নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার ফেসবুক লিংক:-https://www.facebook.com/SyedAlFahad.BD

সৈয়দ আল ফাহাদ

টুকটাক লেখালিখি করি!

সৈয়দ আল ফাহাদ › বিস্তারিত পোস্টঃ

আগের দিনের প্রেম vs বর্তমান দিনের প্রেম

২৫ শে ফেব্রুয়ারি, ২০১৭ দুপুর ১২:১৫

অনেকদিন প্রেম ট্রেম নিয়ে কিছু লিখি না! আজ একটু প্রেম সম্পর্কে লেখি। একের পর এক আধ্মাতিক পোষ্ট দেখতে দেখতে অনেকের অশান্তি লাগতে পারে! তাই একটু প্রেম বিশেষজ্ঞ হতে চাই আজকে! আজকের টপিক "আগের দিনের প্রেম vs বর্তমান দিনের প্রেম"। মোটামুটি ভাবে বুঝতে পারতেছেন কি বলবো আজকে। মূল পোষ্টে যাওয়ার আগে বলে নিচ্ছি, আমি আগের দিনে প্রেম করিও নাই, বর্তমান দিনেও করি না। পার্থক্য টা করতেছি আগের দিনের প্রেমের ছবি দেখে এবং বর্তমান দিনের ফ্রেন্ডদের প্রেম দেখে। পোষ্টে ভুল ত্রুটি থাকলে ক্ষমার চোখে দেখবেন!
.
প্রথমে আগের দিনের প্রেম সম্পর্কে বলি। আগে কেমন হতো শুনেন। যদি একই এলাকার প্রেম হতো,তাহলে দৈনিক বা সপ্তাহে একবার দেখা করতো সবার থেকে লুকিয়ে! আর তখন হাত ধরে হাটা আর কথা বলার বেশি কিছু করতো না। ঝগড়া লাগলে ঝগড়া বেশিক্ষন স্হায়ী হতো না। আর প্রেমে ৩য় পক্ষ আশার সম্ভবনা খুবই কম ছিলো। আর যদি দুজন দূর দূরান্তে থাকতো তাহলে তাদের দেখা হতো বছরে একবার! তখন দুজনে একটা দিন ঘুরতো। আর যোগাযোগ হতো চিঠির মাধ্যমে। এখন ধরেন একজন রাগ, আরেকজনরে "তুমি চিঠি দেও না, রাগ করছি আমি।কথা বলবো না।" এটা লিখে চিঠি পাঠায়ছে! দ্বিতীয় জনের কাছে চিঠি যেতে যেতে রাগ দূর হয়ে যেতো । এইসব প্রেমে ৩য় পক্ষ আসার সম্ভবনা অনেক বেশি ছিলো। যেমন হয় ছেলে না হয় মেয়ে একাধিক প্রেম করতো। আগের দিনের প্রেমের বেশিরভাগের পরিনিতি ছিলো বিয়ে!
.
এখন বলবো বর্তমান দিনের মডার্ন প্রেম সম্পর্কে। যদি বফ গফ একই এলাকার হয় তাহলে তো হইছেই। দিনে ৫-৭ বার দেখা হবে। বফ গফরে স্কুলে,কোচিংয়ে দিয়ে আসবে নিয়ে আসবে, কেও তার গফের দিকে তাকাইলে তারে তো ফিনিশ করে দিবে এরকম অবস্থা। পুরাই ভাইয়ের মতো টেক কেয়ার করে। আর মাসে ১-২ বার রুম ডেট তো আছেই! এরকম প্রেমে তৃতীয় পক্ষ আসার চেষ্টা করে বাট মাইর খায়া সরে যায়। এরকম প্রেম গুলার পরিনতি বিয়ে হয় না বেশিরভাগ সময়ে। রিলেশন ২-৩ বছর স্থায়ী হয়। এবার বলি দূর দূরান্তের প্রেমের কথা। তাদের যোগাযোগের মাধ্যম ফেসবুক,ওয়াটসএপ,ইমো। দূর দূরান্তের প্রেমে ঝগড়া বেশি হয়। তাদের ঝগড়ার কারনগুলো এমন, "তোমার পোষ্টে ঐ মাইয়া লাভ রিয়েক্ট দিলো কেন? কমেন্ট করলো কেন? যাও ওর লগে থাকো গিয়া", "তোমার পোষ্টে ঐ পোলা লাভ মারলো কেন?,কমেন্ট করলো কেন?", " কার সাথে চ্যাট করো? স্ক্রীনশট দেও", "ফোন ওয়েটিং কেন?" ব্লা ব্লা। তাদের দেখা হয় বছরে বা মাসে একবার, সেদিন সারাদিন তারা ঘুরে। অনেক রোমান্টিক কাপল এইদিন রুম ডেটও করে। এরকম রিলেশনগুলা খুবই গভীর হয়,বাট ব্রেকাপ জলদি হয়। বাট এমন অনেক রিলেশন আছে যেগুলো বিয়ে পর্যন্ত গড়ায়।
.
এই ছিলো মোটামুটি পার্থক্য। বাট যাই বলুন সব সময়ের প্রেমই এক। সব সময়ই ঝগড়া হয়। ঝগড়া না হলে রিলেশন পক্ত হয় না। রিলেশনে যতই ঝগড়া থাকুক না কেনো অবিশ্বাস টা না থাকা উচিৎ। তাহলে রিলেশন টেকসই হবে । আপনি খোজ নিয়ে দেখেন, আপনার আশে পাশে যতো রিলেশন ব্রেকাপ হয়ছে সবগুলোর কারনই অবিশ্বাস।
-ধন্যবাদ

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ২৫ শে ফেব্রুয়ারি, ২০১৭ দুপুর ১:৩৩

ওমেরা বলেছেন: যাই হোক, বিয়ের আগে প্রেম সব সময়ই অবৈধ্য ।

২| ২৫ শে ফেব্রুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৬:৫৯

সৈয়দ আল ফাহাদ বলেছেন: তা ঠিক

৩| ২৫ শে ফেব্রুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৭:৪৮

কানিজ রিনা বলেছেন: তাহলেবিয়েরপরোকীয়া?

৪| ২৫ শে ফেব্রুয়ারি, ২০১৭ রাত ৯:০৬

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: বিয়ের আগে হোক আর পরে হোক, প্রেম মানুষের সহজাত প্রবৃত্তি। নোংরামি না হলে বিয়ের আগে প্রেম করতে অসুবিধা কী? বিপরীত লিঙ্গের আকর্ষণ তো অবধারিত প্রাকৃতিক বিষয়। এটা অস্বীকার করা নিজেকেই অস্বীকার করার শামীল।

৫| ২৬ শে ফেব্রুয়ারি, ২০১৭ বিকাল ৩:৫২

সৈয়দ আল ফাহাদ বলেছেন: মানে?

৬| ২৬ শে ফেব্রুয়ারি, ২০১৭ বিকাল ৩:৫৩

সৈয়দ আল ফাহাদ বলেছেন: হ্যা। নোংরামি না থাকলেই হলো

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.