নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

প্রবল আবেগ আমার নিয়ন্তাসচেতন তবুও এক নি:শ্বাসে লিখে ফেলতে চাই একটি মহাকাব্যচোখের নিমেষেই মুছে ফেলতে চাই সকল অশুভ চরিত্র।কান্ডজ্ঞানহীনের মতোউন্মোচিত করতে চাই সত্যকে। মনে উচ্চাকাঙখা--শ্রেনী সংগ্রাম। আমাকে অনুসরণ করবেন না নাস্তিক, অপরিবাররিক, অসামজিক, দেশদ্র

আমি কি মানুষ

নামে মানুষ কামে নই, অগোচালো ভাবনা, নিজে কে মানুষ হিসাবে পরিচয় দিতে আছে সংশয়

আমি কি মানুষ › বিস্তারিত পোস্টঃ

আমরা যা পারি, আর পারিনা

২৩ শে ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১২:০৪

আমরা বাংলাদেশীরা বিদেশে যাই খরচ করি, আয় করি, নতুন নতুন জিনিস, পোশাক কিনে ব্যবহার করি, দেশে বিদেশীদের ‍সুনাম করতে করতে মুখ দিয়ে ফেনা তুলতে পারি, এখানে গেছি ওখানে গেছি ছবি ‍তুলি নিয়ে আসতে পারি কিন্ত বিদেশীরা নিজ দেশকে যেভাবে ভালবাসে সেভাবে নিজের দেশকে ভালবাসতে পারিনা। অন্য দেশের সুনাম করতে পারি, তাদের আদর্শ নিয়ে কতা বলতে পারি, আমরা তাদের ভোল আর্দশগুলো নিজেদের মধ্যে চর্চা করতে পারি না।

মন্তব্য ৬ টি রেটিং +১/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ২৩ শে ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১২:৪৪

দিল মোহাম্মদ মামুন বলেছেন: আমাদের দেশটা বড়ই হতভাগা, স্বাধীনতার পর থেকে যেই দল যেইভাবেই পেরেছে লুটপাট করতে কেউই কৃপণতা করেনি।
সন্মানীত বন্ধুরা, আসুন আমরা সকল রাজনৈতিক ভেদাভেদ ভুলে গিয়ে প্রাণপ্রিয় মাতৃভূমির জন্য কাজ করি। আমাদের ১৬ কোটি মানুষের ৩২ কোটি হাত আছে, আমাদের পর্যাপ্ত পরিমানে প্রাকৃতিক সম্পদ আছে, শুধু আমাদের একটু খানি সদিচ্ছার দরকার, তাহলেই আমরাও পারবো একটা উন্নত জাতি হিসেবে বিশ্বের বুকে নিজেদের পরিচয় তুলে ধরতে। আসুন আমরা নোংরা রাজনৈতিক পরিচয় ভুলে গিয়ে, হাতে হাত রেখে কাঁধে কাঁধ মিলিয়ে এই হতভাগা মাতৃভূমির জন্য কাজ করি।

২৪ শে ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ১১:৪১

আমি কি মানুষ বলেছেন: আপনাকে কিভাবে ধন্যবাদ জানাবো ভাষা নেই। খুব চমৎকার বলেছেন। আমার ভাবটুকু বুঝতে পারেছেন। ৯ মাসে স্বাধীন করতে পেরেছি ৪২বছরেও নিজেদের অবস্থান ও নিরাপত্তা ঠিক করতে পারছিনা !!!

২| ২৩ শে ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১:৪৬

নতুন বলেছেন: হবে আস্তে আস্তে হবে... নতুন প্রজন্ম পাল্টে দেবে দেশকে..

২৪ শে ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ১১:৪৫

আমি কি মানুষ বলেছেন: ৩০ বছরে হয় নি, আস্তে আস্তে হবে !!!!!!!! আপনার অনেক ধর্য্য। আপনার কথা নাই মামার চেয়ে কানা মামাই ভাল? মামা ঠিকই আছে মামা অামাদের কথা চিন্তা না করে পরকীয়াই ব্যস্ত।

৩| ২৪ শে ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১২:১২

নতুন বলেছেন: ৪০ বছরে অনেক কিছুই হয়েছে... সেটাকে হিসাবে নিন... বাকি যেইটুকু কম আছে সেটা পুরনে চেস্টা করুন...

৪| ২৪ শে ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১:৫৭

আমি কি মানুষ বলেছেন: আপনার সন্তুষ্ট মানষিকতার জন্য ধন্যবাদ, ধরণ আপনি মাস্টার্স পাস, আপনি যখন ছোট ছিলেন তখন হয়তো আপনার বাবা আপনাকে তেমন কোন খেলনার সমাগ্রী কিনে দেয়নি । আপনার বয়স ও মাস্টার্স দুটোই মিলে এখন আপনার বুঝার ও করার ক্ষমতা আছে । আশার করি এ বাক্যে আপনি একমত? ধরুন এখন অাপনার বাবাকে আপনাকে এখন একটি খেলনার মোবাইল বা সেই পুরানো ৩৩১০ একটি মোবাইল কিনে দিল। আপনি নিজে দেখতেছেন আপনার বাবার ইনকাম, চলন নিয়মিত দেখতেছেন আপনি বুঝতেছেন বাবার অবস্থা বেশ ভাল । তবে হয়তো আপনি তখন বাবা আমাকে যা দিয়েছে বেশি দিয়েছে !! আর একটি উদাহারণ দিইঃ স্বামী অভার স্মার্ট হয়ে রাস্তায় হাটছে বা চলে। কিন্তু যখন বউকে একটি খুব পরানো বোরকা পড়িয়ে এবং খালি পায়ে হাটিয়ে নিয়ে যাচ্ছে। বাক্য ঘটনে ‍দূর্বল হয়তো তাই বুঝাতে পারি নি । দয়া করে আমার মনভাব বুঝে নিবেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.