নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

Rahul

রাউল।।

রাউল।। › বিস্তারিত পোস্টঃ

কুমিল্লায় ভন্ড ভবানীসহ আটক ৪

১৮ ই ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ১১:৪৪


২০১৫ অক্টোবর ১৪ ২০:৩৩:২৩
কুমিল্লায় ভন্ড ভবানীসহ আটক ৪,
কুমিল্লা :
কুমিল্লা নগরীর পালপাড়া সংলগ্ন ঠাকুরপাড়া এলাকা পুরাতন কাস্টমস গোডাইন সংলগ্ন শ্রী কৃষ্ণের মন্দির থেকে ধর্মের মিথ্যা ব্যাখ্যা ও কাল্পনিক কাহিনী নিয়ে ভন্ড প্রতারক ভবানী মা ওরফে সুজন রানী দাসসহ ৪ জনকে আটক করে কোতয়ালী মডেল থানা পুলিশ।

গতকাল বুধবার বিকালে নগরীর ঠাকুরপাড়া এলাকা থেকে আটক করা হয়। প্রতারণার ঘটনায় ঠাকুরপাড়া এলাকার দুলাল চন্দ্র দাস বাদী হয়ে ১৬ জনকে আসামী একটি মামলা দায়ের করেন।

পুলিশ সুত্রে জানা যায়-নগরীর ঠাকুরপাড়াস্থ পুরাতন কাস্টমস গোডাইন সংলগ্ন শ্রী কৃষ্ণের মন্দির প্রাঙ্গনে প্রচলিত হিন্দু ধর্মীয় বিশ্বাসের পরিপন্থি মনগড়া কাল্পনিক বক্তব্য আচরনের মাধ্যমে ধর্ম ভিরু সাধারন অশিক্ষিত সনাতন ধর্মের লোকজনকে প্রলুব্ধ করে ধর্মের মিথ্যা ব্যাখ্যা ও কাল্পনিক কাহিনী সৃজন করে আসছে। ভবানী এই ধরনের কর্মকান্ডে সনাতন ধর্মীয় হিন্দু সমাজ চরম ভাবে নষ্ট হচ্ছে।

সুজন রানী দাস @ ভবানী আসন্ন দূর্গা পুজায় শ্রী শ্রী ভবানী মা দশমী রূপে দূর্গা পুজা করার সিদ্ধান্ত নিয়ে তা মুখয়ব দূর্গার বিগ্রহের প্রতিচ্ছবিতে স্থাপন করে লিপলেট/ নিমন্ত্রনপত্র বিলি করে।

যা সনাতন ধর্মের নিয়ম কানুনের সম্পূর্ণ পরিপন্থি এবং সনাতন ধর্মীয় বিশ্বাসী সাধারন লোকজনকে চরম ভাবে তাদের ধর্মীয় বিশ্বাসে আঘাত করে আসছিল। সুজন রানী দাস @ ভবানী প্রতিদিন শত শত মানুষের সাথে প্রতারণা করে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছিল।

ভন্ড ভবানী সুজন দাসী কর্তৃক মা দুর্গার প্রতিকৃতি বিকৃত করা ও সনাতন ধর্মের দেব দেবীদের প্রতি বিরূপ মন্তব্য ও ধর্ম বিনষ্টকারী পূজা কার্যকমের বিরুদ্ধে কুমিল্লার সনাতন ধর্মাবলম্বীরা এবং বিভিন্ন মন্দিরের নেতৃবৃন্দ মঙ্গলবার প্রতিবাদ সমাবেশও মানববন্ধন করে এবং প্রতিবাদ জানিয়ে এবং ভন্ড ভবানী মা কে গ্রেফতারের দাবিতে জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ বিভিন্ন দপ্তরে স্মারকলিপি প্রদান করেন হিন্দু-বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদ কুমিল্লা জেলা শাখার সভাপতি চন্দন রায়, সাধারণ সম্পাদক তাপস বখসিসহ বিভিন্ন নেতৃবৃন্দ।

