নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার ফেসবুক লিংক:-https://www.facebook.com/SyedAlFahad.BD

সৈয়দ আল ফাহাদ

টুকটাক লেখালিখি করি!

সৈয়দ আল ফাহাদ › বিস্তারিত পোস্টঃ

"খবরের পিছনে নয়, ঘুরতে হবে খবরের পিছনের আসল সত্যর দিকে!"

২৭ শে মে, ২০১৭ রাত ৮:১৪

ফেসবুকে আমি
সাংবাদিকতা ও গণমাধ্যম ছাড়া বর্তমান জগৎ অচল। একজন ন্যায় নিষ্ঠাবান সাংবাদিকের কতটুকু যোগ্যতার প্রয়োজন তা বলে বোঝানো যাবে না। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে জার্নালিজম কোর্স বা সাংবাদিকতা বিষয়ে স্নাতক বা স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করা যায়, কিন্তু সৎ ও হলুদ সাংবাদিক মুক্ত সাংবাদিক হওয়া এতো সহজ না।
.
একজন সাংবাদিক মাঠ পর্যায়ে বা সকল যোগাযোগ মাধ্যমে দেশ , মানুষ , সর্বোপরি সমাজের সকল শাখায় সে দায়িত্বশীল সংবাদ বা সত্য ঘটনার যথার্থ কারন এবং মুল বক্তব্য উপস্থাপনে জনমনে দৃষ্টি আকর্ষণ রাখে , এবং সামাজিক ভারসাম্য বজায় রাখার মাধ্যম হিসাবে তৃণমূল থেকে রাস্ট্রপতি পর্যন্ত যে কোন আলোচনার পরিবেশ সৃষ্টির লক্ষ্য বাস্তব মুখি প্রশ্নবানে সত্য দিক নির্দেশ , উন্নয়ন , এবং আর্থসামাজিক বক্তব্যর সার কথা বের করে জনমনে তা প্রকাশ করে।
.
শুধু তাই নয় অনুসন্ধানী প্রতিবেদনের মাধ্যমে নানাবিধ জটিল রহস্য উদ্ঘাটনে থাকে সদা নির্ভীক এবং সচেষ্ট। অপরাধ জগতের খুঁটি নাটি বিষয় বস্তুকে তারা তুলে আনে নির্দ্বিধায় । রাষ্ট্র , আইন এবং সমাজের সব চালিকা শক্তি হিসাবে, ইউনিয়ন থেকে সংসদ এবং বিশ্বের প্রত্যক টা অধিদপ্তরে গণমাধ্যম স্বাধীন ভাবে সত্য উপস্থাপন করে ।
.
সাংবাদিকতা পেশা হিসাবে যদিও অনেক ঝুঁকিপূর্ণ তবুও তার কর্ম শীল বাস্তব মুখি অভিযাত্রা ও অভিজ্ঞতা বিশ্ব মাঝে এখনও সকল রাষ্ট্রীয় পদমর্যাদার উপরে সম্মান বহন করে । যুদ্ধের ময়দানে মৃত্যু কে জয় করেও তারা নির্ভিক সাহসিকতায় কখনও , সব বাধা অপেক্ষা করে ছুটে সম্মুখ পানে তাজা সংবাদ বয়ে দিতে মানবের তরে ।
বর্তমান বিশ্বে সাংবাদিকতার আরও উন্নত প্রযুক্তি নিয়ে সেরা গবেষণা ও দক্ষতার পরিচয় বহনে নানামুখি কর্মশালার মাধ্যমে তারা অজেয় ।।
এ বিষয়ে আন্তর্জাতিক জরিপে বাংলাদেশই অনেক পিছিয়ে। বাংলাদেশের বেশিরভাগ সাংবাদিক রা পরিচিত লাভের আশায় সংবাদ সংগ্রহ করে, তারা সবসময় চায় তাদের চ্যানেল, পত্রিকা নাম করুক সাথে তারা! এ জন্য মাজেমাজে তারা হলুদ সাংবাদিক ও হয়ে যায়, আবার মাঝেমাঝে এক পাক্ষিক খবর ও বের করে! সাংবাদিক হিসেবে তাদের হলুদ সাংবাদিকতা বাদ দিতে হবে।
সাংবাদিক ভাইয়েরা মনে রাখবেন আপনাদের "খবরের পিছনে নয়, ঘুরতে হবে খবরের পিছনের আসল সত্যর দিকে!"
-ধন্যবাদ

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ২৭ শে মে, ২০১৭ রাত ৯:১৯

চাঁদগাজী বলেছেন:


হলুদ সাংবাদিকতা ভালো, নাকি সাধারণ সাংবাদিকতা ভালো? আমি কিন্তু হলুদ রং ভালোবাসি; অবশ্য চোখে হলুদ(জন্ডিস) দেখা পছন্দ করি না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.