নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার ব্লগ আমার বাসার ড্রয়িং রুমের মত, আমি এখানে যেকোনো কিছু দিয়ে সাজাতে পারি আপনার পছন্দ না হলে বলতে পারেন আমার কোন আসবাবটির অবস্থান বা ডিজাইন আপনার পছন্দ হয় নি এবং কেন হয় নি। তবে তা অবশ্যই ভদ্র ভাষাতে। ভাষার ব্যবহার করতে জানা অনেক বড় একটি গুন

শেখ এম উদ্‌দীন

আমি বাংলাদেশি ....আমি বাঙালী....আমি মুসলিম....আমি বাংলার জন্য জীবন দিতে সর্বদা প্রস্তুত ।

শেখ এম উদ্‌দীন › বিস্তারিত পোস্টঃ

এতো টাকা কে চুরি করে? উত্তর দিবেন কি কেউ?

১৬ ই মার্চ, ২০১৬ সকাল ১০:২৫




ভার্চুয়াল (ব্লগ বা ফেসবুক) কিংবা রিয়েল (সংবাদপত্র) দুই দিক থেকেই কোন রাজনৈতিক কিংবা তাঁর পরিবারের সদস্য অথবা তাহাঁদের রাজপুত্র/কন্যা দের সম্পর্কে জানার চেষ্টা করলাম। সকল তথ্যের বা প্রশংসার কিংবা বদনাম এর মধ্যে হতে গণতান্ত্রিক উপায়ে বিজয়ী ধারণা হল "বাংলাদেশের রাজনীতি বিদদের মত এত সৎ দেশপ্রেমিক কোন রাজনীতিবিদ পৃথিবীতে নেই। তাঁদের সন্তান গনও ঐ ক্যাটাগরির।" একই কথা দেশের সকল প্রথম শ্রেণীর নাগরিকদের জন্যও সত্য।

তাহলে এই যে সোনালী ব্যাংকের ৪০০০ কোটি, বেসিক ব্যাংকের ১২শ কোটি,শেয়ারবাজার কেলোংকারী, তিতাস গ্যাসের ৩০০০ কোটি, বাংলাদেশ ব্যাংকের টাকা, চাঁদাবাজির টাকা সহ অন্যান্য চুরি কিংবা দুর্নীতি গুলো কি বস্তি বাসী চোর বদমাশ কিংবা মধ্যবিত্ত রাবিশ বাংলাদেশীরা করে?

করে হয়ত ঐ মধ্যবিত্ত রাবিশ এবং বস্তিবাসী ছিচকে চোরেরা। তা না হলে দেশের সরবচ্চ শিক্ষিত ব্যাক্তি বর্গ কেন রাজনৈতিক কিংবা তাঁদের পোষা পাচাটা ব্যক্তিত্বহীন সার্টিফিকেট ধারী কুলাঙ্গার গুলোকে ভালো মানুষ হিসেবে দেখানোর কিংবা প্রমাণ করার জন্য নিজেদের সরবচ্চ শক্তি দিয়ে চেষ্টা করবে।

জ্ঞান কিংবা শিক্ষা যার মধ্যে থাকবে সে চোর কে চোর বলবে এটাই স্বাভাবিক। আমাদের এই সিংহ ভাগ শিক্ষিত মানুষ যেহেতু বাংলাদেশের ঐ সকল এলিট শ্রেণীর প্রশংসা করেন সেহেতু যৌক্তিক ভাবে তাঁদের চোর বলা যাবেই না।

অতএব এলিট শ্রেণী এবং তাঁদের পাচাটা গৃহপালিত শিক্ষিত শ্রেণী সকলে মিলে এই ছিচকে চোর এবং মধ্যবিত্ত বিবেক বান লোক গুলোকে (অনেকের মতে রাবিশ) দেশ থেকে বিতাড়িত না করলে ওনারা শান্তিতে থাকতে পারবেন না। কারন এই রাবিশ গুলো রাজকোষ কে নিজেদের সম্পদ মনে করে!! অথচ রাজকোষ মানেই হল রাজার ভাণ্ডার। এখানে প্রজারা জমা দিবে শুধু এবং জমা দিয়ে ভুলে যাবে।

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১৬ ই মার্চ, ২০১৬ সকাল ১০:২৭

বিজন রয় বলেছেন: এখনো ধরা পড়েনি।

১৬ ই মার্চ, ২০১৬ সকাল ১০:৫৯

শেখ এম উদ্‌দীন বলেছেন: কবে পড়বে?

২| ১৬ ই মার্চ, ২০১৬ সকাল ১০:৫৪

বিদ্রোহী ভৃগু বলেছেন: হাওয়ায় যুদবধ চলছে..
প্রথম দিকে কেউ কেউ বলল যারা জড়িত নাম বললে জানের ভয় আছে!!!
এরপর স্পিকটি নট!!!!

মগের মুল্লুকের নতুম নাম হবে বোধকরি চলমান সময়!!!!!!!!!!!!!!

১৬ ই মার্চ, ২০১৬ সকাল ১১:১১

শেখ এম উদ্‌দীন বলেছেন: মগের মুল্লুকে আমাদের মধ্যে যারা বসবাস করতে পছন্দ করে তাঁদের নাহয় এটা নিয়ে কোন মাথা ব্যাথা নেই। কিন্তু আমাদের কি হবে? হিরক রাজার দেশ যে অসহ্য হয়ে পড়ছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.