নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন মানুষ হিশেবে সৎ, নির্লোভ, সত্যান্বেষী, সত্যবাদী হওয়াটা জরুরী হয়ে পরে বিশ্বমানবতার জন্য, সমাজের জন্য।একজন মানুষ হিশেবে সৎ, নির্লোভ, সত্যান্বেষী, সত্যবাদী হওয়াটা জরুরী হয়ে পরে বিশ্বমানবতার জন্য, সমাজের জন্য।

মৌতাত গোস্বামী শন্তু

মানুষ বলে ভুল করলেও নিজেকে মানুষই বলব আমি।

মৌতাত গোস্বামী শন্তু › বিস্তারিত পোস্টঃ

রমিজ রাজা : একটি শুয়োরের বাচ্চার গল্প

০৭ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ২:০৩



বাংলাদেশকে টেস্ট খেড়ুয়ে দেশের মর্যদা দেবার সময় তার বিরুদ্ধে ছিল পাকিস্তান। মাঝে মধ্যে আমাদের ক্রিকেটে নেতিবাচক পার্ফরমেন্স পেলেই টেস্ট স্ট্যাটাস নিয়ে কথা উঠেছে। আমি বিশ্বাস করি পাকিস্তানে থেকে মানুষ হওয়া খুব কষ্টকর। সে যাহোক, রমিজ রাজা শুরু থেকেই আমাদের বিপক্ষে, বিশ্বকাপেও তা প্রমাণ করেছেন। পাকিস্তানের বালছাল লিগ খুলে সেখানে যেন বাঙ্গালিদের অপমানযজ্ঞ চলছে। গত পরশু বিশ্বখ্যাত, বিশ্বনন্দিত সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান আর গতকাল দেশ সেরা ওপেনার তামিম ইকবাল।

তামিমকে মাতৃভাষা নিয়ে করা অপমান : https://youtu.be/10evm69aUZA

সাকিব ম্যান সেরা হবার পরেও সিমন্সকে প্রদান করার পরে চুপি সারে সাকিবকে ডেকে অপমান : https://youtu.be/JKsjLu6yhak

আমি এর পর থেকে রমিজ রাজাকে শুয়োরের বাচ্চা বলব, আপনি?

বাংলাদেশ এখন সাধারণ কোনো ক্রিকেট খেড়ুয়ে দেশ না। আমাদের অনেক কিছুই আছে যা অনেকেরই নেই।
আমাদের ক্রিকেট বোর্ডের উচিৎ প্রতিবাদ করা, আর সাকিবদেরও কিছু করার থাকে।

মন্তব্য ২১ টি রেটিং +৯/-০

মন্তব্য (২১) মন্তব্য লিখুন

১| ০৭ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ২:৩০

রাউল।। বলেছেন: পাকিস্তানে আর কেউ এরকম বলে?সে কি ৩০ কোটি পাকিস্তানের প্রতিনিধী?ভারত কি করেছিলো,বিশ্বকাপে,সেটাও মনে রাখতে হবে।এই রমিজ রাজা পুরান পাপী,এতো দিনেও নতুন পাপী জন্মাইলো না?

২| ০৭ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ২:৪৬

রুদ্র রিটার্ন বলেছেন: প্রসঙ্গ ফাইক্কা রা আর টানলো ইন্ডিয়ান্ডের ।এইটা জানি কাদের স্বভাব ভুলে গেছিলাম ।ওহ আচ্ছা মনে পড়ছে রে খেক খেক খেক ।চুলকানি লাগে তো তাই টানে আর কি

৩| ০৭ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ২:৪৯

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: দুটো লিংকই দেখলাম। পাকিস্তান এবং সে দেশের মানুষ কবে আমাদের পক্ষে ছিল? তিরানব্বই হাজার সৈন্যসহ কথিত টাইগার নিয়াজী (আসলে ক্যাট নিয়াজী) ১৯৭১ সালে যৌথ বাহিনীর কাছে নির্লজ্জভাবে আত্মসমর্পণের পর থেকে তারা সুযোগ পেলেই আমাদেরকে অপমান করার চেষ্টা করে। ননসেন্স ম্যান।

০৭ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৩:১২

মৌতাত গোস্বামী শন্তু বলেছেন: আমরা নতুন প্রজন্মের অনেকেই সে কথা হয় বিশ্বাস করি না, নয় জানি না অথবা মানি না!
আমাদের ভবিষ্যৎ অনেকটাই আপনাদের গবেষণা বা কাউন্সিলিং এর উপর নির্ভর করবে।

৭১ এর আলো
ঘরে ঘরে জ্বালো।

৪| ০৭ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৩:০৩

লাল চাঁন বলেছেন: ওরে কি বলে গালি দিলে ও তার প্রাপ্য হবে বুঝতেছি না। মূলত ফাকিদের এই টুর্নামেন্ট এর দুই দলের খেলাটা দেখার চেষ্টা করি শুধু সাকিব-তামিম এর জন্য। কিন্তু রমিজ রাজার রাবিশ ধারাভাষ্য হজম করতে হয়। ওর ধারাভাষ্যে বাংলাদেশের ক্রিকেটার ছোট করার প্রবণতা থাকে। গতকাল রাত জেগে খেলা দেখছিলাম মূলত তামিমের হাফ সেঞ্চুরী দেখার জন্য, দল জিতিয়েছেন এবং দেশের মূখ উজ্জল করেছেন আর তাতেই বিপত্তি রাবিশ রাজার ! প্রথম খেলায় তামিম উপস্থাপিকার প্রশ্নের উত্তর ইংরেজীতেই দিয়েছেন তাওকি রাবিশ রাজার চোখে পরেনি? তামিমকে বিব্রত করার জন্য মূলত এ নাটক করেছিলেন রাবিশ রাজা, কিন্তু বাংলার টাইগার দমেনি গুছিয়ে উত্তর দিয়েছেন। ধন্যবাদ আপনাকে, আপনি ওকে আরো কঠিন গালি দিন আমরা খুশি হবো

