নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আশা আছে বলে এখনো স্বপ্ন দেখি, নিজেকে নির্মাণ করার চেষ্টা করি প্রতিনিয়ত...

সাইন বোর্ড

সব কিছুর উর্ব্ধে উঠা যায় না, তবু মাঝে মাঝে ইচ্ছে হয়...

সাইন বোর্ড › বিস্তারিত পোস্টঃ

পাতকুয়োর জলে অাকাশ দেখা য়ায়

০২ রা আগস্ট, ২০১৮ রাত ৯:০১


১.
অাকাশটা মাথায় নিয়ে মেঘ নেমেছে রাজপথে, শুভ্র মেঘ । যদিও অতি বৃষ্টিতে এ শহর ভাসিয়ে দেওয়ার কোন ইচ্ছে নেই মেঘের । তবু নর্দমা থেকে উঠে এসেছে একদল হায়েনা । কারন ওদেরকে নির্দেশ দেওয়া হয়েছে মেঘকে সরিয়ে দিতে হবে রাজপথ থেকে । তাই ওরা এখন অাদিম কায়দায় সরিয়ে দিচ্ছে মেঘ । এভাবে সরিয়ে দিলেই কি মেঘ তার শুভ্রতাকে পরিত্যাগ করবে ? মনে তো হয় না । ঝুম বৃষ্টির পর কোন এক শরতের অাকাশ জুড়ে চাঁদ ওঠাবে ওরা, তারপর জ্যোৎস্নায় ভরিয়ে দেবে একদিন।

২.
একজন ভাল শিল্পী, চমৎকার গাইতে পারে, পরিচিতিও ভাল তার, কিন্তু তুমি চাইলেই সে গান জুড়ে দেবেনা, তার একটা শর্ত থাকে, গান শুরুর অাগে তাকে একটা ঘাণির উপর উঠিয়ে দিতে হবে । গরু যখন তেলের ঘাণি টানতে থাকবে তখন নিরাপদ চিত্তে গলায় সুর তুলবে সে এবং গান গাইতে থাকবে । অাহা, সে যে কী মিষ্টি সুর ! বাকী সময়টা খাটের নিচে থাকতেই তার পছন্দ । কোন ঝক্কি-ঝামেলা নেই, একদম নিরাপদ ।

৩.
অনেকেই মনে করে বাংলাদেশে সব চেয়ে বড় মাস্তান হলো পুলিশ, কারন বাংলাদেশের বৈধ্-অবৈথ সব সরকারই তাদেরকে ব্যবহার করেছে বা করছে ক্ষমতাকে দীর্ঘায়িত করার জন্য । বর্তমান সরকারও করবে-এটাই স্বাভাবিক । কারন এরা যেমন মাস্তানি করতে পারে তেমনি ছাই দিয়ে দড়িও পাকাতে পারে । বলাবাহুল্য, সেভেন মার্ডারে এদের কিছু হয় না, শত শত ক্রস ফায়ারে একটা গুলিও গায়ে লাগেনা, প্রতিদিন বন্দুক যুদ্ধে একজনও শহীদের মর্যাদা পায় না; এত দক্ষ এবং কড়িৎকর্মা অামাদের এই পুলিশ বাহিনী । অথচ সেই পুলিশ কিনা অাজ অামাদের ছোট ছোট ছেলেমেয়েদের কাছে ড্রাইভিং লাইসেন্স দেখাতে বাধ্য হয়েছে !

৪.
অাজ ১৬-ই শ্রাবণ, রোদ-বৃষ্টির খেলাতে প্রকৃতি এখনো মাতোয়ারা । এরই মাঝে কিছু সাদা মেঘ, লাল ও সবুজের গায়ে শুভ্রতা ছড়াতে চায়; যেন প্রায় হারিয়ে যাওয়া পাতকুয়োর জলে অাবার অাকাশ দেখা যায় ।

মন্তব্য ৯ টি রেটিং +২/-০

মন্তব্য (৯) মন্তব্য লিখুন

১| ০২ রা আগস্ট, ২০১৮ রাত ৯:০৬

ঢাবিয়ান বলেছেন: শুধু কি পুলিশ, এম্পি, দুদকের স্টিকার লাগানো গারির মালিক, বর্ডার গার্ডের ট্রাক পর্যন্ত ধরা খেয়েছে লাইসেন্স না থাকাতে। ছাত্ররা প্রকাশ্যে এদের উদ্দেশ্যে চিৎকার বলেছে -ভুয়া ভুয়া

০৩ রা আগস্ট, ২০১৮ রাত ৯:৩৪

সাইন বোর্ড বলেছেন: এটা খুবই ভাল লক্ষণ, অাশা করি অামরা সামনের দিনগুলোতেও এরকমটা দেখতে পাবো । অসংখ্য ধন্যবাদ ।

২| ০২ রা আগস্ট, ২০১৮ রাত ৯:৪৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনার লেখাটি ভালো হয়েছে তবে অনুগ্রহ করে জাফর ইকবাল স্যারের বিকৃত ছবিটি সরিয়ে নিন। আমাদের নীতিমালা অনুযায়ী এই ধরনের ছবি অনুমোদন করতে পারি না।

০২ রা আগস্ট, ২০১৮ রাত ১১:০৭

সাইন বোর্ড বলেছেন: এখানে ৪টি ছবির দু'টি ছবি প্রতীকী হিসাবে ব্যবহার করা হয়েছে, কাউকে ছোট করার জন্য নয় । দেশের এই পরিস্থিতিতে উনার মত একজন সম্মানীয় ব্যক্তির কাছ থেকে অামরা সবাই ভাল কিছু বার্তা অাশা করি, অামরা চাই উনি যেন কোন বিশেষ মহলের হয়ে কথা না বলে জাতির বিবেক হয়ে কথা বলুক । কিন্তু দূর্ভাগ্য অামাদের উনার মত অারো অনেকেই অাজ নিরব ।

যাইহোক, প্রতীকী এই ছবিটি যদি অাপনাদের সাইটের নীতির বাইরে চলে যায় তাহলে মুছে ফেলব, যদিও সব ছবি গুলোই ফেসবুক থেকে নেওয়া । অাপনাকে ধন্যবাদ ।

৩| ০৩ রা আগস্ট, ২০১৮ রাত ১২:৫৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: বিকৃত ছবিটি সরিয়ে নিন।

৪| ০৩ রা আগস্ট, ২০১৮ রাত ২:০৭

সূচরিতা সেন বলেছেন: ভালো লাগল লেখাটা।

০৩ রা আগস্ট, ২০১৮ রাত ৯:৩২

সাইন বোর্ড বলেছেন: ধন্যবাদ অাপনাকে ।

৫| ০৩ রা আগস্ট, ২০১৮ দুপুর ১:৫৬

রাজীব নুর বলেছেন: খুব সুন্দর পোষ্ট।

০৩ রা আগস্ট, ২০১৮ রাত ৯:৩৩

সাইন বোর্ড বলেছেন: অনেক ধন্যবাদ ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.