নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জ্ঞানের খুঁজে... জগত মাঝে। যুক্তি,সঠিক তথ্য,কমন সেন্স এবং প্রমাণের উপর বিশ্বাস রাখি..। https://www.facebook.com/getAhsaan/

সোহাগ আহসান

যুক্তি,সঠিক তথ্য,কমন সেন্স এবং প্রমাণের উপর বিশ্বাস রাখি..।

সোহাগ আহসান › বিস্তারিত পোস্টঃ

এখন, আমার কি করা উচিত?

১৬ ই সেপ্টেম্বর, ২০২১ রাত ৯:১৭



যথারীতি প্রতিরাতের মতো ফেইসবুকিং করতে করতে যখন ঘুম চলে আসে, তখন ঘুমিয়ে যাই। আজকেও তাঁর ব্যতিক্রম ঘটেনি। কিন্তু আজকে এক অদ্ভুত ঘটনা ঘটল। কিছুক্ষণ পর নিজেকে জাগ্রত হিসেবে আবিষ্কার করলাম। যে ঘুম দু’চোখ জুড়ে আসছিল তা কোথায় যেন চলে গেল। এবার নিজ থেকে চেষ্টা করলাম ঘুমানোর জন্য। কিন্তু কিছুতেই ঘুম আসল না। কিছু কথা ঘুরেফিরে বারবার মনে উদয় হচ্ছিল। সেগুলোকে পাত্তা দিতে চাইলাম না, ওভারকাম করার চেষ্টা করলাম; কিন্তু ফাইনালি আমিই পরাস্থ হলাম। আগেও মাঝে মাঝে এমনটা হয়েছে, তখন সেগুলো ওভারকাম করতে পারলেও আজ আর পারলাম না।

অনেকগুলো প্রশ্ন একত্রে জমা হয়ে সেগুলো মনের মাঝে একটা শক্ত অবস্থান তৈরী করে নিয়েছে, যা আর ইচ্ছে করে সেগুলো মনে থেকে সরাতে পারলাম না। বুঝতে পারলাম, প্রশ্নের সলিউশান বের না করে, এসবের একটা সুরাহা না করে আজকে আর ঘুম আসবে না। ভাবনা শুরু হলো, শুরু হলো উত্তর খুঁজে বের করার চেষ্টা। আশ্চর্যের বিষয় প্রায় সবগুলো প্রশ্নের উত্তর আমার নিজেরই জানা। অথচ, এতদিন ভেবে দেখিনি, নাকি এ গ্রহের নীল আবরণে ঢাকা পড়েছিল অন্তর!?

এখন আমার কি করা উচিত?
- আমি জানি আমার কি করা উচিত। আমি ভাবার আগেই আমার মন তা বলে দিয়েছে।
কিভাবে করা উচিত?
- শুরুটা কিভাবে করতে হবে বুঝতে পারলাম। এও বুঝতে পারলাম, বাঁধা অবশ্যই আসবে এবং সেগুলোকে ওভারকাম করতে হবে। এ পথচলা থামানো যাবে না, নেভার। কারণ, এ পথের শেষটা যে আমাকেই প্রশান্ত করার জন্য অপেক্ষা করছে ...।
কখন শুরু করতে হবে?
- ঐ তো, ফজরের আযান শুনা যাচ্ছে।
জীবন নামের পিসিতে মুহাম্মাদ (সাঃ) এর আনীত উইন্ডোজ আবার সেট হলো। এখন এক এক করে কুরআন এবং সুন্নাহ কর্তৃক ভেরিফাইড ফিচারগুলো ইন্সটলেশনের কাজ এগিয়ে নিতে হবে।

এমন স্নিগ্ধ, নরম বাতাসের জন্যই কি মনটা ছটফট করছিল...! ফাঁকা রাস্তাটাও ভালই লাগছে। জানি,

ক্ষণিক বাদেই আসবে গাড়ি, কিংবা পথচারী,
খুব সাবধানে দিতে হবে, এ পথ আমার পাড়ি।

(বিঃ দ্রঃ আপনি যোহরের আযানও শুনতে পারেন অথবা আপনি কি আসরের আযানের জন্য অপেক্ষা করবেন?)

#আমার_ভাবনাগুলো

এ অগোছালো অপরিপক্ক লেখার যা কিছু ভালো, কল্যাণকর তাঁর প্রশংসা কেবল আল্লাহ্‌ সুবহানাহু ওয়াতাআ’লার। আর যা ভুল-ত্রুটি তাঁর দায় আমার।

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ১৬ ই সেপ্টেম্বর, ২০২১ রাত ৯:১৯

সাদীদ তনয় বলেছেন: আপনার ইনস্টলেশন করা ফিচার কেমন কাজ করছে তা অবশ্যই জানাবেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.