নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার ফেসবুক লিংক:-https://www.facebook.com/SyedAlFahad.BD

সৈয়দ আল ফাহাদ

টুকটাক লেখালিখি করি!

সৈয়দ আল ফাহাদ › বিস্তারিত পোস্টঃ

একটা মানুষকে ভালোবাসুন, তার জন্য নয়তো একটু আবদ্ধতা কে ভালোবাসেন, স্বাধীনচেতা না হয়ে!

১৫ ই জুলাই, ২০১৭ রাত ১১:৫৩

"আমি স্বাধীনতা চাই, তুমি এতো জবাবদিহির মধ্যে রাখো কেন আমারে?, আই নিড ফ্রীডম, নিজের বাপ মা ও এতো শাসন করে না আমাকে, একটু নিজের মতো চলতে দাও।" একটা ছেলে আরেকটা মেয়ের রিলেশন টা যখন একটু গভীর হয় তখন মেয়েরা এইসব কথা বলা শুরু করে। রিলেশন করার সময় তারা ছেলের সবকিছু মেনে নিতে পারবে। বাট যেই রিলেশন টা একটু পক্ত হবে সেই শুনাবে এসব কথা। ফ্রীডম! ফ্রীডম! ফ্রীডম।
.
একটা ছেলে আর একটা মেয়ের রিলেশন শুরু হয় নানা রকম এ করবানা, ও করবানা এসব দিয়ে। তখন ছেলে মেয়ে উভয়ই মেনে নেয় সেটা। এবং সেটা করেও। প্রথম প্রথম কোনো ছেলে মেয়েটার দিকে তাকালেও ফোন দিয়ে বফকে জানায় দেয়া শুরু করে। বাট যখন ই রিলেশন টা একটু পুরাতন হয় তখন ই শুরু হয় মনোমালিন্য র শুরু। "আমাকে একটু শান্তি দাও, একটু স্বাধীনতা দাও, সব কাজে নাক গলাও কেন" এসব কথা শুরু হয়। তারা তখন চায় তারা যা খুশি করবে কিছু বলা যাবেনা। ঝগড়া শুরু হয় তখন। একটা কথা আপুরা, আমরা ছেলেরা কখোনো স্বাধীনতা দিতে পারি না। কারন কি জানেন? হারানোর ভয়। প্রিয় জিনিস টা হারানোর ভয়, অনেক বেশি ভয় পাই আমরা। আর পারিপার্শ্বিক বিভিন্ন ঘটনা তে আমরা দেখি নিজের প্রিয় মানুষ টাকে যখনই আমরা ছেলেরা বেশি স্বাধীনতা দেই তখনই সে পরিবর্তন হয়, নানা মানুষের সাথে শুরু হয় কথা। আর বেশিরভাগ মেয়েদের স্বাধীনতা দেয়ার পর তারা নতুন রিলেশনে জড়ায় আমি নিজে দেখছি। এর কারন হয়তো একজনের সাথে থাকতে থাকতে বোর হয়ে যায়।
.
চলেন একটা কাহিনী বলি, আমার এক বন্ধু প্রেম শুরু করার প্রথম দিকে তার গফ তার সব কথা শুনতো, সে ও। এমনকি টয়লেটে গেলেও বলে যেতো বন্ধুকে। বাট রিলেশনের ৩-৪ মাস পর থেকে শুরু হয় স্বাধীনতা অর্জনের যুদ্ধ। প্রত্যেকদিন ঝগড়া। বন্ধু টা গফকে বিশ্বাস করে স্বাধীনতা দিলো। ফলস্বরূপ মেয়েটা ৫ মাসের মাথায় অন্য ছেলের সাথে রিলেশন করলো। হ্যা। এরকম ই। বেশিরভাগ স্বাধীনচেতা মেয়েরাই এমনটি করে। আই রিপিট বেশিরভাগ, সব না।
.
মেয়েরা যেমন স্বাধীনতা চায় ছেলেরা তেমন দিতে পারেনা। একটা ছেলে যখন কাউকে ভালোবাসে নিজের থেকে বেশি ভালোবাসে, তাই সহজে সে তাকে হারাতে চায় না।
রিলেশনে মেয়েদের যে স্বাধীনতা দিলেই ব্রেকাপ হবে, এমন না। এমন অনেক কাপল দেখছি যারা স্বাধীন ভাবে চলাচল করে, এবং তারা স্বার্থক। হতে পারে তারা ম্যাচিউরড। পরিশেষে একটা কথাই বলবো "একটা মানুষকে ভালোবাসুন, তার জন্য নয়তো একটু আবদ্ধতা কে ভালোবাসেন, স্বাধীনচেতা না হয়ে!"
বিঃদ্রঃ কোনো ছেলেরা কমেন্টে মেয়েদের পচাঁতে আসবেন না, ব্লক করতে বাধ্য হবো।
-ধন্যবাদ

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.