নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি মানুষ। আমি ত্বরীকতপন্থী-মুসলমান। আমি মানুষ বলে আমার ভুলত্রুটি হতেই পারে। বইপড়তে আমার ভালো লাগে। সাহিত্য ভালোবাসি। লেখালেখি আমার খুব শখের বিষয়। বাংলাদেশরাষ্ট্র ও গণমানুষের জন্য আমি লেখনিশক্তিধারণ করেছি।

সাইয়িদ রফিকুল হক

আমি লিখি “দেশ, জাতি, মানুষ আর মানবতার” জন্য। আমার লেখা কবিতা, গল্প, উপন্যাস, প্রবন্ধ-নিবন্ধ ও সমালোচনা আমার নিজস্ব ও মৌলিক রচনা। তাই, আমার অনুমতি ব্যতিরেকে এগুলো কপি বা নকল করা আইনতঃ দণ্ডনীয় অপরাধ। পৃথিবীর সকল মানুষের প্রতি আমার ভালোবাসা। জয় মানবের জয়।

সাইয়িদ রফিকুল হক › বিস্তারিত পোস্টঃ

পাকিস্তান নামক শয়তানরাষ্ট্রটি কবে গোরস্থান হবে?

১২ ই মে, ২০১৬ রাত ৮:১১


পাকিস্তান নামক শয়তানরাষ্ট্রটি কবে গোরস্থান হবে?
সাইয়িদ রফিকুল হক

পাকিস্তান নামক শয়তানরাষ্ট্রটি ধ্বংস করার জন্য যেকোনো বাঙালির সবসময় মানসিক প্রস্তুতি থাকা প্রয়োজন। এইরকম একটি জারজরাষ্ট্র পৃথিবীতে টিকে থাকলে মানবজাতি একসময় ধ্বংসপ্রাপ্ত হবে। আর পাকিস্তানের মতো একটি জারজরাষ্ট্র টিকে আছে বলেই পৃথিবীতে আজ জঙ্গীবাদের এতো উত্থান। আর সমস্ত জঙ্গীদের পৃষ্ঠপোষক পাকিস্তান ও তাদের জারজ-গোয়েন্দাসংস্থা আইএসআই। ১৯৭১ সালের মতো আজও পাকিস্তানরাষ্ট্র ও পাকিস্তানের শাসকগোষ্ঠী সারা পৃথিবীতে বাংলাদেশের বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে আধিপত্যবিস্তারের অপচেষ্টা চালাচ্ছে। ২০১০ সালে বাংলাদেশে ১৯৭১ সালের চিহ্নিত-ঘৃণিত যুদ্ধাপরাধীদের বিচারকার্যক্রম শুরু হওয়ার পর থেকে পাকিস্তানের শাসকবর্গ পাগলাকুত্তার মতো ক্ষিপ্ত হয়ে উঠেছে। আর তারা একাত্তরের যুদ্ধাপরাধীদের বিচার বানচাল করার জন্য বিশ্বের আরেকটি শয়তানরাষ্ট্র তুরস্ককে সহযোগী করে যারপরনাই ঘৃণ্যপ্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। এদের শয়তানী থেমে নেই। আর কখনও এদের শয়তানী থামবে না।

