নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জগতের সব প্রানী সুখি হোক

স্বামী বিশুদ্ধানন্দ

স্বামী বিশুদ্ধানন্দ › বিস্তারিত পোস্টঃ

১৫ লাখ শ্রমিকের মালয়েশিয়া যাওয়া!!

২০ শে ফেব্রুয়ারি, ২০১৬ ভোর ৬:৫৮

বাংলাদেশী শ্রমিকদের কঠোর পরিশ্রমের কোনো জুড়ি নেই ! তাই মালয়েশিয়া বাংলাদেশ থেকে জনবল নেবে তার নিজের তাগিদেই - আর বাংলাদেশ সরকারের পক্ষ থেকে করণীয় হচ্ছে এই কর্মিবাহিনিকে উপযুক্ত প্রশিক্ষণ দিয়ে দক্ষ করে গড়ে তোলা ! তবে পনের লক্ষ শ্রমিক নেয়ার বিষয়টি কতটুকু বাস্তবসম্মত তা সহজেই অনুমেয় ! চুক্তিতে কি পনের লক্ষ্য নেয়ার আশ্বাস দেয়ার কথা আদৌ উল্লেখ আছে ? রাজনৈতিক স্টান্ট বাজির জন্য যদি সরকারের পক্ষ থেকে কোনো উত্সাহী অথবা কোনো অতি উত্সাহী সাংবাদিক যদি এটা প্রচার করে থাকেন তবে তা নিন্দনীয় ! এই ধরনের অতি উত্সাহী সংবাদ অনেক সময় হিতে বিপরীত হয়ে দাড়ায় ! যেমন মালয়শিয়ার জনসাধারণ যদি এই সংখ্যক শ্রমিক তাদের দেশে যাবে শুনে তবে স্বভাবতই সেখানে চরম অসন্তোষ দেখা দিবে ! এসব সংবাদ পরিবেশনের বিষয়ে সরকার এবং সংবাদ মাধ্যম উভয়কে অনেক দ্বায়িত্বশীল হওয়া প্রয়োজন ! অন্যান্য জনশক্তি রপ্তানিকারক দেশ কখনই এভাবে ঢাকঢোল পিটিয়ে শ্রমিক রপ্তানির বিষয় প্রকাশ করে না !

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২২ শে ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ৭:৪৫

চাঁদগাজী বলেছেন:


বাংলাদেশে চাষবাস বন্ধ হয়ে যাবে।

২| ২৪ শে ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ১১:২৭

বিজন রয় বলেছেন: স্বামীজী ব্লগে স্বাগতম।

শুভকামনা।

২৫ শে ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ১০:৩৪

স্বামী বিশুদ্ধানন্দ বলেছেন: আপনাকে অনেক ধন্যবাদ

৩| ১৩ ই জানুয়ারি, ২০১৮ সন্ধ্যা ৬:৩২

খায়রুল আহসান বলেছেন: যার যার পেশায় প্রশিক্ষণ দিয়ে দক্ষ করে গড়ে তুলে তবেই শ্রমিকদের প্রবাসে পাঠানো উচিত। তার পাশাপাশি সবাইকে ইংরেজী ভাষার ব্যবহারিক প্রয়োগের উপরেও প্রশিক্ষণ দেয়া উচিত।
এখানে প্রকাশিত আপনার প্রথম পোস্টটি দিয়েই আপনার ব্লগ পড়া শুরু করলাম।
বাংলা ব্লগের এ আসরে আপনাকে বিলম্বিত সুস্বাগতম জানিয়ে যাচ্ছি। এখানে আপনার বিচরণ আনন্দের হোক! স্বচ্ছন্দ, দীর্ঘস্থায়ী এবং ফলপ্রসূ হোক!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.