নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার ফেসবুক লিংক:-https://www.facebook.com/SyedAlFahad.BD

সৈয়দ আল ফাহাদ

টুকটাক লেখালিখি করি!

সৈয়দ আল ফাহাদ › বিস্তারিত পোস্টঃ

নিজের সুখ,শো আপের জন্য অন্যের কখোনো ক্ষতি করবেন না

০১ লা এপ্রিল, ২০১৭ রাত ১:২৫

ধুমপান,বর্তমানে এটা ফ্যাশন করা বা ভাব নেয়ার অন্যতম জিনিস হয়ে দাড়িয়েছে। যে ধুমপান করে তাকে ধুমপায়ী বলা হয়। অনেক প্রেমিকা আছে,যারা প্রেমিককে বলে "জানু,তুমি ধুমপান করো না কেন? তোমারে ক্ষ্যাত ক্ষ্যাত লাগে,আজকে থেকে ধুমপান করবা,না হলে ব্রেকআপ।" এক বন্ধু আরেক বন্ধুকে বলে কিরে আবাল সিগারেট খাস না কেন? এরকম অপমান,সখের বসে, এবং নানাবিধ কারন এখন বাংলাদেশের ৪৫% মানুষই ধুমপান করছে। কি ভাবছেন? আমি ধুমপান বিরোধী কিছু বলবো? না রে ভাই! ভয় নাই। আপনার বা আপনার বাবার টাকায় আপনি ধুমপান করবেন, আবার ধুমপানের ফলে ক্যান্সার হবে,আপনার বা আপনার বাবার টাকায় চিকিৎসা করবেন,আমার সমস্যা কোথায়? আমার কোনো সমস্যা নাই। আমি আরো সাজেস্ট করবো যে বেশি বেশি ধুমপান করেন,এতে সিগারেট কোম্পানিরা লাভবান হবে, ডাক্তাররা লাভবান হবে এবং বাংলাদেশের জনসংখ্যা কমবে।
.
আপনারা ধুমপান করবেন এতে আমার কোনো সমস্যা নাই। আমার সমস্যা কোথায় জানেন? আমার সমস্যা হচ্ছে রাস্তায় কেন ধুমপান করবেন? এখন রাস্তায় বের হলেই দেখা যায় শো আপ করার জন্য মানুষ রাস্তাতে ধুমপান করেন। চিকিৎসকরা গবেষনা করে দেখেছেন ধুমপায়ী ব্যাক্তি ধুমপান করলে যেমন নিজের ক্ষতি করেন তেমনি তাদের ত্যাগ করা সিগেরেটর ধোয়া গ্রহনকারী অধুমপায়ী ব্যাক্তিও ক্ষতিগ্রস্ত হয় যদিও সেটা ধুমপায়ী থেকে কম। আপনি ধুমপান করে নিজের ক্ষতি করেন এতে আমার কোনো সমস্যা নাই কিন্তু আমার মতো অধুমপায়ীদের কেনো ক্ষতি করেন? একজন ধুমপায়ী বাসায় কখোনো ধুমপান করেন না, কারন সে ভাবে এতে তার পরিবারও।নিকটিনে আসক্তি হবে। কিন্তু রাস্তায় করে,কারন রাস্তার পথচারীরা তো তার পরিবারের কেও না। হে হে হে! ভাইয়া নিজের বেলা ষোল আনা,অন্যের বেলা এক আনাও না? আচ্ছা যান আপনি রাস্তায় ধুমপান করবেন ঠিক আছে,কিন্তু আগে একটা কাজ করবেন নিজের বাসার পরিবারের সামনে একটা সিগারেট খাবেন তারপর রাস্তাতে ১০ টা খাবেন ঠিক আছে?? কবে যেনো শুনছিলাম রাস্তাঘাটে প্রকাশ্যে ধুমপান করলে ৫০০ টাকা জরিমানা দিতে হইবে। এবং সেই জরিমানাটা আমাদের পুলিশ ভাইয়েরা গ্রহন করবে,কিন্তু দুঃখের কথা আর কি আর বলবে পুলিশ ভাইয়েরা নিজেরাই প্রকাশ্যে ধুমপান করে। তাহলে জরিমানা নিবে কে?
.
মনে রাখবেন "নিজের সুখ,শো আপের জন্য অন্যের কখোনো ক্ষতি করবেন না।" আজ আপনি কারো পরিবারের লোকের সামনে ধুমপান করে তার ক্ষতি করছেন,কালকে কেও আপনার পরিবারের লোকের সামনে ধুমপান করে আপনার পরিবারেরও ক্ষতি করবে।
ও,হ্যা। আমি কিন্তু ধুমপান করতে মানা করছি না,আরো উপদেশ দিচ্ছি বেশি বেশি ধুমপান করবেন,কিন্তু সেটা রাস্তায় না,নিজের বাসায়। ওকে?
বিঃদ্রঃ পোষ্টটা কারো খারাপ লাগলে আমি ক্ষমাপ্রার্থী।

মন্তব্য ১ টি রেটিং +১/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ০১ লা এপ্রিল, ২০১৭ দুপুর ১২:৪৪

ভবুঘরে বলেছেন: ঠিক কথা বলেছেন ভাই। আমি মশিউর রহমান।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.