নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অতঃপর আমিও একদিন মারা যাবো...

মুহাম্মদ সুমন মাহমুদ

আমি অভদ্র; কারন.......................................... ভদ্রতার মুখোশ কেনার টাকা আমার নেই!

মুহাম্মদ সুমন মাহমুদ › বিস্তারিত পোস্টঃ

শেখ হাসিনার ৭৩তম জন্মদিন আজ

২৮ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ২:১০


১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর শেখ হাসিনা গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছার জ্যেষ্ঠ সন্তান শেখ হাসিনা। শেখ হাসিনার ডাক নাম ছিলো হাসু। ভাইবোনদের মধ্যে শেখ হাসিনা ও শেখ রেহানা ছাড়া কেউই জীবিত নেই। ১৯৭৫ সালের ১৫ আগস্ট রাতে বঙ্গবন্ধুকে স্বপরিবারে গুলি করে হত্যা করে তৎকালিন সেনাবাহিনীর কিছু বিপথগামী সদস্যরা।

১৯৮১ সালের ১৩-১৫ ফেব্রুয়ারি আওয়ামী লীগের জাতীয় সম্মেলনে শেখ হাসিনার অনুপস্থিতিতে তাকে দলের সভাপতি নির্বাচিত করা হয়। দলের সভাপতি নির্বাচিত হওয়ার পর ওই বছরের ১৭ মে দেশে প্রত্যাবর্তন করেন তিনি। এরপর দীর্ঘ রাজনেতিক জীবনে ১৯৯৬ সালে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার গঠন করে। বিগত ১/১১ এর পর ২০০৮ সালের নির্বাচনে জিতে ফের ক্ষমতায় আসে আওয়ামী লীগ। সেই থেকে টানা তিন মেয়াদে প্রধানমন্ত্রীর পদে রয়েছেন বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ৭৩তম জন্মদিন আজ। বর্ণাঢ্য জীবনে উপমহাদেশের অন্যতম প্রাচীন রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগের নেতৃত্ব দিচ্ছেন টানা ৩৮ বছর ধরে। আর বিশ্বের সব থেকে বেশি সময় রাষ্ট্রীয় ক্ষমতায় থাকা নারী রাজনীতিবিদের মাইলফলকও এখন তাঁর দখলে। গতিশীল উন্নয়ন-অগ্রগতির মাধ্যমে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে তথ্যপ্রযুক্তি সমৃদ্ধ উন্নত দেশে পরিণত করতে বদ্ধপরিকর । বিশ্লেষকরা মনে করেন, প্রজ্ঞা, দূরদর্শিতা, বিচক্ষণতা আর সাহসী নেতৃত্ব গুণের কারণে দেশের গণ্ডি ছাড়িয়ে শেখ হাসিনা এখন নিজেকে আসীন করেছেন বিশ্ব নেতৃত্বের কাতারে।

দেশভাগ আর উপমহাদেশের উত্তাল রাজনীতির ঘটনাবহুল সময়, ৪৭এর এই দিনে গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় জন্ম নেন, তখনকার তরুণ রাজনীতিবিদ শেখ মুজিবের আদরের হাসু। পিতার সংগ্রামমুখর নেতৃত্বের প্রতিটি অধ্যায়ে নীরব সাক্ষী শেখ হাসিনা রাজনীতিতে জড়ান ছাত্রজীবনেই। আইয়ুবিরোধী আন্দোলন আর ছয় দফার সক্রিয় কর্মী শেখ হাসিনা নির্বাচিত হন ইডেন কলেজের ভিপিও।

মন্তব্য ৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৯ সকাল ৮:১৭

আখ্যাত বলেছেন:
শুভ জন্মদিন

২| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৯ সকাল ৮:৫৬

হাফিজ বিন শামসী বলেছেন:

শুভ জন্মদিন।

উনাকে আল্লাহ নেক হায়াত দান করুক।

৩| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৯ সকাল ৯:৫৭

নূর আলম হিরণ বলেছেন: শুভ জন্মদিন পিএম। উনার হাতে এখন পর্যাপ্ত সুযোগ দেশকে ভালো কিছু উপহার দেওয়ার। আশাকরি উনি সুযোগের সদ্ব্যবহার করবেন।

৪| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৯ দুপুর ১:২৩

রাজীব নুর বলেছেন: শুভ জন্মদিন মাননীয় প্রধানমন্ত্রী।

৫| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৯ সন্ধ্যা ৭:৪৩

জগতারন বলেছেন: নূর আলম হিরণ বলেছেন: শুভ জন্মদিন পিএম। উনার হাতে এখন পর্যাপ্ত সুযোগ দেশকে ভালো কিছু উপহার দেওয়ার। আশাকরি উনি সুযোগের সদ্ব্যবহার করবেন।[/sb
সহমত!!!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.