নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার ফেসবুক লিংক:-https://www.facebook.com/SyedAlFahad.BD

সৈয়দ আল ফাহাদ

টুকটাক লেখালিখি করি!

সৈয়দ আল ফাহাদ › বিস্তারিত পোস্টঃ

"আমরা তোমার আর তোমার বাবার খুনের বিচার করবো আয়েশা, তুমি দেখো!"

০১ লা মে, ২০১৭ দুপুর ২:১১

"বিচার না পাওয়ায় মেয়েকে নিয়ে ট্রেনের নিচে বাবা।" ওয়াও, জোস তো! এটা যেনো ভাই ইস্যু না হয় প্লিজ! ইস্যু হবে নুসরাতের পাদ, সাকিবের বিয়ে, সাবিলার পর্ণ, নোয়াখালী বিভাগ। এটা যেনো ভুলেও ইস্যু না হয় ভাই। ইস্যু হয়ে গেলে যদি আবার তারা বিচার পায়, তাহলে তো হবেনা। বিচার লাগবে না আমাদের! আমরা অন্য কোনো ইস্যু নিয়ে কথা বললে একটু বিনোদন পাবো,এটা নিয়া কেন কথা বলবো? বাট আমি না লিখে পারলাম না। পারলাম না ভাই আপনাদের মতো অন্য ইস্যু নিয়ে লাফাতে। আমার আগে অনেকেই পোষ্ট করছে এটা নিয়ে, মোটামুটি ইস্যু হবে এটা! বাট আমি ফেবু ইস্যু করতে চাইনা এটাকে, আমি চাই বিচার, মানবতার বিচার, ২ টা মানুষ খুনের বিচার। যদিও এ দেশে আগে কখোনো কোনো খুনের সুষ্ঠ বিচার তোমন হয় নি। সরি টু সে এ দেশে ৪৭ বছর আগের যুদ্ধাপরাধী র বিচার হয়, কিন্তু বর্তমানের খুনের বিচার হয়না। আমি যুদ্ধাপরাধীর বিচার করতে না করছি না, আমি বলতেছি বর্তমানের ক্রাইমের বিচার টাও ৪৭ বছর আগের যুদ্ধাপরাধীর বিচারের মতো পারলে সুষ্ঠ করেন।
.
ঘটনা হচ্ছে, ৮ বছরের একটা মেয়ে ধর্ষণ হয়ছে, আই রিপিট ৮ বছরের মেয়ে! মানুষের এতো দেহজ্বালা থাকলে নিষিদ্ধ পল্লিতেই তো যাইতে পারে, বুঝিনা ধর্ষণ কেন দরকার তাদের। অকে ঐটা বাদ দেই! ধর্ষণ হওয়ার পরে তার বাবা পুলিশের কাছে কেস করে, কিন্তু পুলিশ উদাসীন ভাব দেখায়। দেখাবেই তো, সে তো কোনো মন্ত্রী মিনিস্টার না যে, তার বাচ্চা ধর্ষণের বিচার হবে। কোনো মন্ত্রী মিনিস্টারের মেয়ের সাথে এমন হলে দেশের ঘরে ঘরে আগুন লাগতো, ধর্ষক ধরা পরতো, মেবি ফাসিও হতো। কিন্তু উনি তো সাধারন মানুষ একজন, বিচার হবে না জানি। যেমন টি হয়ছে সাগর রুনি, তনু সহ আরো অনেকের ক্ষেত্রে।ধুর, বারবার বিষয়বস্তু থেকে বের হয়ে যাচ্ছি, এতে আমার দোষ না। একেকটা মানবতার অবক্ষয়ের কথা লিখতে গেলে অটোমেটিক অন্যগুলা এসে পরে। ঐ মেয়ের ধর্ষনকে সাইকেলে উঠানোর সময় দূর্ঘটনা হয়ছে এরকম বলে তার বাবাকে ১০০০ টাকা দিছে ইউপি সদস্য। আহ! কি মানবতা, মানবতা দেখে জল খসে গেলো চোখের! সাথে দিয়েছে তাদের ভয় ভীতি, টর্চার। ফলে কিছু না করতে পেরে চক্ষুলজ্জার ভয়ে, দেশের আইন ব্যবস্থাকে বয়কট করে রেল গাড়ির নিচে পরে আত্মহত্যা করলো আয়শা ও তার বাবা! কিছু করার ছিলো না তাদের,একে তো আমাদের সমাজে যে ধর্ষন হয় তাকে লাঞ্চিত করা হয়, সাথে বিচারহীনতা। তো বেচারা কি আর করতো বেচে থেকে? লজ্জা লাগে জনেন? খুব লজ্জা লাগে এ দেশে জন্ম নিয়ে। দয়া করে কোনো হুজুর, শুশীল মানুষ "পর্দা করেনি ধর্ষণ হয়ছে" এটা বলতে আসবেন না। দোষটা মেয়েদেরই দেন সবসময়, কিন্তু আমাদের লালসাকে দেন না।
.
আপনাদের কাছে একটা রিকুয়েস্ট এটাকে একটু ইস্যু বানান, দরকার হলে আরেক ইস্যু এলে ভুলে যাইয়েন এটা, তাও ইস্যু করেন, ফেবু ইস্যুর পাশাপাশি জাতীয় ইস্যু ও। জীবিত থাকতে তো বিচার পেলো না, এখন তাদের মৃত আত্মাকে শান্তি দেয়ার জন্য চলেন না চেষ্টা করি! "আমরা তোমার আর তোমার বাবার খুনের বিচার করবো আয়েশা, তুমি দেখো!"
-ধন্যবাদ

