নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার ব্লগ আমার বাসার ড্রয়িং রুমের মত, আমি এখানে যেকোনো কিছু দিয়ে সাজাতে পারি আপনার পছন্দ না হলে বলতে পারেন আমার কোন আসবাবটির অবস্থান বা ডিজাইন আপনার পছন্দ হয় নি এবং কেন হয় নি। তবে তা অবশ্যই ভদ্র ভাষাতে। ভাষার ব্যবহার করতে জানা অনেক বড় একটি গুন

শেখ এম উদ্‌দীন

আমি বাংলাদেশি ....আমি বাঙালী....আমি মুসলিম....আমি বাংলার জন্য জীবন দিতে সর্বদা প্রস্তুত ।

শেখ এম উদ্‌দীন › বিস্তারিত পোস্টঃ

প্রসঙ্গ বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ হতে টাকা চুরি-

১৫ ই মার্চ, ২০১৬ বিকাল ৪:২২



মতলুব সাহেবের মন্তব্য দেখে যারা প্রতিক্রিয়া জানাচ্ছেন তাঁরা কি এক বার ভেবে দেখেছেন "যে দেশের অর্থমন্ত্রী ৪০০০ কোটি টাকা কোন টাকা না বলতে পারেন, সে দেশের সবচেয়ে বড় রপ্তানি পন্যের কারখানা মালিক দের সংগঠনের নেতা ৮০০ কোটি টাকাকে তেমন কোন বড় অংক না বললে কেন অন্যায় হবে?

অনেকেই আফসোস করে বলছেন যে এই বিষয়ে দেশের বুদ্ধিজীবী শ্রেণীর অধিকাংশ নিরব কেন?
ঊত্তরঃ ঘরের ইঁদুরে বান কাটলে বানের রশি যতই শক্ত হোক লাভ নাই।
আর এতে গৃহ পালিত বুদ্ধিজীবী দের বলার কিইবা থাকবে!!!

ব্যবহৃত টিস্যু এবং রাজনীতির মারপ্যাচে বা স্বেচ্ছায় রাজনীতিবিদদের দ্বারা ব্যবহৃত ব্যাক্তি দুজনের মধ্যে প্রান বাদে আর কোন পার্থক্য নেই। ডঃ আতিউর রহমানের মত লোক শেষ পর্যন্ত বলির ......।। হয়ে গেলেন।
তানভীর হাসান সাহেব তদন্তের ফলাফল সম্পর্কে না জেনেই তদন্ত করতে চাচ্ছেন! আরে ভাই আগে ফলাফল প্রস্তুত করে তবেই না তদন্ত হবে। এমন মাথা মোটা লোক যে তদন্তের পরে ফলাফল দিতে চায় তাঁকে তদন্ত দলে না রাখাই উত্তম।

আফসোস বাংলাদেশের এতো আইটি বিশেষজ্ঞ থাকতে বাংলাদেশ ব্যাংকের আইটি কেন ভারতের নাগরিকদের নিয়ন্ত্রণ করতে হবে। সিলিকন ভ্যালির বাংলাদেশী আইটি বিশেষজ্ঞ গণ কি অনেকের চেয়ে বেশি পারদর্শী বলে তাঁদের অবহেলা করা হচ্ছে?

রিজার্ভের টাকার মাঝে যদি আমার ১০০ ডলার ও থেকে থাকে তাহলে কি এই তদন্তের রিপোর্ট জনসম্মুখে প্রকাশের দাবী আমি করতে পারি না?
বাংলাদেশের হ্যাকার রা ইসরাইল এর সাইট পর্যন্ত হ্যাক করে কিন্তু বাংলাদেশের আইটি খাত ভারত নিয়ন্ত্রণ করে। এই টাকা চুরি না হলে তো এই তথ্য জানতে তথ্য বাবার কাছে যেয়েও কোন লাভ হত না। মির সাব্বিরের মতে বাংলাদেশের মিডিয়ার নিয়ন্ত্রণ ও দাদা দের হাতে। আর কি কি যে উনারা নিয়ন্ত্রণ করেন আল্লাহ্‌ মালুম।

