নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্রোতের অজানা টানে সমুদ্র বালিয়াড়ি বেয়ে বোহেমিয়ান- গৃহকোন, জীবন যাপন ফেলে চলে যায়। তুমি দুহাত বাড়িয়ে আলিঙ্গনে বাঁধতে চাও জোছনা গলে হারিয়ে যায় সুখ । আছড়ে পরা ঘূর্ণিজল মনে বাজায় অচেনা সবুজ দিগন্ত ..

রোকসানা লেইস

প্রকৃতি আমার হৃদয়

রোকসানা লেইস › বিস্তারিত পোস্টঃ

আকাশের চিঠি; একত্রিশ

২৯ শে সেপ্টেম্বর, ২০১৩ সকাল ১১:৪২

৩১



১০ ফেব্রুয়ারী ২০১১

নীল,

জীবন কেমন সীমাবদ্ধ ছোট গণ্ডিতে বাঁধা পরে আছে শুধু তুমি নাই বলে।

যখন তোমার কোন খবর পাচ্ছিলাম না সে সময়টা ছিল এক মহা শক্তির প্রার্থণায়। অনেক শক্তছিলাম পাবোই ফিরে তোমাকে এই বিশ্বাসে। কিন্তু তোমার খবর পাওয়ার পর প্রতিটি পল কাটছে এক অবর্ণনিয় কষ্টে। প্রতি মূহুতে মনে হচ্ছে আজ তোমাকে ছেড়ে দিবে। আজ তুমি আসবে অথচ ঠিক দিনের পর দিন পেরিয়ে যাচ্ছে। কিছুই হচ্ছে না। মাঝে মধ্যে তো আমার দম বন্ধ হয়ে আসে যখন তোমার কোন খবর জানতে পারি না পত্রিকায় বা খবরে।

মি. জোন্স হারভার কে ফোন করে অস্থির করে তুলি। উনি অবশ্য অসম্ভব ধৈর্য সহকারে আমাকে খবর জানানোর চেষ্টা করেন। কখনই বিরক্ত হন না। সহানুভুতির সাথে কথা বলেন, শান্তনা সাহস যোগান।

এমন হয়েছে নিজের আত্মিয় স্বজনের সাথে কথা বলার চেয়ে অনেক বেশী আস¦স্থ হই মি. জোন্সের সাথে কথা বলে।

জানুয়ারী মাসটা খুব বেশী অস্থিরতায় কাটল; মনে হয়েছিল আর একটি মূহুর্তও কাটাতে পারব না তোমাকে ছাড়া নীল। কিন্তু ঠিকই মাস পেরিয়ে গেল। এখন তবু বেঁচে থাকি তোমার ছাড়া পাওয়ার অপেক্ষায়। আমার পৃথিবীর সমস্ত মনোযোগ মি. জোন্সের দেয়া ভৌগলিক অবস্থানের একটি বিন্দুতে স্থির হয়ে আছে, যেখানে তুমি আছো।





মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২৯ শে সেপ্টেম্বর, ২০১৩ সকাল ১১:৫২

টুম্পা মনি বলেছেন: মাঝে মধ্যে তো আমার দম বন্ধ হয়ে আসে যখন তোমার কোন খবর জানতে পারি না পত্রিকায় বা খবরে। :( :( :(

০৫ ই অক্টোবর, ২০১৩ সকাল ৭:৩৪

রোকসানা লেইস বলেছেন: শুভেচ্ছা টুম্পামনি

২| ২৯ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:৩৮

মোঃ খালিদ সাইফুল্লাহ্‌ বলেছেন: দারুণ!!! আপনার চিঠিগুলো কখনো বাঁধভাঙা ভালবাসা, কখনো দারুণ অনিশ্চয়তা, কখনো নিদারুন প্রতিক্ষার মাঝ দিয়ে আমাদের এক অদৃশ্য দোলনার মত দোলাচ্ছে। আপনার এই আইডিয়াটা সত্যিই শুধু ইউনিকই নয়, অসাধারণ!!!!

৩| ০২ রা নভেম্বর, ২০১৩ রাত ১১:১৭

রোকসানা লেইস বলেছেন: অনেক সুন্দর করে বলেছেন । এক জন মানুষের জন্য অন্য জনের জীবন থমকে গেছে অনশ্চয়তায় অপেক্ষা অার স্মৃতি নিয়ে বেচে থাকা।
।ঞ । চিঠির শেষ পর্বে অাপনাকে না দেখে হতাস হলাম। নাকী নীলের নাফিরে আসায় আপনি হতাস হয়ে চোখ মুছতে মুছতে চলে গেছেন? কিছু না বলে। শুভকামনা

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.