নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্রোতের অজানা টানে সমুদ্র বালিয়াড়ি বেয়ে বোহেমিয়ান- গৃহকোন, জীবন যাপন ফেলে চলে যায়। তুমি দুহাত বাড়িয়ে আলিঙ্গনে বাঁধতে চাও জোছনা গলে হারিয়ে যায় সুখ । আছড়ে পরা ঘূর্ণিজল মনে বাজায় অচেনা সবুজ দিগন্ত ..

রোকসানা লেইস

প্রকৃতি আমার হৃদয়

রোকসানা লেইস › বিস্তারিত পোস্টঃ

আকাশের চিঠি'; ছয়

২৬ শে আগস্ট, ২০১৩ সন্ধ্যা ৭:৩৭



১৮ সেপ্টেম্বর ০৯



নীল,আর কতকাল লুকিয়ে থাকবে বলো? আমি তোমার এই নিরুদ্দেশ হওয়ার কোন হদিস করতে পারছি না। যদি কোন অপরাধ হয়ে থকে তাহলে জানাতে হবে তাকে। এই জানার অধিকার প্রতিটি মানুষ রাখে।

যে আমি দেবীর আসনে আসিন ছিলাম তোমার কাছে তাকে এভাবে ভুলে আছো ...ভাবতে বড় অবাক লাগে। তোমরা পুরুষরা এমনই বুঝি?

ভালোবাসার জন্য কাতর ..ভুলে যাওয়ার জন্যও সময় লাগেনা। রাতের আকাশের জোনাকি তারা আমাকে মনে করিয়ে দেয় তোমার স্মৃতি অগনিত।

ঠিক ঐ তারার মতন উজ্জ্বল, আমি তারাদের সাথে বসে ভাবি কত যত্ন, কত অস্থিরতা আর ভালোবাসায় পাগল ছিলে তুমি, একবেলার অদর্শনে পাগল হয়ে উঠতে। সকল পাওয়া কি তোমার ফুরিয়ে গেছে? কথা দিয়েছিলে মরণের আগে বিচ্ছিন্ন হবে না, ভুলে গেছো একেবারে?

জানো এখন দুপুর রাত আমি বসে আছি শীর্ণ পাহাড়ি নদীর তীরে, একা বনভূমির অন্ধকারে অসংখ্য বৃক্ষরাজীর বেষ্টনীতে। সরসর শব্দ উঠে এক মধুর ঝংকারে। ঝরা পাতার হাওয়ায় উড়ে যাওয়া আর স্রোতস্বনীর বয়ে যাওয়া দারুণ রাগিনী । দু চারটা জন্তু হাঁটে মনে হয় আশেপাশে, আমার ভয় লাগেনা। আমি তোমার হাত জড়িয়ে বসে থাকি যেন, বড় আরামে আমি ঘুমিয়ে পরি ঘাসের গালীচায়। আমার ঘর আমার পরিপাটি বিছানা আমাকে শুধু কাঁদায়, যন্ত্রনার কাটা ফোঁটায়।

মন্তব্য ৬ টি রেটিং +১/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ২৬ শে আগস্ট, ২০১৩ রাত ৮:০৪

মোঃ খালিদ সাইফুল্লাহ্‌ বলেছেন: "দু চারটা জন্তু হাঁটে মনে হয় আশেপাশে, আমার ভয় লাগেনা। আমি তোমার হাত জড়িয়ে বসে থাকি যেন, বড় আরামে আমি ঘুমিয়ে পরি ঘাসের গালীচায়।" অনেক কিছু যে বলা হয়ে গেল!!! অসাধারণ লেখার হাত, অসাধারণ ভাবনার মন আপনার!!!

২৭ শে আগস্ট, ২০১৩ রাত ৯:৩৬

রোকসানা লেইস বলেছেন: ধন্যবাদ

২| ২৬ শে আগস্ট, ২০১৩ রাত ৮:০৬

মোঃ খালিদ সাইফুল্লাহ্‌ বলেছেন: আমার প্লাস বাটনটা কেন যে কাজ করছে না!!! :(

২৮ শে আগস্ট, ২০১৩ দুপুর ২:২৬

রোকসানা লেইস বলেছেন: আপনার ফিরে আসা এই আগ্রহই প্লাস হয়ে রইল চিন্তা করবেন না।

শুভকামনা

৩| ২৬ শে আগস্ট, ২০১৩ রাত ৮:৪৩

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: সুন্দর লিখেছেন ।

৩০ শে আগস্ট, ২০১৩ রাত ৩:২৪

রোকসানা লেইস বলেছেন: শুভেচ্ছা

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.