সিকিমের লেন্দুপ দর্জি নির্বাচিত হবার পূর্বে ঐ দেশের সর্বাপেক্ষা বড় দেশ প্রেমিকের অভিনয় করেছিলেন বহু বছর যাবত। আর নির্বাচিত হবার পরে বিভিন্ন ছলা কলা করে সিকিম কে ভারতে বিলীন করে দিয়েছিল এই মেকী দেশ প্রেমিকের অভিনয় করা কুলাঙ্গার লেন্দুপ দর্জি।

সময় বদলেছে এখন কেউ কারো রাষ্ট্র দখল করতে হয় না। কিছু কিছু গুরুত্বপূর্ণ সেক্টর দখল মানেই রাষ্ট্র বেদখল। সিকিমের এক লেন্দুপ দর্জি সিকিম কে ধ্বংস করে দিয়েছে আর আমাদের দেশের সর্বমোট লেন্দুপ দর্জির পরিমাণ আদম শুমারি বাদে ধারণা করা মুশকিল।

দেশের নন্দ লাল গণ অবশ্য এই লেন্দুপ দর্জিদের কার্যক্রমে যথেষ্ট সন্তুষ্ট। ভ্যালারে নন্দরা বেঁচে থাক চীরকাল।

মন্তব্য ১১ টি রেটিং +৪/-০

মন্তব্য (১১) মন্তব্য লিখুন

১| ১৫ ই মার্চ, ২০১৬ বিকাল ৪:৪৪

ফাহিম আবু বলেছেন: অঘোষিতভাবে দেশটা একটা দাদাদের হাতে ! আর বিনিময়ে দাদারা আজীবন ক্ষমতা থাকার গ্যারান্টি !!

২| ১৫ ই মার্চ, ২০১৬ বিকাল ৪:৪৬

জহিরুল ইসলাম সেতু বলেছেন: লেন্দুপ দর্জি = মাল মুহিত = লেন্দুপ দর্জি = মাল মুহিত = লেন্দুপ দর্জি

৩| ১৫ ই মার্চ, ২০১৬ বিকাল ৪:৫১

নুর আমিন লেবু বলেছেন: বাংলাশের হ্যাকাররা ঈসরাইলের সাইট পর্যন্ত হ্যাক করে। অথচ বাংলাদেশের আইটি খাত ভারত নিয়ন্ত্রণ করে-।।।
আসলে কি বলব? বুঝতেছি না।
বাংলাদেশকে চুষে চুষে খাচ্ছে ভারত।।।।;(

১৫ ই মার্চ, ২০১৬ বিকাল ৪:৫৮

শেখ এম উদ্‌দীন বলেছেন: খেতে দিলে যে কেউ খাবে।
আমরা খেতে দিচ্ছি ওরা না খেয়ে কোথায় যাবে বলেব তো ভাই।

৪| ১৫ ই মার্চ, ২০১৬ বিকাল ৫:৪২

মোঃ মাকছুদুর রহমান বলেছেন: রাবিশ খাবিশ X((

৫| ১৫ ই মার্চ, ২০১৬ বিকাল ৫:৪৯

কলাবাগান১ বলেছেন: ঘোলা জলে মাছ শিকারে ১৯৭১ এর রাজাকার রা শীর্ষে যেমন দেশের স্বাধিনতা সংগ্রাম কে তারা বলেছিল ইসলাম ধ্বংসের যুদ্ধ।
বাংলাদেশের মসজিদ গুলিতে এখন সবসময় উলুধ্বনি প্রচার হয়???

