দেয়ার অধিকার আপনাকে কে দিল?

মত প্রকাশে আপনি স্বাধীন কিন্তু আপনার সেই স্বাধীন মত যেন ৯৪% মানুষের মনকষ্টের কারন না হয়ে দাড়ায় সেটাও খেয়াল রাখা একজন সুস্থ মস্তিষ্কের মানুষের অন্যতম কর্তব্য।

তাই আসুন নিজেদের মনগড়া যুক্তিকেই যুক্তি বলে "যুক্তি" শব্দটিকে অযৌক্তিক করে না তুলি।

ভালো থাকুন এবং আগে নিজেকে জানুন।

মন্তব্য ৩ টি রেটিং +১/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ৭:২৯

শেখ এম উদ্‌দীন বলেছেন: সময়োচিত পদক্ষেপের জন্য বাংলা একাডেমি করতিপক্ষকে ধন্যবাদ।

২| ২৩ শে ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১০:৫০

তট রেখা বলেছেন: বাংলা একাডেমী মনে রাখার মত একটা কাজ এবার করেছে।

১০ ই মার্চ, ২০১৬ দুপুর ১২:৩৬

শেখ এম উদ্‌দীন বলেছেন: কিন্তু সামু আমার লেখাটা তখন প্রথম পেইজে দেয় নাই।
এটা সামু কি করিল?
সামুর কাছে নিরপেক্ষতা আশা করি সর্বদা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.