সাম্প্রতিককালে আমাদের দেশের কেন্দ্রীয় ব্যাংক—বাংলাদেশ ব্যাংক-এর রিজার্ভ থেকে ৮০০কোটি টাকা চুরি হয়েছে আমেরিকার ফেডারেল ব্যাংক থেকে। আর এই ব্যাংক-ডাকাতি বা হ্যাকিংয়ের সঙ্গে জড়িত পাকিস্তানের হ্যাকাররা। তাদের সহযোগী হচ্ছে উত্তর কোরিয়ার হ্যাকারগণ। শুধু তাই নয়, সাম্প্রতিককালে বাংলাদেশে যতরকমের নাশকতা, খুন, ধর্ষণ, হত্যাকাণ্ড ঘটেছে তার মূলে পাকিস্তানের আইএসআই।
বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ-চুরিতে তিনটি দেশের হ্যাকাররা জড়িত। আর এতে প্রথমেই রয়েছে পাকিস্তানের হ্যাকারগণ, তারপরে উত্তর কোরিয়ার হ্যাকারগণ। আর তৃতীয় শয়তান-গ্রুপের নামটি এখনও জানা যায়নি।
মাত্র কয়েকদিন আগে একাত্তরের চিহ্নিত-যুদ্ধাপরাধী ও আলবদর-কমান্ডার নিজামীর ফাঁসিকে কেন্দ্র করে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ও শয়তানপুত্র নাফিস জাকারিয়া এক বিবৃতিতে বলেছে, “বাংলাদেশের জামায়াতের আমীরের একমাত্র অপরাধ ছিল, তিনি পাকিস্তানের সংবিধান ও আইন সমুন্নত রাখতে চেয়েছিলেন!” দেখুন, কী ধৃষ্টতা এই শয়তানদের! নিজামী স্বাধীন বাংলাদেশে বসবাস করে পাকিস্তানের প্রতি আনুগত্যশীল ছিল! নিজেদের পাপ তারা নিজেরাই আজ স্বীকার করে নিচ্ছে। আর একেই বলে: ধর্মের কল বাতাসে নড়ে।
পাকিস্তানের জারজ-সংসদে বাংলাদেশের চিহ্নিত-দালাল নিজামীর মৃত্যুদণ্ডের বিরুদ্ধে একটি নিন্দাপ্রস্তাব পাস হয়। গত বুধবার পাকিস্তানের বন্ধু নিজামীর মৃত্যুদণ্ড-কার্যকরের বিরুদ্ধে পাকিস্তানের বেসামাল জারজ-পার্লামেন্ট একটি ন্দিাপ্রস্তাব পাস করেছে। আর এই শয়তানীনিন্দাপ্রস্তাবে বাংলাদেশে নিজামীর ফাঁসিকে ‘মানবাধিকার লংঘনের ঘটনা’ হিসাবে অভিহিত করে এতে আন্তর্জাতিক দালালসম্প্রদায়ের দৃষ্টি আকর্ষণ করা হয়েছে। আর এই নিন্দাপ্রস্তাবের ওপর আলোচনা করতে গিয়ে পাকিস্তানের জারজ-রেলমন্ত্রী খাজা সাদ রফিক বলেছে, “শেখ মুজিবের মেয়ে পাকিস্তান বাংলাদেশের সম্পর্কে কাঁটা বিছিয়ে দিচ্ছেন!” একাত্তরের চিহ্নিত-যুদ্ধাপরাধী নিজামীর ফাঁসিতে মৃত্যুতে ‘মানবাধিকারের লংঘন’ হয়! আর নিজামীরা ১৯৭১ সালে বাংলাদেশে পরিকল্পিতভাবে হাজার-হাজার মানুষকে হত্যা করেছে, এতে মানবাধিকারের লংঘন হয় না? এই হলো পৃথিবীর জারজরাষ্ট্র পাকিস্তানের রাষ্ট্রীয় মূলনীতি!
নিজামীর মৃত্যুতে আধাপাগল হয়ে পাকিস্তানের জামায়াতে ইসলামীর আমীর সিরাজ-উল-হক বলেছে, “পাকিস্তানের প্রতি ভালোবাসার কারণেই তাকে (নিজামীকে) ফাঁসিতে ঝুলানো হয়েছে!...ভারতের চাপেই বাংলাদেশের শেখ হাসিনা সরকার নিজামীকে ফাঁসিতে ঝুলিয়েছে!” জামায়াতে ইসলামী পাকিস্তান-সহ পাকিস্তানের সর্বস্তরের চিহ্নিত-লম্পট-রাজনীতিবিদগণ নিজামীর জন্য একাধিকবার গায়েবানা জানাজা পড়েছে! আর লাহোরে-করাচীতে এখনও নাকি গায়েবানা জানাজা চলছে!
নিজামীর মৃত্যুকে গুরুত্ব দিয়ে সংবাদপ্রকাশ করেছে পাকিস্তানের ডন, দালাল বিবিসি, ঘাতক আল জাজিরা, ষড়যন্ত্রকারীগোষ্ঠী নিউইয়র্ক টাইমস ও চাটুকার বার্তাসংস্থা এপি!