রাকেশ আস্তানার কোম্পানীর কাছ থেকে ক্ষতিপুরুন হিসাবে ৮১ মিলিয়ন ডলার আদায় করা হোক।

যারা কোম্পানীর ওয়েব সাইট হ্যাক এর সাথে পুরা সেন্ট্রাল ব্যাংকের নেটওয়ার্ক কে সমান চোখে দেখে তারা যদি সাইবার সিকিউরিটি তে কাজ করত তাহলে পুরা ২৮ বিলিয়ন ই হাপিশ হয়ে যেত

১৫ ই মার্চ, ২০১৬ সন্ধ্যা ৬:০০

শেখ এম উদ্‌দীন বলেছেন: ক্ষতিপুরুন হিসাবে ৮১ মিলিয়ন ডলার আদায় করা হোক।
আস্তানাতে আস্তা না রাখলেই কি চলে না?
আমাদের আইটি বিশেষজ্ঞ গণ কি নিজেদের জন্য, নিজের দেশের জন্য এটুকুন করার যোগ্যতা রাখেন না?

আর প্রথম লাইনের উত্তর আপনাকে বহুবার দিয়েছি। আসলে আমার মনে হয় এটা লিখেই আপনার শুরু করতে হয়। তাই সামঞ্জস্যহীন কথা নিয়ে না পেচাই ভাই।

৬| ১৫ ই মার্চ, ২০১৬ বিকাল ৫:৫৯

বিজন রয় বলেছেন: এখন আর কি করা।

৭| ১৫ ই মার্চ, ২০১৬ সন্ধ্যা ৬:৪৬

পদ্মা_েমঘনা বলেছেন: পোষ্টের জন্য ধন্যবাদ।
অন্যগুলিকে দেখছি না, কেবল একটাই এই পর্যন্ত! থাকবে না? কমিশন বলে একটা ব্যাপার আছে না! তাছাড়া আম্রিকায় নেয়া ব্যাফুক জ্ঞান কাজে লাগাতে হবে তো! অন্যরা মনে হয় লজ্জা পেয়েছে! আপনি তো গালাগালির হাত থেকে বেঁচে গেলেন ভাই! জ্বলুনিটা কোন জায়গায় বুঝতে পেরেছেন তো? টাকার কথা ভুলে যান। সব রাজাকারের বিচার বানচালের ষড়যন্ত্র!!!

আরেকটা লেখা পড়লাম এই রিলেটেড:
http://www.somewhereinblog.net/blog/bondikonthosor/30117485#c11370997

৮| ১৫ ই মার্চ, ২০১৬ সন্ধ্যা ৬:৫৮

কামের কথা কন!! বলেছেন: সহমত পোষণ করছি। আমাদের দেশের ছেলেরা বাহিরে আই টি কনসাল্টেন্ট হিসাবে সিসকো, এন এস এন, এরিকসন এর মত বড় বড় এম এন সি গুলতে কাজ করছে। বেশ কিছু নাম ধরে ধরে লিস্ট দিতে পারব। কিন্তু যখন শুনি আমাদের বিটিটি বি তে ব্যান্ডউদত, রাউটিং ম্যানেজমেন্ট এর জন্য ইন্ডিয়া থেকে কনসালটেন্ট হায়ার করে তখনি মেজাজ পুরাই বিলা হয়ে যায়।
সবচেয়ে বড় কথা খুব কাছের একজন এন এস এন থেকে কনসালটেন্সি নিয়ে ইন্ডিয়ার ভিসার জন্য গিয়ে ছিল তাকে তো ভিসা দেয় নি, উল্টো তুচ্ছ তাচ্ছিল করে বলেছে তোমাদের দেশে আবার কনসালটেন্ট আছে নাকি!!! শেষ পর্যন্ত সেই কন্ট্রাক্ট বাদ দিয়ে অন্য দেশে কন্ট্রাক্ট নিয়ে চলে গেছে।

৯| ১৫ ই মার্চ, ২০১৬ রাত ৮:১১

শেখ এম উদ্‌দীন বলেছেন: ইউ এস এর সামরিক বাহিনীর আইটি স্পেশালিস্ট হিসেবে সম্প্রতি সাষ্ট এর এক বর ভাই যোগ দিল। অথচ .....,.

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.