এরই জের ধরে গতকাল বুধবার বিকালে কোতয়ালী মডেল থানা পুলিশ ঠাকুরপাড়া এলাকায় অভিযান চালিয়ে শ্রী কৃষ্ণের মন্দির থেকে প্রতারক ও ভন্ড ভবানী মা ওরফে সুজন চন্দ্র দাসীসহ ৪ জনকে গ্রেফতার করে। আটককৃত ভন্ড ভবানী মা ব্রাহ্মনবাড়ীয়া জেলার বাঞ্চারামপুর গ্রামের সুজন চন্দ্র দাসের স্ত্রী।

অন্যান্য আটকৃতরা হলো ঠাকুরপাড়া এলাকার সাধন চন্দ্র দাস এর পুত্র শুভ চন্দ্র দাস (২৩), নেপাল চন্দ্র দাস এর পুত্র রিংকু চন্দ্র দাস @ অজয় চন্দ্র দাস (২৫), নেপাল চন্দ্র দাস এর পুত্র পিন্টু চন্দ্র দাস (২৭)।

এদিকে প্রতারনার ১৬ জন কে আসামী করে দক্ষিন ঠাকুরপাড়া (পালপাড়া সংলগ্ন) এলাকার মৃত রাধা রন চন্দ্র দাস এর পুত্র জনৈক দুলাল চন্দ্র দাস বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। আসামীরা হলো- ব্রাহ্মনবাড়ীয়া জেলার বাঞ্চারামপুর গ্রামের সুজন চন্দ্র দাসের স্ত্রী ভন্ড ও প্রতারক সুজন রানী দাস @ ভবানী (৩০), পুরাতন কাষ্টমস গোডাউনের সাথে শ্রী কৃষ্ণ মন্দির সংলগ্ন এলাকার সুজন দাস, মৃত সুরেন্দ্র চন্দ্র দাস এর পুত্র সাধন দাস, মৃত সুকুমার চন্দ্র দাস এর পুত্র মৃদুল চন্দ্র দাস, ধীরেন্দ্র চন্দ্র দাস এর পুত্র জয়দেব চন্দ্র দাস, নেপাল চন্দ্র দাস এর পুত্র মিন্টু চন্দ্র দাস, রিংকু চন্দ্র দাস @ অজয় চন্দ্র দাস, মৃত ওপেন্দ্র চন্দ্র দাস এর পুত্র নেপাল চন্দ্র দাস, সাধন চন্দ্র দাস এর পুত্র শুভ চন্দ্র দাস (২৩), শাওন চন্দ্র দাস, মৃত নারায়ন চন্দ্র দাস এর পুত্র নির্মল চন্দ্র দাস, ২য় নেপাল চন্দ্র দাস এর পুত্র টিংকু চন্দ্র দাস, রনজিত চন্দ্র দাস এর স্ত্রী কাজলী রানী দাস, মৃত সুকুমার চন্দ্র দাস কন্যা অনিতা রানী দাস, মৃত নারায়ন চন্দ্র দাস এর কন্যা বিজলী রানী দাস, সাধন চন্দ্র দাস এর স্ত্রী কাজল রানী দাস।

কুমিল্লা কোতয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ মো: আবদুর রব বলেন ১৬ জন কে আসামী করে দক্ষিন ঠাকুরপাড়া (পালপাড়া সংলগ্ন) এলাকার মৃত রাধা রন চন্দ্র দাস এর পুত্র জনৈক দুলাল চন্দ্র দাস বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।

এই প্রতারকদের কে কোন মতই ছাড় দেওয়া যাবে না, পুলিশ ৪ জন কে আটক করেছে, অন্যদের কে আটক করা হবে। নগরীর কোথাও এই ভন্ড প্রতরনার শিকার কোন সাধারন মানুষ যেন না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। তিনি আরো বলেন কোন ব্যক্তি যদি কোথাও এই ভন্ড প্রতারনা দেখেন তাহলে পুলিশ কে খবর দিলে প্রতারকদের আটক করা হবে।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৮ ই ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ১১:৫৯

প্রামানিক বলেছেন: সব ধর্মেই ভন্ড আছে।

২| ১৮ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১২:২৯

সাদা মনের মানুষ বলেছেন: ভন্ডামীর ব্যবসাটা বেশ জমজমাট, তাই .......... :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.