নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি মানুষ। আমি ত্বরীকতপন্থী-মুসলমান। আমি মানুষ বলে আমার ভুলত্রুটি হতেই পারে। বইপড়তে আমার ভালো লাগে। সাহিত্য ভালোবাসি। লেখালেখি আমার খুব শখের বিষয়। বাংলাদেশরাষ্ট্র ও গণমানুষের জন্য আমি লেখনিশক্তিধারণ করেছি।

সাইয়িদ রফিকুল হক

আমি লিখি “দেশ, জাতি, মানুষ আর মানবতার” জন্য। আমার লেখা কবিতা, গল্প, উপন্যাস, প্রবন্ধ-নিবন্ধ ও সমালোচনা আমার নিজস্ব ও মৌলিক রচনা। তাই, আমার অনুমতি ব্যতিরেকে এগুলো কপি বা নকল করা আইনতঃ দণ্ডনীয় অপরাধ। পৃথিবীর সকল মানুষের প্রতি আমার ভালোবাসা। জয় মানবের জয়।

সাইয়িদ রফিকুল হক › বিস্তারিত পোস্টঃ

খুব দুঃখ হয় আমাদের চলচ্চিত্র-নায়ক সালমান শাহ’র হত্যাকারীরা আজও বেঁচে আছে

০৯ ই সেপ্টেম্বর, ২০১৬ সকাল ১১:৪৯



খুব দুঃখ হয় আমাদের চলচ্চিত্র-নায়ক সালমান শাহ’র হত্যাকারীরা আজও বেঁচে আছে
সাইয়িদ রফিকুল হক

মানুষ মরে যায়। আর একমাত্র মানুষই মরে যায় পৃথিবীতে। আর মানুষের হত্যাকারীরা পৃথিবীতে বেঁচে থাকে। কী নির্লজ্জ পৃথিবী আমাদের! আর এটাই বুঝি এই পৃথিবীর রেওয়াজ। আমাদের দেশে শুধু মানুষই মরে যায়! আর মরে না কেবল মানুষরূপীপশুগুলো। এই দেশের শিয়াল, শকুন, হায়েনা, আর কালসাপেরা সহজে মরতে চায় না। এদের আয়ুষ্কাল মনে হয় অনন্তকাল। বিধাতার রাজ্যে এরা বুঝি কখনও মরবে না। তাইতো আমাদের বাংলা-চলচ্চিত্রের অন্যতম সেরা অভিনেতা ও অন্যতম শ্রেষ্ঠ রোম্যান্টিক নায়ক সালমান শাহ আমাদের সমাজের ভদ্রবেশীমুখচেনা কতিপয় শয়তানের তাণ্ডবে মৃত্যুবরণ করেছে। কিন্তু আজও তাঁর প্রতি সামান্য দরদ দেখিয়ে এই হত্যাকাণ্ডের বিচার হয়নি। বরং এখানে, অমানবিক আচরণের বহিঃপ্রকাশ ঘটিয়ে সালমান শাহ-হত্যাকাণ্ডের বিচারের পথ রুদ্ধ করে রাখা হয়েছে। কিন্তু কেন? আর কার স্বার্থে?

বাংলা-চলচ্চিত্রের কিংবদন্তীতুল্য অভিনেতা আমাদের সালমান শাহ। অভিনয়-জীবনের স্বল্পসময়ে মাত্র ২৭টি চলচ্চিত্রে অভিনয়ের সুযোগ হয়েছিলো তাঁর। আর এতেই তিনি দর্শক-হৃদয়ে স্থায়ীআসন-লাভ করতে সক্ষম হন। আজও তিনি জননন্দিত-নায়ক। এতে কাদের মনে এতো ভয়? আর কাদের মনে এতো ঈর্ষা?

সালমান শাহ-হত্যাকাণ্ডের পর একদল ভুঁইফোঁড়-তদন্তকারী কাদের ইঙ্গিতে যেন তদন্তের নামে অপপ্রচার করেছিলো: ‘সালমান শাহ আত্মহত্যা করেছে!’ আর তারপর থেকে একই কায়দায় সেই ভাঙ্গা-রেকর্ড বাজানো হচ্ছে। আসলে, এসব বানোয়াট, মিথ্যা ও সম্পূর্ণ ভিত্তিহীন। তিনি আত্মহত্যা করেননি। আর তিনি কখনও আত্মহত্যা করতে পারেন না। আর তাঁর মতো জননন্দিত অভিনেতার আত্মহত্যার কোনো সুযোগ নাই। আসলে, তাঁকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। আর তাঁর এই পরিকল্পিত-হত্যাকাণ্ডকে ধামাচাপা দেওয়ার জন্যই বছরের-পর-বছর ধরে শুধু তাঁর নামে আত্মহত্যার এই মিথ্যা-নাটক প্রচার করা হচ্ছে। কবে শেষ হবে এই অপপ্রচার? আর কবে শুরু হবে এই নির্মম-হত্যাকাণ্ডের বিচার?


সাইয়িদ রফিকুল হক
মিরপুর, ঢাকা, বাংলাদেশ।
০৬/০৯/২০১৬

মন্তব্য ০ টি রেটিং +১/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.