নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

Rahul

রাউল।।

রাউল।। › বিস্তারিত পোস্টঃ

প্রকাশ্যে গো-মাংস খেয়ে প্রতিবাদ: ফ্রন্ট-বৈঠকে শরিকদের তোপের মুখে বিকাশরঞ্জন

০৫ ই নভেম্বর, ২০১৫ দুপুর ১২:৫৬


প্রকাশ্যে গো-মাংস খেয়ে প্রতিবাদ: ফ্রন্ট-বৈঠকে শরিকদের তোপের মুখে বিকাশরঞ্জন
Wednesday, 04 November 2015 09:22 PM
কলকাতা: প্রকাশ্যে দাঁড়িয়ে এভাবে গোমাংস খেয়ে সমালোচনার মুখে সিপিএম নেতা বিকাশ ভট্টাচার্য। বুধবার বামফ্রন্টের বৈঠকে, ফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু এবং সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্রের উপস্থিতিতেই এর সমালোচনা করেন শরিক দলের সব নেতারা। সর্বপ্রথম এনিয়ে মুখ খোলেন সিপিআই নেতা স্বপন বন্দ্যোপাধ্যায়। তারপর একে একে সরব হন আরএসপি, ফরওয়ার্ড ব্লক সহ সমস্ত শরিক নেতারাই। তাঁরা অভিযোগ করেন, বিজেপি যে সাম্প্রদায়িকতার রাজনীতি করছে, সিপিএমের এক নেতার তার সঙ্গে জড়িয়ে পড়া উচিৎ হয়নি। এতে মানুষের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া হচ্ছে। অনেকেই ফোন করে অভিযোগ জানাচ্ছেন। এমন কর্মসূচিতে অংশ নেওয়ায় ফ্রন্টের ভাবমূর্তি খারাপ হচ্ছে।
বৈঠকে বিমান বসু নিজেও স্বীকার করে নেন যে, তাঁকে ফোন করেও অনেকেই বিকাশ ভট্টাচার্যের এই কর্মসূচিতে যোগ দেওয়া নিয়ে বিরূপ প্রতিক্রিয়া জানিয়েছেন। এরপরই পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করেন সূর্যকান্ত মিশ্র। জানান, তিনি বিকাশ ভট্টাচার্যের সঙ্গে কথা বলেছেন। বিকাশ ভট্টাচার্য বুঝতে পেরেছেন যে এটা ঠিক হয়নি। ফলে, এনিয়ে আর আলোচনার দরকার নেই।
যদিও, এতেও বিতর্ক থামেনি। এমনকী, সিপিএমের অন্দরেও শোনা যাচ্ছে সমালোচনার সুর। দলের অনেকেই বলছেন, বিজেপির সাম্প্রদায়িকতার রাজনীতির সঙ্গে সিপিএমের কোনও নেতার জড়িয়ে যাওয়া কোনওভাবেই কাম্য নয়। কে কী খাবে সেটা অবশ্যই কারও ব্যক্তিগত বিষয়। এবিষয়ে খবরদারি করার অধিকার কারও নেই। তাবলে তার প্রতিবাদে প্রকাশ্যে এমন কোনও কর্মসূচিতে সিপিএম কোনওদিনও অনুমোদন দিতে পারে না। এমনটাই বলছেন বহু সিপিএম নেতাই।

মন্তব্য ৪ টি রেটিং +২/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০৫ ই নভেম্বর, ২০১৫ দুপুর ১:২৯

নিমগ্ন বলেছেন: খাইছে.........

২| ০৫ ই নভেম্বর, ২০১৫ দুপুর ১:৪০

মুদ্‌দাকির বলেছেন: নিম্ন বর্নের অনেক হিন্দু স্বাভাবিক ভাবেই গো মাংস খান। উনার নাম দেখে অবশ্য উচ্চ বর্নই মনে হল। উনাদের ধর্মে গো মাংস খাও য়া না খাওয়ার ব্যাপারটা কনফিউজিং

৩| ০৫ ই নভেম্বর, ২০১৫ দুপুর ১:৫১

নূর মোহাম্মদ নূরু বলেছেন: গরুর গোস্ত খুবই উপাদেয় !!

৪| ০৫ ই নভেম্বর, ২০১৫ রাত ১০:১২

কি করি আজ ভেবে না পাই বলেছেন: বাপের ব্যাটা............

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.