০৭ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৩:১৪

মৌতাত গোস্বামী শন্তু বলেছেন: ও কী তামিমকে গতকালই প্রথম দেখল?
-এটা স্রেফ অপমানজনক ছিল আর ইচ্ছাপ্রনোদিত।

৫| ০৭ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৩:০৪

রাউল।। বলেছেন: পুরান পাপী বলছি তো, ভালো মানুষ তো বলি নাই।ভারত,পাকিস্তান দুই টাই আমাদের ক্রিকেটের শত্রু ,ভারতীয় পাপীদের কথাও বলেন, একই পাপী রে নিয়া আর কতো টানা হেচড়া করবেন?

০৭ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৩:১৮

মৌতাত গোস্বামী শন্তু বলেছেন: বিষেণ সিং বেদী থেমে গেছেন ২০০৭ সালেই। আর বাংলাদেশকে অপমান করার মত কথা তেমন একটা আসে নি। শেওবাগ বলেছিলেন , তারপর আর কী এসেছে? জানি না আমি। থাকলে বলুন, কথা দিচ্ছি ২ ঘন্টার মধ্যেই লিখব।
পাকিস্তানের এই খাবিশ রাজা ছাড়া মাঠে এমন অপমান কেউ করে নি। '৭১ তারা ভুলতে পারে নি, বাঙ্গালী মাঠে দেখলেই '৯৯ এর কথা মনেপড়ে তাদের।

৬| ০৭ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৩:৩১

রাইসুল ইসলাম রাণা বলেছেন: সাকিব,তামিমের যদি নূন্যতম লজ্বাবোধ থাকতো,তাইলে পাকিস্তানের বালছাল লীগে খেলত না!!

০৭ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৩:৫০

মৌতাত গোস্বামী শন্তু বলেছেন: সহমত।

৭| ০৭ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৩:৪১

হাসান মাহবুব বলেছেন: এরে দেখলেই গা ঘিনঘিন করে।

৮| ০৭ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৫:৪৩

শাহ আজিজ বলেছেন: হ্যা আপনার আঘাত লাগার মত ঘটনাই বটে । ১৯৭১ সালে পৃথিবীর ১ নম্বর মিলিটারির ৯৫হাজার বিড়াল কি টেনশনে ছিল আত্মসমর্পণের আগে তা শুনে ও পড়ে মজা পাবেন । খুলনা মুক্ত হল ১৮ই ডিসেম্বর এক ভয়াবহ ট্যাঙ্ক যুদ্ধের পর। বাড়ির কাছেই মিলিটারিদের স্থাপনা। বাচাও বাচাও চিৎকার করে কজন বস্ত্রহীন হানাদার বিড়াল বাসার সামনে দিয়ে দৌড়ে গেল। এরা টুটপাড়ার মধ্যেই সাধারন ক্ষিপ্ত জনতার হাতে নিহত হয়েছিল। এরকম আরও ঘটনা ঘটেছিল দেশময় । আজকের রমিজ ওই বেড়ালদের জারজ । মনে করুন রমিজ উলঙ্গ হয়ে দৌড়াচ্ছে আর পেছনে শত জনতা।পাকিস্তান নামক রাষ্ট্র একবারই জন্মায় এবং ধুঁকে ধুঁকে শেষ হয়।
আমি আজতক পাকিস্তানকে সাপোর্ট করিনি ৭১ এর মরা লাশের স্তুপের কথা স্মরন করে।
আপনাকে সাহস দেওয়ার জন্য উপরের লেখা।

৯| ০৭ ই ফেব্রুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৭:১৬

রাউল।। বলেছেন: রূপম ইসলাম,ভারতীয় বাংলা গায়ক,বিশ্বকাপের ভারত-বাংলাদেশ ম্যাচ নিয়ে বাংলাদেশের মানুষকে অপমান করে ফেসবুক স্ট্যাটাস দিয়েছিলো।

০৮ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১২:৫২

মৌতাত গোস্বামী শন্তু বলেছেন: পরে সেটা অপসারণ করেছিল, দুঃখও প্রকাশ করেছিল।

১০| ০৮ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১:০১

আবু শাকিল বলেছেন: শুয়ুরের জাত থেকে এর চেয়ে ভাল আশা করা যায় না।

১১| ০৮ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১:১৬

জে.এস. সাব্বির বলেছেন: [url=https://jsblogsite.wordpress.com/2016/02/08/আপনাকে-অভিবাদন-রমিজ-রাজা/]আপনাকে-অভিবাদন-রমিজ-রাজা [/url]

১২| ০৮ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১:২৩

জে.এস. সাব্বির বলেছেন: এখানে দেখুন: Click This Link

১৩| ০৮ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১:২৭

গেম চেঞ্জার বলেছেন: এই ছাগলের মাথা খারাপ হয়ে গেছে। এর মাথায় খালি বাংলাদেশ, বাংলাদেশের মানুষ, ক্রিকেটকে ছোট করার দেখার টেন্ডেন্সি। ঐ ছাগলার কথাকে আমি গুরুত্বই দেই না।

১৪| ০৮ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ২:০৭

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: রমিজ রামছাগল রাজার চৌদ্দ গুষ্টি জারজ।

১৫| ০৮ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ২:২০

নিরব ঘাতক ফাহিম বলেছেন: পাগল ছাগল।।।।।।

১৬| ০৮ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৪:২১

সাদা মনের মানুষ বলেছেন:
নাপাকিরা আর ভালো হবে কবে?

ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার ধিক্কার

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.