পাকিস্তানের আগ্রাসন ক্রমশঃ আমাদের সহ্যের সীমা ছাড়িয়ে যাচ্ছে। এরা দিনের-পর-দিন লাগামহীন ও শিষ্টাচারবর্জিত কথাবার্তার মাধ্যমে বাংলাদেশে তাদের পরিচালিত নাশকতার সত্যতা স্বীকার করে নিচ্ছে। এদের প্রত্যক্ষ ও পরোক্ষ মদদেই বাংলাদেশে নানারকমের নাশকতাসৃষ্টি হয়েছে এবং হচ্ছে। কিন্তু আর নয়। এই শয়তানদের বিষদাঁত উপড়ে ফেলার ব্যবস্থা আমাদেরই করতে হবে। আমাদের বন্ধুরাষ্ট্রগুলোর সহযোগিতায় পাকিস্তানকে ধ্বংস করার বিধিসম্মত-ব্যবস্থাগ্রহণ করাটা অতীব জরুরি।

বাংলাদেশে আন্তর্জাতিকমানের যুদ্ধাপরাধ-ট্রাইব্যুনালে একাত্তরের চিহ্নিত-ঘাতক নিজামীর বিচার কার্যক্রম সম্পন্ন হয়েছে। আর এই বিচারব্যবস্থার বিরুদ্ধে অবস্থান নিয়েছে শয়তানরাষ্ট্র পাকিস্তান। এদের পতন না হওয়া পর্যন্ত বাঙালি-জাতির স্বস্তি ও শান্তি নাই। তাই, ভাবছি: পাকিস্তান নামক শয়তানরাষ্ট্রটি কবে গোরস্থান হবে? আর পাকিস্তানরাষ্ট্রটি কবে ধ্বংস হবে?


সাইয়িদ রফিকুল হক
মিরপুর, ঢাকা, বাংলাদেশ।
১২/০৫/২০১৬

মন্তব্য ৩০ টি রেটিং +৫/-০

মন্তব্য (৩০) মন্তব্য লিখুন

১| ১২ ই মে, ২০১৬ রাত ৮:২৬

অর্ক বলেছেন: পাকিস্তান পৃথিবীতে একটি বিঁষফোড়া বই কিছু নয়। পারমানবিক অস্ত্র বানানোর পর ওদের সমিহ বেঈে গেছে। আমাদের দেশেরও উচিৎ ভারতের সহযোগিতায় কিছু পারমাণবিক অস্ত্রের মজুদ রাখা। কিন্তু দুর্ভাগ্য এটা আজ আর সম্ভব নয়। ভারত আর আমাদের বিশ্বাস করে না। অনেক ভারতীয় মনে করে, পাকিস্তানের থেকেও বিপদজনক বাংলাদেশ।

১২ ই মে, ২০১৬ রাত ৮:৩৩

সাইয়িদ রফিকুল হক বলেছেন: আপনি ঠিকই বলেছেন ভাই। আমাদের সবসময় প্রস্তুত থাকতে হবে।
আপনাকে অসংখ্য ধন্যবাদ। আর সঙ্গে রইলো শুভেচ্ছা।

২| ১২ ই মে, ২০১৬ রাত ৮:২৯

প্রািন্ত বলেছেন: আমি আপনার সাথে সহমত পোষণ করছি। এই পাকিস্তান রাষ্ট্রটি না থাকলে পৃথিবীটা আরো সুন্দর হতো। শয়তানী করে জন্ম নিয়েছে এই জারজ রাষ্ট্রটি। ভারতীয় উপমহাদেশে হিন্দু-মুসলমানের শান্তিপূর্ণ সহ অবস্থানে ফাটল ধরিয়েছে পাকিস্তান নাম জারজ সন্তানের অবৈধ পিতা মোহাম্মদ আলী জিন্নাহ। তার আগে খিলাফত আন্দোলনে আমরা হিন্দু মুসলমানের ঐক্য দেখেছি। ইতিহাস সাক্ষী রয়েছে। কিন্তু মোহাম্মদ আলী জিন্না আবার এই উপমহাদেশে মীর জাফর হয়ে এলো।

১২ ই মে, ২০১৬ রাত ৮:৩৪

সাইয়িদ রফিকুল হক বলেছেন: অনেক সুন্দর বলেছেন আপনি। আমরা পাকিস্তানের ধ্বংস চাই।
আপনাকে অশেষ ধন্যবাদ। আর সঙ্গে থাকছে একরাশ শুভেচ্ছা।

৩| ১২ ই মে, ২০১৬ রাত ৮:৪২

ভগবান গণেশ বলেছেন: চমৎকার বলেছেন। ভক্তি রইলো।

১৩ ই মে, ২০১৬ সকাল ৭:৪৩

সাইয়িদ রফিকুল হক বলেছেন: সহমতপ্রকাশ করায় আপনাকে অসংখ্য ধন্যবাদ। আর সঙ্গে রইলো শুভেচ্ছা।

