নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি মানুষ। আমি ত্বরীকতপন্থী-মুসলমান। আমি মানুষ বলে আমার ভুলত্রুটি হতেই পারে। বইপড়তে আমার ভালো লাগে। সাহিত্য ভালোবাসি। লেখালেখি আমার খুব শখের বিষয়। বাংলাদেশরাষ্ট্র ও গণমানুষের জন্য আমি লেখনিশক্তিধারণ করেছি।

সাইয়িদ রফিকুল হক

আমি লিখি “দেশ, জাতি, মানুষ আর মানবতার” জন্য। আমার লেখা কবিতা, গল্প, উপন্যাস, প্রবন্ধ-নিবন্ধ ও সমালোচনা আমার নিজস্ব ও মৌলিক রচনা। তাই, আমার অনুমতি ব্যতিরেকে এগুলো কপি বা নকল করা আইনতঃ দণ্ডনীয় অপরাধ। পৃথিবীর সকল মানুষের প্রতি আমার ভালোবাসা। জয় মানবের জয়।

সাইয়িদ রফিকুল হক › বিস্তারিত পোস্টঃ

যাদের কাছে বাংলাদেশ ‘গোরস্থান’ মনে হয় তাদের এখনই তাদের পিতৃভূমি পাকিস্তানে চলে যাওয়া উচিত।

২৭ শে এপ্রিল, ২০১৬ সকাল ১০:০১


যাদের কাছে বাংলাদেশ ‘গোরস্থান’ মনে হয় তাদের এখনই তাদের পিতৃভূমি পাকিস্তানে চলে যাওয়া উচিত।
সাইয়িদ রফিকুল হক

তোমাদের কাছে বাংলাদেশ ভালো লাগে না। বাংলাদেশের কোনোকিছুই সহ্য হয় না। বাংলাদেশের উন্নয়ন দেখলে তোমাদের দু’চোখ বুজে আসে। আর চোখে খড়কুটা পড়ে। আর বুকটা ধড়ফড় করে বেসামালভাবে। আর কেবলই মনে হয়: বাংলাদেশটা বুঝি উপরে উঠে গেল। তাই, একাত্তরের হায়েনা হয়ে তোমরা আবার দেশটাকে টেনেহিঁচড়ে নিচে নামাতে চাইছো। তোমরা ভয়ানক দুষ্টের দল। তোমাদের আমরা চিনে ফেলেছি। তোমরা এখন নিরপেক্ষতার ভান করে বাংলাদেশের বুকে ছুরিকাঘাত করছো।

বাংলাদেশের সামগ্রিক উন্নয়ন এখন তোমাদের চক্ষুশূল। তোমরা নিজেরাইতো এখন দেশের ভিতরে একের-পর-এক নৈরাজ্য ও হঠকারিতার সৃষ্টি করে চলেছো। আর নিজের পাপ ঢাকতে নানারকম টালবাহানা শুরু করে দিয়েছো।

পৃথিবীর এমন কোন দেশ আছে যেখানে সন্ত্রাস ও নৈরাজ্য নাই? এই প্রশ্নের জবাব দেওয়ার ক্ষমতাও তোমাদের নাই। আর তোমাদের পাপেই দেশের ভিতরে বারবার সৃষ্টি হচ্ছে জটিলতার। তোমাদের পূর্বপুরুষেরা পাকিস্তানের দালালি করে নিজেদের আখের গুছিয়ে নিয়েছিলো। আর এখনও একই কায়দায় তা চালিয়ে যাচ্ছে। কিন্তু তোমরা এখন এসব করতে পারছো না। কারণ, তোমরা ওইসব দালালের উত্তরপুরুষ। আর তোমরা এই নতুনপ্রজন্মের একটা বিকৃত-অংশ। তোমরা ভেবে দেখেছো: এখন প্রকাশ্যে পাকিস্তানের দালালি করতে গেলে তোমাদের পিঠের চামড়া থাকবে না। তাই, ফন্দি করে তোমরা এখন অপ্রকাশ্যে পাকিস্তানের দালালি করছো। তোমরা আসলে দালালবংশের একমাত্র উত্তরাধিকারী। আর তোমরা কীভাবে মুক্তবুদ্ধির চর্চা করবে? তোমাদের শোণিতে-শোণিতে আর রক্তের প্রতিটি শিরায়-উপশিরায় দালালির বীজ নিহিত।

তোমাদের সীমাহীন স্পর্ধা দেখে আমরা চমকিত হই! তোমরা এই দেশের খাদ্যখাবার খেয়ে-খেয়ে আর জাবর কাটতে-কাটতে দেশসেবার নাম করে এখন আমাদের স্বপ্নের স্বদেশভূমিকে ‘গোরস্থান’ ভাবছো! ভুল তো আমাদেরই হয়েছে। একাত্তরে আমাদের ভুলের জন্য তোমাদের রাজকারপিতারা বেঁচে যাওয়ায় তারা এখন বংশবৃদ্ধি করে তোমাদের প্রতিনিধি হিসাবে রেখে গেছে। তাই, তোমরা এখন মাঠে নেমেছো আমাদের বিরুদ্ধে।

তোমরা বাংলাদেশের কেউ না। আর তোমরা এই দেশের জন্য আগাছা-পরগাছা ছাড়া আর-কিছু নও। তাই, শুধু ফায়দা-লুটতে এই দেশে আরামআয়েশে বসবাস করছো। তোমাদের আসল দেশ তো পাকিস্তান। তাই, তোমরা খুব তাড়াতাড়ি এখনই সোজা পাকিস্তানে চলে যাও। আর বেরিয়ে যাও এখনই আমাদের দেশ থেকে।

সাইয়িদ রফিকুল হক
মিরপুর, ঢাকা, বাংলাদেশ।
২৭/০৪/২০১৬

মন্তব্য ৫ টি রেটিং +৩/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ২৭ শে এপ্রিল, ২০১৬ সকাল ১০:০৮

সামু পাগলা০০৭ বলেছেন: কঠিনভাবে সহমত পোষণ করছি। আমাদের দেশে কিছু হলেই সবাই এমন ভাব করে খুন, রেপ শুধু এদেশেই হয়। আমাদের বাংলাদেশকে বেটার করতে হবে তবে সেটা দেশকে নিয়ে গর্ব করতে করতেই।

২৭ শে এপ্রিল, ২০১৬ সকাল ১০:১৪

সাইয়িদ রফিকুল হক বলেছেন: সহমতপ্রকাশ করায় আপনাকে আন্তরিক অভিনন্দন ও ধন্যবাদ। আর সঙ্গে রইলো একরাশ শুভেচ্ছা।

২| ২৭ শে এপ্রিল, ২০১৬ সকাল ১০:১১

আমি মিয়াবাড়ির ছেলে বলেছেন: খুব সুন্দর বলেছেন। এই দেশকে যারা সামান্যতম অবজ্ঞা করবে তারা শয়তান।
আপনার মঙ্গল কামনা করছি।

৩| ২৭ শে এপ্রিল, ২০১৬ সকাল ১০:১৮

হুকুম আলী বলেছেন: ঠিক বলেছেন ভাই

২৭ শে এপ্রিল, ২০১৬ সকাল ১০:২৩

সাইয়িদ রফিকুল হক বলেছেন: সহমতপ্রকাশ করায় আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ। আর সঙ্গে রইলো শুভেচ্ছা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.