নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বিখ্যাত কেউ নই আমি, অতি ভদ্র কিংবা নষ্টাও নই। মানুষ মাত্র, যা দেখি যা শুনি, তা গিলিয়ে খাই।

স্রাঞ্জি সে

না বলা শব্দ গুলো ফানুশ হয়ে উড়ে বেড়াক নীলাকাশে

স্রাঞ্জি সে › বিস্তারিত পোস্টঃ

ভূতের পাল্লায় জীবনটা অতিষ্ঠ

১৯ শে জুলাই, ২০২২ দুপুর ২:১৬



আমার জীবন টা নিয়া অনেক সময় অনিশ্চয়তায় ভুগি৷ তাই তো সেই ক্লাস থ্রি থেইকা ঘর পালানো অভ্যাস টা পেলাইতে পারিনি। আগে ঘর পালাইতাম। আর এখন ঘর ছাইড়ার অনুমতি নিয়া জব ধইরা, সেই জব ছাইড়া পালায় বেড়ায়। বেহুশ হইয়া দিকবিদিক ছুটে বেড়ায়।

গত চার দিন ধইরা জবে যাওয়ার নাম নিয়া ঘর থেইকা বের হইছি৷ একটা সুন্দর প্ল্যান করছিলাম। সুন্দরবনে দিকা যাইয়ুম৷ গহীন জংগলে গিয়া স্বয়ং আত্মা টারে প্রাকৃতির মাঝে বিলিয়ে দিবো।

কিন্তু হঠাৎ প্ল্য্যন টা ভেস্তে গেল একটা ঘুমে। এক ঘন্টার ঘুম। এই এক ঘন্টার ঘুম আমারে আবার সামাজিকে ফিরে আনলো।

গত দেড় মাস ধইরা প্রত্যেক দিন গাঞ্জা ফুঁকে আসতেছি। হাটতাম, চলতাম, ঘুরতাম, বন্ধুদের লইগা আড্ডা মজাইতাম, লগে তো মাস্টারবেশন আছেই। এই সব কিছু যে হুশে না বেহুশে করতাম নিজেও জানিনা৷

কিন্তু, গত দুই দিন ধইরা গাঞ্জা ফুঁকতে পারিনি। আর লগে তো ছিলোনা ঘুম। তার উপর মেইল ট্রেন ধইরা দরজা লইগা বইসা ঢাকায় পাড়ি দিলাম। প্রচন্ড মাথা ব্যথা লগে দুই পায়ের ব্যথাও যোগ হইলো।

সকাল দশটা থেইকা কমলাপুর রেল স্টেশনের প্লাটফর্মে বইসা আছি। লগে তো ছাদ পাকাও চলতেছে। কিছুক্ষণ পর পর আন্তঃনগর ট্রেন গুলা আসে। হরণ বাজাই বাজাই। মানষের ছ্যারেত ছ্যারেত পায়ের আওয়াজ। হকারের দৌড় ঝাঁপ। তার ভিতরে ক্ষণিকের ঘুম টা আশির্বাদ হয়ে আসলো।

মাথা থেইকা প্রিয় শয়তান টা পালাইছে। মরা ভুতের সব প্ল্যান ভাইস্তা গেলো। ফিরে আইয়া পড়লাম আবার বাস্তবে। পুরানা কোম্পানির মালিকরে কল দিয়া জবের বন্দোবস্ত কইরা ছাড়লাম।

এখন বইসা আছি ফিরতি ট্রেনের জন্য। আবার চাকরি জীবনে বন্দী হইতে যাচ্ছি।


"এই যে এতো কথা বললাম নিজের সম্পর্কে। হঠাৎ হঠাৎ আমার ভিতরে এতো এতো উদ্ভট ভাবনা গুলো যে দানা বাঁধে। এই বাঁধ টারে স্বাভাবিক নিয়া আসতে পারিনা। এই উদ্দেশ্যহীনতার ভূগার কারণ টাই বা কি "

পিকলো : কমলাপুর রেল স্টেশন।

দুই টা উনিশ

মন্তব্য ৯ টি রেটিং +৩/-০

মন্তব্য (৯) মন্তব্য লিখুন

১| ১৯ শে জুলাই, ২০২২ দুপুর ২:২৬

মোঃ মাইদুল সরকার বলেছেন: আহা! স্রাঞ্জি,

জীবনটা নষ্ট করনা। সম্ভাবনা ধ্বংস করনা।

মূলে ফিরে, ফির জীবনের স্রোতে। আল্লাহ তোমার সহায় হোন।

২| ১৯ শে জুলাই, ২০২২ বিকাল ৩:২৫

অক্পটে বলেছেন: কখনো কখনো নিজের বিবেককে রিফ্রেশ করুন দেখবেন এলোমেলো ব্যপারগুলো ধীরেধীরে ঠিক হচ্ছে।

৩| ১৯ শে জুলাই, ২০২২ বিকাল ৩:৩৪

মোহাম্মদ গোফরান বলেছেন: এম্পল না নরমাল ?

