নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

প্রবল আবেগ আমার নিয়ন্তাসচেতন তবুও এক নি:শ্বাসে লিখে ফেলতে চাই একটি মহাকাব্যচোখের নিমেষেই মুছে ফেলতে চাই সকল অশুভ চরিত্র।কান্ডজ্ঞানহীনের মতোউন্মোচিত করতে চাই সত্যকে। মনে উচ্চাকাঙখা--শ্রেনী সংগ্রাম। আমাকে অনুসরণ করবেন না নাস্তিক, অপরিবাররিক, অসামজিক, দেশদ্র

আমি কি মানুষ

নামে মানুষ কামে নই, অগোচালো ভাবনা, নিজে কে মানুষ হিসাবে পরিচয় দিতে আছে সংশয়

আমি কি মানুষ › বিস্তারিত পোস্টঃ

আমি কি মানুষ? #২

০২ রা জানুয়ারি, ২০১৬ দুপুর ২:৫০

মানবিকতা আজ, প্রকৃত ধর্মীয় ভাবগম্ভির্যতা সব যেন অবিরল প্রজাতির পশু- পাখির মত হয়ে যাচ্ছে।
বিগত দিনে আমরা দেখেছি মানুষের মধ্যে মানুষের প্রত্যেকটি বিপদে একজনে জন্য অন্যজনের খুব বেশি খারাফ লাগতো। চোখের সামনে সহজে কেউ কারো বিপদ দেখলে সহযোগীতা করার চেষ্ঠা করতো। কেউ যেন এটি মনে করবেন না যে তখন সব ফেরেস্তা ছিল। তখনও খারাপ ও ধর্মান্ধ লোকছিল। এখন কেউ কোন দূর্ঘনায় পড়লে সবাই ছবি তুলতে ব্যস্ত হয়ে পড়ে। মানুষটিকে বাঁচানোর কথা ভূলে যাই। সবার মধ্যে এরকম আনুষ্ঠানিকতা বিরাজ করছে। সবাই আনুষ্ঠানিকতা বা লোক দেখানো ভালবাসা পছন্দ করে।
আপনার চার পাশ্বে একটু লক্ষ করলে দেখতে পাবেন দেশ প্রেম এখন এক প্রকার ফ্যাশন হয়ে গেছে। ‍ ‍উদারহরণঃ আপনার চারে পাশে যে কয়েজন দেশ প্রেমিক দেখবেন তাদরে ঘর-সংসার, ছেলে মেয়েদের পোশাক ইত্যদির বেশির ভাগই বিদেশী। আরো পরিস্কার করে বুঝার জন্য বলছি আমাদের দেশের মন্ত্রি/মিনিষ্টার এর পরিবারগুলোর দিকে দেখেন তারা এদেশে বসবাস করে আর ছেলে মেয়ে থেকে শুরু করে ৯৫% কাজ কারবার বিদেশে হয়। রাজনীতি এদেশটা মনে করে তাদরে কর্মস্থল এখান থেকে আয় করে বিদেশে খরচ করে। (চলবে)
আমি কি মানুষ?

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ০৩ রা জানুয়ারি, ২০১৬ রাত ১২:৩৮

আজমান আন্দালিব বলেছেন: আমি কি মানুষ?
ভাবনার বিষয় ...

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.