৪| ১২ ই মে, ২০১৬ রাত ৯:৩৪

আচার্য বাঙালি বলেছেন: ভালো লেখার জন্য+++++
আর ধন্যবাদ।

১৩ ই মে, ২০১৬ সকাল ৭:৪৪

সাইয়িদ রফিকুল হক বলেছেন: আপনার সুন্দর মন্তব্যে আনন্দিত হলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ ও শুভেচ্ছা।

৫| ১৩ ই মে, ২০১৬ ভোর ৪:৪১

সচেতনহ্যাপী বলেছেন: আর ভারতীয় আগ্রাসন!! অন্ধ না হয়ে দেখুন দুচক্ষু মেলিয়া।।

১৩ ই মে, ২০১৬ সকাল ৮:৫০

সাইয়িদ রফিকুল হক বলেছেন: আপনি পাকিস্তানপন্থী! আর তাই, পাকিস্তানের বিরুদ্ধে সত্যকথা বললেই ভারতীয় আগ্রাসন খুঁজে বেড়ান। আপনার হৃদয় স্বচ্ছ করুন।
ধন্যবাদ আপনাকে।

৬| ১৩ ই মে, ২০১৬ সকাল ৭:৩৯

আমি মিয়াবাড়ির ছেলে বলেছেন: পাকিস্তান ধ্বংস হোক। জয় বাংলা।

১৩ ই মে, ২০১৬ সকাল ১১:৪৮

সাইয়িদ রফিকুল হক বলেছেন: আসলেই তা-ই। পাকিস্তান ধ্বংস হোক।
আপনাকে অসংখ্য ধন্যবাদ ও শুভেচ্ছা।

৭| ১৩ ই মে, ২০১৬ সকাল ১০:২৫

মোস্তফা ভাই বলেছেন: পাকিস্তান অনেক আগেই ধ্বংস হয়ে গেছে, এখন এটা একটা জংগীর আস্তানা।

১৩ ই মে, ২০১৬ সকাল ১০:২৮

সাইয়িদ রফিকুল হক বলেছেন: সুন্দর বলেছেন ভাই। তবুও এর পুরাপুরি ধ্বংস চাই।
আপনাকে অসংখ্য ধন্যবাদ। আর সঙ্গে রইলো শুভকামনা।

৮| ১৩ ই মে, ২০১৬ সকাল ১০:২৯

আরণ্যক রাখাল বলেছেন: ++++++

১৩ ই মে, ২০১৬ সকাল ১০:৩০

সাইয়িদ রফিকুল হক বলেছেন: আপনার সুন্দর মন্তব্যে খুব খুশি হলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ। আর সঙ্গে রইলো একরাশ শুভেচ্ছা।

৯| ১৩ ই মে, ২০১৬ দুপুর ১২:১৯

আহলান বলেছেন: ঐ দেশকে এখন কেউ হাতে গুনে না .... ওটা নিজেরাই ধ্বংস ডেকে আনছে .... তৃতীয় শ্রেনীর চেয়েও অধম একটি দেশ .... ফালতু

১৩ ই মে, ২০১৬ দুপুর ১২:৩৪

সাইয়িদ রফিকুল হক বলেছেন: সুন্দর মতপ্রকাশের জন্য আপনাকে ধন্যবাদ। আর সঙ্গে রইলো একরাশ শুভেচ্ছা।

১০| ১৩ ই মে, ২০১৬ দুপুর ১২:২৬

চিক্কুর বলেছেন: আপনাদের মত কিছু শয়তান পৃথিবীটাকে অস্থির করে রেখেছে। তাই শয়তানও জন্ম নিচ্ছে। আপনারা এক চোখ কানা দাজ্জাল এর অনুসারী কোন সন্দেহ নাই।আপনাদের প্রাণপ্রিয় সরকার নিজেদের অপকর্ম ঢাকার জন্য পাকিস্তানি হ্যাকারদের নাম দিয়ে দিছে অথচ কালকেই আমেরিকার ফেডারেল রিজার্ভ ব্যাংক বলেছে এতে জড়িত বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তা। আর আপনাদের অপকর্মের বিরুদ্ধে কেউ বললে সে জারজ হয়ে যায়।আপনার নিজের পরিচয়টা একটু ঘাটুন,পাকিস্তান যদি জারজ হয় আপনি কি? আপনার সৃস্টিতো তার থেকে আর আপনার জারজ পিতা হয়ে যাচ্ছে ভারত।আপনার দল এতই সভ্য অথচ ২৫মার্চের আগে হাজার হাজার বিহারীদের কারা হত্যা করেছে?সেসব সাক্ষ্য প্রমাণ দিয়ে কেউ বই লিখলে সেসব নিষদ্ধ হয়ে যায় কেন? আর আপনি যে কত ভন্ড,তার প্রমাণ আপনার লেখাগুলোই। সবসময় ইসলামের বিরুদ্ধে আর অন্যদের ত্রুুটি ধরেন ইসলাম দিয়ে।কোন সভ্য মানুষই এরকম কানা হতে পারেনা।