৪| ১৯ শে জুলাই, ২০২২ বিকাল ৩:৩৭

শাওন আহমাদ বলেছেন: সত্যিই প্রতিদিন এক রুটিনে একঘেয়ে হয়ে যায় জীবন কিন্তু সেই জীবন থেকে পালানো কোনো সমাধান নয় কারণ জীবনের সাথে জুড়ে থাকে আরও জীবন।

৫| ১৯ শে জুলাই, ২০২২ বিকাল ৪:৪৫

স্বপ্নবাজ সৌরভ বলেছেন: স্রাঞ্জি,
আপনাকে নিয়ে আমি চিন্তিত।

৬| ১৯ শে জুলাই, ২০২২ সন্ধ্যা ৬:৪১

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: অনেকদিন পর আপনাকে ব্লগে দেখছি। সর্বশেষ যখন ব্লগে ছিলেন, অনেক উৎফুল্ল ও প্রাণবন্ত ছিলেন। এ পোস্টের মাঝামাঝি এসে মনে হচ্ছিল, হয়ত গল্প লিখেছেন। ভালো লাগছিল। কিন্তু শেষে এসে নিশ্চিত হলাম, গল্প না, জীবন।

জীবন নিয়ে ছিনিমিনি খেলা বুদ্ধিমানের কাজ না। একটা সময় আসবে, যখন জীবনকে এভাবে অবহেলা করার জন্য খুব আফসোস হবে। ঝাড়া দিয়ে মাথা থেকে ভূতটাকে ছাড়িয়ে ফেলুন। মাঝে মাঝে একঘেঁয়েমি জীবনকে নাড়া দিবে, বা অর্থহীন করে তুলবে। নিজের উদাহরণ দিই। আমি জীবনে কোনোদিন কোথাও ব্যর্থ হই নি। আমার জীবন সাফল্যে ভরপুর, ঠিক ততখানি, যতখানিতে আমি সন্তুষ্ট হতে পারি। কিন্তু তারপরও, এ মাসে করোনায় আক্রান্ত হওয়ার পর মানসিক ভাবে এতটাই ভেঙে পড়ি, পুরোটা জীবনই আমার কাছে অর্থহীন ও আর্তনাদে ভরপুর মনে হতে লাগলো।

টাইম ইজ দ্য বেস্ট হিলার। যে-কোনো দুরবস্থাই ক্ষণস্থায়ী। আমার দুরবস্থা কেটে গেছে অনেকখানিই। জীবনকে সুন্দর মনে হচ্ছে। মানুষের সাথে বহুদিন বাঁচতে সাধ হয়। আপনার খারাপ অবস্থাও ইন শা'আল্লাহ চলে যাবে খুব শীঘ্রই।

অনেক অনেক শুভ কামনা রইল আপনার জন্য।

৭| ২০ শে জুলাই, ২০২২ দুপুর ২:৪৫

ফয়সাল রকি বলেছেন: ধরে নিচ্ছি এটা গল্প না, বাস্তবতা! তাই বলতে চাই, জীবনকে ভালোবাসুন। বন্ধুদের সাথে, আত্মীয়দের সাথে যোগাযোগ বাড়ান। সঠিক পথ ধরে হাঁটুন।
আর যদি নেহাতই গল্প হয়, তবুও বলবো- ভালো লাগেনি। এরকম জীবন গল্পেও কাম্য নয়।

৮| ২১ শে জুলাই, ২০২২ বিকাল ৫:৪৩

আঁধার রাত বলেছেন: সকালে ঘুম থেকে উঠে এক গ্লাস পানি খেয়ে একটা জয়েন্ট ধরাবেন। সারাটা দিন পিনিক থাকিবে। চালায়ে যান।

৯| ০৮ ই আগস্ট, ২০২২ দুপুর ১২:৪৯

জুনায়েদ বি রাহমান বলেছেন: কি ব্যাপার স্রঞ্জি? ব্লগে এক্টিভিটি নেই!

ভালো আছেন তো?


আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.