মন্তব্য ৯ টি রেটিং +০/-০

মন্তব্য (৯) মন্তব্য লিখুন

১| ০১ লা মে, ২০১৭ বিকাল ৩:৩৪

শরদিন্দু রূপক বলেছেন: "লজ্জা লাগে জনেন? খুব লজ্জা লাগে এ দেশে জন্ম নিয়ে।"
"মানুষের এতো দেহজ্বালা থাকলে নিষিদ্ধ পল্লিতেই তো যাইতে পারে, বুঝিনা ধর্ষণ কেন দরকার তাদের।"

০১ লা মে, ২০১৭ বিকাল ৪:২০

সৈয়দ আল ফাহাদ বলেছেন: :( kisu bolar nai

২| ০১ লা মে, ২০১৭ বিকাল ৩:৩৯

এরশাদ রেনাটা বলেছেন: পত্রিকায় তো ধর্ষণের কথা লিখলোনা!!!
ঘটনাটা পড়ে আমি চোখের জল ধরে রাখতে পারিনাই। বিচারহীনতার এই সংস্কৃতি আরো কতো নির্মম উদাহরণ তৈরী করবে এভাবে, কে জানে।

০১ লা মে, ২০১৭ বিকাল ৪:২০

সৈয়দ আল ফাহাদ বলেছেন: potrika egula niye likhbe kno? eta ki kono boro issue naki vai?

৩| ০১ লা মে, ২০১৭ বিকাল ৩:৪৭

জল্লু ঘোড়া বলেছেন: ধর্ষণের জন্য পোশাক তেমন গুরুত্বপূর্ণ না। তবে কিছু কিছু ক্ষেত্রে তা ঠিক। আর শিশু ধর্ষণকারীরা হচ্ছে মানসিক ব্যাধিযুক্ত।

উপরের ঘটনাটি পড়েছি বিভিন্ন পত্রিকায়।

লোকটা গরিব। কোনো ক্ষমতা নেই। মারা গেছে ট্রেনের নিচে পড়ে। আর মৃত্যুতে আমি তাকেই দোষ দিচ্ছি। মরবিই যখন তখন তোর মেয়ের সাথে অন্যায়কারীদের দুএকটাকে মেরে মরতি। ওই বদমাশ যুবককে খুন করে তুই ট্রেনের নিচে চলে যা। বিচার যখন কেউ করে না তখন নিজেকেই করতে হয়। তোর হয়তো পালোয়ানের মত শক্তি নেই, সমস্যা কি, একটা চাকু শয়তানের পেটে ঢুকিয়ে দে। পরে নাহয় নিজের পেটেও। নিজে বেঁচে থেকে প্রতিশোধ নেওয়া হয়তো সহজ নয়। কিন্তু পরিকল্পনা যখন মরার তখন তোকে আটকাচ্ছে কে? মেরে ফেল বদমাইশ জুলুমকারিদের। তারপর নাহয় ঠেলাগাড়ির নিচে পড়েই মরে যা।

০১ লা মে, ২০১৭ বিকাল ৪:১৯

সৈয়দ আল ফাহাদ বলেছেন: ঠিক বলেছেন, মরার আগে ২-৩ টা মেরে মরত!

৪| ০১ লা মে, ২০১৭ বিকাল ৪:৩৪

চাঁদগাজী বলেছেন:


আপনার লেখা থেকে কিছুই ঠিক মতো বুঝা যায়নি, মগজ হীন মুরগীর মতো লাফাচ্ছেন; ঘটনা ও পরিস্হিতি বর্ণনা করুন।

০১ লা মে, ২০১৭ সন্ধ্যা ৭:৪৫

সৈয়দ আল ফাহাদ বলেছেন: 1st of all mogoj sara murgi hoy na, ar post e ja likhsi tate motamuti bujai jasce ki bujaite caisi!

৫| ০১ লা মে, ২০১৭ বিকাল ৪:৪০

অর্ক বলেছেন: অত্যন্ত দুঃখজনক। এসমাজে বাস করছি আমরা! মাঝে মাঝে ইচ্ছে হয় নিজে নাকে ক্ষত দেই, থুথু ফেলে ফের চাটি। এমন ঘৃণ্য অপরাধীর শাস্তি নেই এখানে। নিজেই নিজের গা'য়ে থুথু দিয়ে কিছুটা ভারমুক্ত হই!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.