নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জ্ঞানের খুঁজে... জগত মাঝে। যুক্তি,সঠিক তথ্য,কমন সেন্স এবং প্রমাণের উপর বিশ্বাস রাখি..। https://www.facebook.com/getAhsaan/

সোহাগ আহসান

যুক্তি,সঠিক তথ্য,কমন সেন্স এবং প্রমাণের উপর বিশ্বাস রাখি..।

সোহাগ আহসান › বিস্তারিত পোস্টঃ

আল্লাহ তা\'আলা ভাল পুরুষকে ভাল মেয়ের সাথে মিলিয়ে দিবেন। এটাই আল্লাহর ওয়াদা।

২০ শে আগস্ট, ২০১৬ রাত ১:০৫

এক যুবক তার যৌবনকে সারাটা জীবন খারাপ কাজে ব্যয় করেছে। এবার তার বিয়ের সময় হয়েছে। কিন্তু তার মনে একটাই চিন্তা, 'আমি খারাপ হলেও, ভাল একটা মেয়ে বিয়ে করবো তা যেভাবেই হোক না কেন।'
,
এমন চিন্তা করে সে এক জায়গায় পাত্রী দেখতে গেল। সে দেখল মেয়ে খুব সুন্দরী। বিয়ে করতে ইচ্ছে হল। বিয়ের তারিখও ঠিক হয়ে গেল। কিন্তু ছেলের মনে একটাই চিন্তা, মেয়ে ভাল হওয়া লাগবে। তাই এবার সে মেয়ের কাছাকাছি গিয়ে বলল, 'আমি তো তোমাকে বিয়ে করবই। তার আগে আস আমরা নতুন পার্কে গিয়ে ঘুরে আসি।'
মেয়ে রাজী হল না। অনেক চেষ্টা করে রাজি করাল। তারা নতুন নতুন জায়গা দেখল। যুবকটি এবার মেয়েটিকে গোপন জায়গায় নিয়ে খারাপ কাজের প্রস্তাব দিল।
মেয়েটি চিন্তা করল। সে তো আমাকেই বিয়ে করবে। তাই সে সব দিয়ে দিল। যুবক কাজ শেষে চিন্তা করল, যেই মেয়ে বিয়ের আগেই আমাকে সব দিয়ে দিল, সেই মেয়ে না জানি আরো কতজনকে দিয়ে হয়েছে। তাই সে চিন্তা করল এই মেয়ে বিয়ে করবে না।
.
সে চলে গেল আরেক জায়গায় পাত্রী দেখতে। সেখানেও এরকম ঘটনা ঘটল। এভাবে সে ছয়টা মেয়ের ইজ্জত নষ্ট করেছে।
.
সে এবার নিরাশ হয়ে তার পিরের কাছে সব ঘটনা খুলে বলল। পীর তাকে একটা তাবীজ দিয়ে দিল।
.
এবার সে এক জায়গায় গেল পাত্রী দেখতে। মেয়ে খুব সুন্দরী, তাই তার বাবা বিয়ের দিন ঠিক করল। কিন্তু ছেলের চিন্তা হল, মেয়ে খাঁটি হতে হবে। তাই পরীক্ষা করার জন্য পুর্বের মত তাকেও পার্কে যাওয়ার জন্য প্রস্তাব দিল।
মেয়েটি এই প্রস্তাব শুনে আগুনের মত ক্ষেপে গিয়ে বলল, "খবরদার আমরা ধার্মিক পরিবারের মেয়ে। বিয়ের আগে এ কাজ করব না। চলে যাও এখান থেকে।"
.
যুবকটি চিন্তা করল এই মেয়ে না জানি আরো কত যুবককে তারিয়ে দিয়েছে।
.
অনেক চেষ্টা করে তাকে বিয়ে করে। বাসর রাতে খুব কাছাকাছি গিয়ে যুবকটি জিজ্ঞেস করল; 'আচ্ছা বউ বিয়ের আগে পার্কে গিয়ে তোমাকে ভোগ করতে চেয়েছিলাম, তখন তুমি দাওনি, কিন্তু এখনতো তুমি সবই দিয়ে দিচ্ছ। ধমক দিয়ে লাভটা হলো কি?
বউ এবার নরম সুরে স্বামীর মাথায় হাত রেখে বলছে, "স্বামীগো, আল্লার কসম তোমার আগে আরো ছয়জন পুরুষ এসে আমারে বিয়ের কথা বলে ছয়বার নষ্ট করছে। এরপর চিন্তা করলাম বিয়ের আগে আর কাউকে দিবনা। তাই তোমাকেও দেইনি।"
.
স্বামী কপালে হাত দিয়ে বলল, 'তাবিজ দিয়া লাভটা হইল কি? যেমন কর্ম তেমন ফল'।
.
তাই আসুন নিজেকে পবিত্র করি। নতুবা এরকমই হবে।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২০ শে আগস্ট, ২০১৬ রাত ২:২০

মহা সমন্বয় বলেছেন: আল্লাহ তায়ালা আমাদের সকলকে ভাল মেয়ের সন্ধান দিন- আমিন।

২| ২০ শে আগস্ট, ২০১৬ রাত ২:২৫

সোহাগ আহসান বলেছেন: আমিন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.