নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

Rahul

রাউল।।

রাউল।। › বিস্তারিত পোস্টঃ

‘আমি আমার ক্যারিয়ারের শেষ প্রান্তে চলে এসেছি’ – মাশরাফি বিন মর্তুজা !মাশরাফি

২৭ শে ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ১০:৫২


১৫ বছরের সময়টা সত্যিকার অর্থেই মহাকাব্যিক এক সময়। বলা হয়, সিনেম্যাটিক সময়। সেখানে উত্থান আছে, পতন আছে; হাসি আছে, কান্নাও আছে। আছে অর্জন, আছে হারানোর বেদনা। আছে ৩০৬ টি আন্তর্জাতিক উইকেট, লোয়ার মিডল অর্ডারের ‘ক্যামিও’ কিছু ইনিংস, অসাধারণ অধিনায়কত্ব আর বিপুল মনোবল। সব কিছুর উর্ধ্বে বাংলাদেশ ক্রিকেটের প্রতীক হয়ে উঠেছেন মাশরাফি।

কতবার যে মাঠে খেলতে গিয়ে ইনজুরির শিকার হয়েছেন তার হিসাব নেই। দু’ পায়ের হাটুতে বড় অপারেশন হয়েছে সাতটি। এতো কিছু কাটিয়েও তিনি ফিরে এসেছেন বারবার। মাঝে ২০১১ সালে দেশের মাটিতে বিশ্বকাপ খেলা হয়নি। আর সেটার দু:খ ভুলতেই কি না, ২০১৫ সালে এসে দেশের ইতিহাসেই সেরা বিশ্বকাপ স্মৃতি উপহার দিলেন মাশরাফি। তার নেতৃত্বেই প্রথমবারের মত বাংলাদেশ চলে গেলো বিশ্ব ক্রিকেট মঞ্চের কোয়ার্টার ফাইনালে।

তবে, এই দীর্ঘ ১৫ বছরের ক্রিকেট ক্যারিয়ারের ইতি টানার ইঙ্গিত দিয়েছেন টাইগার ক্যাপ্টেন মাশরাফি বিন মর্তুজা। ভারতের কাছে হারের পর এশিয়া কাপের দ্বিতীয় ম্যাচে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে ৫১ রানের জয়ের পরে পুরস্কার বিতরণী মঞ্চে এমনটাই জানান মাশরাফি।

বললেন, ‘আমি আমার ক্যারিয়ারের শেষ প্রান্তে চলে এসেছি। কিন্তু আর যতোদিনই খেলি না কেনো নিজের সেরাটাই দিয়ে যেতে চাই।’

এছাড়াও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে মাশরাফি আর জানান, বাংলাদেশ দলের পেস আক্রমণ আগের থেকে যেকোন সময়ের চেয়ে শক্তিশালী। ফলে, আগামী দশ বছর পেস বোলিং নিয়ে চিন্তা না করলেও চলবে বলে জানান নড়াইল এক্সপ্রেস।

বললেন, ‘বাংলাদেশ টিমের পেস অ্যাটাক আগের যেকোন সময়ের থেকে শক্তিশালী। মূল দলের বাইরে আরও দু-তিনজন ভালো পেসার রয়েছে আমাদের। তাতে করে আগামী ১০ বছর পেস বোলিং নিয়ে আমাদের চিন্তা না করলেও চলবে।’

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ২৭ শে ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ১১:২১

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: মাশরাফির অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে। তাকে ধন্যবাদ।

২| ২৭ শে ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ১১:৩২

আধারে অভ্রনীল বলেছেন: থ্যংক উ বস

৩| ২৭ শে ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ১১:৪১

কাজী নায়ীম বলেছেন: মাশরাফি সম্পর্কে নতুন করে কোন কিছু বলার নেই।বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে তিনি অমর হয়ে থাকবেন। আমাদের বিশ্বাস, মাশরাফির আরও অনেক কিছু দিতে পারবেন বাংলাদেশকে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.