১৩ ই মে, ২০১৬ সন্ধ্যা ৬:১০

সাইয়িদ রফিকুল হক বলেছেন: লেখককে আক্রমণ করে মন্তব্য করাটা শিষ্টাচারবর্জিত। পাকিস্তান আপনার প্রিয়। আপনি পারলে সেখানে চলে যান। এজন্য লেখককে আক্রমণ করে কথা বলার কোনো সুযোগ আপনার নাই।
আমি বুঝতে পারছি: আপনি ভালো কোনো বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগ পাননি। তাই কি হয়েছে? নিজে-নিজে স্বশিক্ষিত হন।
ধন্যবাদ আপনাকে।

১১| ১৩ ই মে, ২০১৬ দুপুর ১২:৪১

রোষানল বলেছেন: কবি আপনি শুধু একচোখাই নয় অনেকটা বুদ্ধিপ্রতিবন্ধিও।

১৩ ই মে, ২০১৬ দুপুর ২:৪৪

সাইয়িদ রফিকুল হক বলেছেন: বাংলাদেশ ভালো না লাগলে যে-কেউ পাকিস্তানে চলে যেতে পারে। কিন্তু বাংলাদেশে বসে কাউকেই পাকিস্তানের দালালি করতে দেওয়া হবে না।
আপনাকে ধন্যবাদ।

১২| ১৩ ই মে, ২০১৬ দুপুর ২:৫১

স্বস্তি২০১৩ বলেছেন: আপনি কি বললেন ভাই... দেখলেন তো কত জনের ফোসকা পড়ল।

১৩ ই মে, ২০১৬ বিকাল ৩:০৬

সাইয়িদ রফিকুল হক বলেছেন: ওদের গায়ে ফোসকা পড়বে! ওদের কলিজা পুড়ে অঙ্গার হবে! তবুও আমাদের ওদের বিরুদ্ধেই বলতে হবে।
আপনাকে অসংখ্য ধন্যবাদ। আর সঙ্গে রইলো শুভেচ্ছা।

১৩| ১৩ ই মে, ২০১৬ বিকাল ৪:৩০

আবুল খায়ের মোহাম্মদ রফিকুল হক বলেছেন: ভালো লাগা রেখে গেলাম। আর শুভেচ্ছা রইলো।

১৩ ই মে, ২০১৬ বিকাল ৪:৫১

সাইয়িদ রফিকুল হক বলেছেন: সহমতপ্রকাশের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আর সঙ্গে রইলো একরাশ শুভেচ্ছা।

১৪| ১৩ ই মে, ২০১৬ রাত ১১:৫০

চিক্কুর বলেছেন: আমার লেখাটা একটু আক্রমনাত্মক হয়ে গেছে,সেজন্য আমি দঃখিত।তবে আপনাদের মিথ্যাচার খুবই বিরক্তিকর।আপনার প্রতিটা লেখা কোন রেফারেন্স ছাড়া মিথ্যায় পরিপূর্ণ।কিন্তু আপনাদের ভাষাগুলো কে ঠিক করবে?

১৪ ই মে, ২০১৬ রাত ১২:০৭

সাইয়িদ রফিকুল হক বলেছেন: দেখুন, আমার প্রতিটি লেখাই ইতিহাসনির্ভর। আর ইতিহাস সবসময়ই রেফারেন্স। তাছাড়া সত্যের কোনো রেফারেন্সের প্রয়োজন হয় না।
ধন্যবাদ।

১৫| ১৪ ই মে, ২০১৬ বিকাল ৫:৪৩

বাংলার জামিনদার বলেছেন: হে চিক্কুর, জানি তোমার ঠিক কোথায় ব্যাথা, যাও নিজামির কবরের মাটি দিয়া শরবত বানাইয়া খাও।

১৫ ই মে, ২০১৬ দুপুর ১:৪০

সাইয়িদ রফিকুল হক বলেছেন: অনেক সুন্দর বলেছেন, ভাই। আপনাকে অসংখ্য ধন্যবাদ। আর সঙ্গে রইলো একরাশ শুভেচ্ছা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.