নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জগতের সব প্রানী সুখি হোক

স্বামী বিশুদ্ধানন্দ

স্বামী বিশুদ্ধানন্দ › বিস্তারিত পোস্টঃ

আঁকাশ, বিকাশ, রিপন, ডন ও বাঁধনের (গাঁজাখুঁরি) গল্প

০৫ ই জুলাই, ২০১৬ ভোর ৫:৫৩

গভীর শোক প্রকাশ করছি গুলশানে নিহতদের স্মরণে ! সেইসাথে শোক ও সম্মান জানাচ্ছি সেই দুই পুলিশ অফিসারের প্রতি যারা দেশমাতৃকার সেবায় নিজেদের জীবন দান করলেন !


এবার আসি বাংলাদেশের আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চরম পরস্পরবিরোধী ভূমিকার কথায় | বাংলাদেশের আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী দেশবাসীকে কি আবুল মনে করে ? তানাহলে আকাশ, বিকাশ, ডন মার্কা অতি নিম্ন মানের চটিগল্প ফেঁদে এরা কার স্বার্থ রক্ষা করতে চায় ? প্রেসনোটে বলা হলো ঐ জঙ্গিদের নাম এবং এদেরকে নাকি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আগে থেকেই খুঁজছিলো ! অপারেশন থান্ডারবোল্টের পর এরা বুজতে পারলো যে ঐ মৃত জঙ্গিগুলোই আকাশ...বিকাশ..ইত্যাদি!!!! কিন্তু কিভাবে ? নিশ্চয় এদের কাছে ঐ জঙ্গিগুলোর ছবিসহ নামের ওয়ান্টেড লিস্ট ছিল ? তারা ঐ লিস্টের ছবি ও নামের সাথে মৃতদেহ মিলিয়ে নিশ্চিত হয়েছে | আর তানাহলে আইএস নিজেই বাংলাদেশের আইন শৃঙ্খলা রক্ষা বাহিনীকে ছবি সহ লিস্ট দিয়েছিলো অনেক পূর্বেই ! :)

আর কোনো সম্ভাবনা আমার মনে আসছে না | তবে এই দ্বিতীয় চিন্তাটি আমার মানতে ইচ্ছা করে না, কারণ বাংলাদেশের আইন শৃঙ্খলা রক্ষা বাহিনী এবং আইএস মানুষের প্রতি নিষ্ঠুরতার দিক দিয়ে একি কাতারে থাকলেও এরা একে ওপরের দোসর হওয়া অসম্ভব ! একি রাজ্যে যেমন দুই রাজা সহবস্থান করতে পারে না - আইএস ও বাংলাদেশ পুলিশ বাহিনীর প্রণয়ও তেমন অকল্পনীয় ব্যাপার ! সুতরাং প্রথম অপশনটাই বেশি গ্রহণযোগ্য - পুলিশের কাছে ঐ জঙ্গিগুলোর ছবিসহ নামের ওয়ান্টেড লিস্ট ছিল | তারা ঐ লিস্টের ছবি ও নামের সাথে মৃতদেহ মিলিয়ে নিশ্চিত হয়েছে |

মিলিয়ন ডলার প্রশ্ন হচ্ছে ছবিসহ ওয়ান্টেড লিস্ট থাকলে পূর্বে এরা কেন এদের পরিবার সম্পর্কে খোঁজ খবর নেয় নাই ??? যে আইন শৃঙ্খলা রক্ষা বাহিনী এক সপ্তাহেই তেরো সহস্রাধিক জঙ্গি (!!!) ,তাদের ছানাপোনা, নাতি পূতি গ্রেপ্তার করে ফেলতে পারে, সেই আইন শৃঙ্খলা রক্ষা বাহিনী ওয়ান্টেড তালিকার অপরাধীদের পরিবারের সাথে যোগাযোগ করে তাদের খোঁজ খবর নিতে পারে নাই এর চেয়ে চরম ব্যর্থতা আর কি থাকতে পারে ? নাকি এই গল্পের ভিন্ন আরেকটি মাত্রা আছে যা আমরা পাবলিক আবুলরা দেখতে পাই না ????

মন্তব্য ৫ টি রেটিং +২/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ০৫ ই জুলাই, ২০১৬ সকাল ১১:২৮

বিদ্রোহী ভৃগু বলেছেন: মিলিয়ন ডলার প্রশ্ন হচ্ছে ছবিসহ ওয়ান্টেড লিস্ট থাকলে পূর্বে এরা কেন এদের পরিবার সম্পর্কে খোঁজ খবর নেয় নাই ??? যে আইন শৃঙ্খলা রক্ষা বাহিনী এক সপ্তাহেই তেরো সহস্রাধিক জঙ্গি (!!!) ,তাদের ছানাপোনা, নাতি পূতি গ্রেপ্তার করে ফেলতে পারে, সেই আইন শৃঙ্খলা রক্ষা বাহিনী ওয়ান্টেড তালিকার অপরাধীদের পরিবারের সাথে যোগাযোগ করে তাদের খোঁজ খবর নিতে পারে নাই এর চেয়ে চরম ব্যর্থতা আর কি থাকতে পারে ? নাকি এই গল্পের ভিন্ন আরেকটি মাত্রা আছে যা আমরা পাবলিক আবুলরা দেখতে পাই না ???? =p~

২| ০৫ ই জুলাই, ২০১৬ রাত ১১:৩৫

রায়হানুল এফ রাজ বলেছেন: আইন শৃঙ্খলা বাহিনীর তো একটাই কাজ। বিরোধী নিধন।

০৬ ই জুলাই, ২০১৬ সকাল ৯:০৯

স্বামী বিশুদ্ধানন্দ বলেছেন: শুধু বিরোধী নিধনই নয়, নিরীহ নিধন !!!

৩| ২৪ শে ফেব্রুয়ারি, ২০২২ দুপুর ১২:৫১

খায়রুল আহসান বলেছেন: প্রশ্নটা প্রাসঙ্গিক।

০৪ ঠা এপ্রিল, ২০২২ রাত ১২:৩৯

স্বামী বিশুদ্ধানন্দ বলেছেন: এই মুহূর্তে বেশি প্রাসঙ্গিক বলেই মনে হচ্ছে।
অনেক ধন্যবাদ শ্রদ্ধেয় !

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.