নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সুকান্ত কুমার সাহা

I like to seek knowledge.

সুকান্ত কুমার সাহা › বিস্তারিত পোস্টঃ

Ebola is Real ! Ebola is Real ?

২৩ শে অক্টোবর, ২০১৪ বিকাল ৩:৫৫

সন্দেহটা অনেক আগে থেকেই ছিল আফ্রিকার কালো মানুষদের মধ্যে, যে ‘ইবোলা’ তাদের ধ্বংস করার জন্য সাদা মানুষদের একটা চাল অর্থাৎ এই রোগ তাদের মেরে ফেলার জন্য ছড়ানো হয়েছে!
এছাড়াও আরও একটা ধারনা তাদের ছিল আর সেটা হল- তারা যেন আর বন্যপ্রাণী না খায় তাই এই রোগের গুজব ছড়ানো হয়েছে অর্থাৎ বন্য পশু-প্রাণী রক্ষণাবেক্ষণের জন্য বা বিলুপ্ত হওয়ার পথে যেসব প্রাণী আছে তাদের রক্ষা করার জন্যই এই ইবোলা ভাইরাস ছাড়ানো হয়েছে!
তাই প্রথমদিকে সেইসব মানুষগুলো এই রোগকে ধর্তব্যের মধ্যে না নিয়ে ইচ্ছামত চলাফেরা করেছে এবং রুগীদের তাদের ইচ্ছামত চিকিৎসা দিতে চেষ্টা করেছে। এরই ফলশ্রুতিতে এই রোগ আক্রান্ত একটা দেশে ইবোলা চিকিৎসাকেদ্র জনগণ আক্রমণ করার পাশাপাশি তা লুট করে চিকিৎসক-নার্সদের মারধর করে সেখানে থাকা সব রুগীদের কোলে তুলে নিয়ে পালিয়ে যায়।
আর মানুষের এইসব ধারণা ভেঙ্গে দেওয়ার জন্যই রাস্তাঘাটে লাগানো হয়েছে, “Ebola is Real’ লেখা সাইন বোর্ড।
অবশেষে একটা নিউজ সোর্স পেলাম যা বলছে, এই ইবোলা ভাইরাস দিয়ে অস্ত্র তৈরি করা হয়েছিল ১৯৮০ সালে দক্ষিণ আফ্রিকায় ডঃ ব্যাসন নামক এক নাম করা জীব বিজ্ঞানীর তত্বাবধানে। যার কোড নেম ছিল ‘Project Coast”। নিউজে আরও জানা যাচ্ছে এই প্রজেক্ট নিয়ে জনাব ব্যাসনের সাথে CIA এর মনোমালিন্য হয়েছিল সেই সময়ে। নিউজটার সত্যমিথ্যা যাচাই করার সামর্থ্য আমার নেই জাস্ট শেয়ার করলাম। বিস্তারিত আরও অনেক তথ্য আছে নিউজে/লিংকে।
আমার বিশ্বাস ও দ্বিধাগ্রস্ততা:
আমি বিশ্বাস করি, এই ‘ইবোলা ভাইরাস’ থেকে সৃষ্ট রোগটি অবশ্যই বাস্তব যা ভয়ংকর প্রাণঘাতী ও ছোঁয়াচে এতে কোন সন্দেহ নেই। এই রোগ হলে মৃত্যু প্রায় নিশ্চিত।
আমি কিছুটা দ্বিধাগ্রস্ত এই কারণে যে, এই রোগ কি আসলেই ন্যাচারালী ছড়িয়েছে নাকি বহুজাতিক ঔষধ কোম্পানিগুলো এই রোগের ঔষধ আবিষ্কারের জন্য ভ্যাকসিন টেস্ট করতে যেয়ে ভুলক্রমে ছড়িয়েছে বা তারা ইচ্ছাকৃতভাবেই ছড়িয়েছ যাতে নতুন বাজার তৈরি করা যায়?
এইসব ঔষধ কোম্পানিগুলো কি আরও আগেই এই রোগের ঔষধ বা ভ্যাকসিন আবিষ্কার করে রেখেছে যা তারা প্রকাশ করছে না এবং ইচ্ছা করেই এই রোগটাকে ছড়িয়ে পড়তে দিচ্ছে যাতে করে মানুষের মধ্যে ভীতি ছড়িয়ে পড়ে এবং মানুষ উৎসাহের সহিত এর ঔষধ কেনে অথবা বিশ্বসংস্থা গুলো এগুলো বেশী দামে তাদের কাছ থেকে কিনে নিয়ে বিশ্বব্যাপী টিকা কার্যক্রম চালায়?
ইতিমধ্যেই কি ঔষধের কার্যকরীতা পরীক্ষা শেষ হয়েছে এবং অচিরেই ‘পারফেক্ট’ ঔষধের ঘোষণা আসবে?
সত্য, মিথ্যা জানি না !?
২২/১০/২০১৪ ১০.৪৪ সকাল

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ২৩ শে অক্টোবর, ২০১৪ বিকাল ৩:৫৮

সেজুতি_শিপু বলেছেন: জটিল রাজনীতি ও অর্থনীতি ।

২৩ শে অক্টোবর, ২০১৪ বিকাল ৪:০৩

সুকান্ত কুমার সাহা বলেছেন: ধন্যবাদ!

২| ২৩ শে অক্টোবর, ২০১৪ বিকাল ৪:০৩

সুকান্ত কুমার সাহা বলেছেন: মুল ব্লগ View this link

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.