নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

Rahul

রাউল।।

রাউল।। › বিস্তারিত পোস্টঃ

তাসকিন-সানি অবৈধ হলে বুমরাহ-অশ্বীন মাঠে কেন?

১১ ই মার্চ, ২০১৬ বিকাল ৫:১৩


তাসকিন-সানি অবৈধ হলে বুমরাহ-অশ্বীন মাঠে কেন?
প্রকাশের সময়: Fri, Mar 11th, 2016
স্পোর্টস আপডেট ডেস্ক – বাংলাদেশের জাতীয় দলে আসার পর থেকেই বলের গতি দিয়ে জয় করে নিয়েছেন কোটি ভক্তের হৃদয়। আর এরই মধ্যে চলে এসেছেন আন্তর্জাতিক ক্রিকেট বিশেষজ্ঞদের নজরে। আর একজন বাঁহাতি ঘুর্ণি যাদুকর। বলের ঘুর্ণিতে অবাক করে দেন সেরা সেরা ব্যাটসম্যানদের। বলা হচ্ছে বাংলাদেশের ক্রিকেটের দুই নক্ষত্র তাসকিন আহমেদ এবং আরাফাত সানির কথা।

সম্প্রতি শেষ হওয়া এশিয়া কাপের ফাইনালে খেলেছে বাংলাদেশ। আর বাংলাদেশের ফাইনালে ওঠার জন্য যে কয়জন বোলারের অবদান রয়েছে তাদের মধ্যে এ দুজন অন্যতম।

বর্তমানে ক্যারিয়ারের সেরা সময় পার করছেন তাসকিন-সানি। তবে বাংলাদেশের ভয়ঙ্কর এ দুজন বোলারকে হঠাৎ করে কেন আইসিসি অবৈধ বললো তা ভেবে পাচ্ছে না কেউই।

এ বিষয়ে আলোড়ন চলছে ইন্টারনেট দুনিয়ায়। গত ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে ভারতের সেই ম্যাচটি এখনো উজ্জ্বল সবার সামনে। সমর্থকদের ধারণা- তবে কি ভয়ঙ্কর হয়ে ওঠা এ দুই বোলারকে সরাতে চাইছে আইসিসি। নাকি এর পেছনে রয়েছে কোনো মোড়লের কেরামতি।

এ বিষয়ে অবশ্য বাংলাদেশের কোচ হাথুরিসিংহে তার ক্ষোভ প্রকাশ করে বলেন, ”আমার দুই বোলার গত ১২ মাস ধরে খেলছে। আইসিসি এতোদিন কিছু দেখল না? এখন কেন? নাকি শুধু এই ম্যাচেই তারা অন্যভাবে বল করেছে? আইসিসি তাদের বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন তুললে, আমিও আইসিসির অ্যাকশন (কর্মকাণ্ড) নিয়ে প্রশ্ন তুলতে পারি।”

থেমে নেই ক্রিকেটপাগল মানুষ। তারা বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে পাল্টা প্রশ্ন ছুঁড়েছেন আইসিসিকে। তারা তাসকিন এর সাথে ভারতের জাতপ্রিত বুমরাহ এবং আরাফাত সানির সাথে ভারতের রবীচন্দন অশ্বীনের ছবি জুড়ে দিয়ে দেখিয়েছেন তাসকিন-সানির চেয়ে আরো বেশি হাত ভাঙ্গে বুমরাহ এবং অশ্বীনের।

বিশ্ব টি-টোয়েন্টির মত আসরে হঠাৎ করেই আইসিসির এমন সন্দেহের ফলে তারা মানসিকভাবেও ভেঙ্গে পরতে পারে বলে আশংকা প্রকাশ করেন অনেকে। অনেকে বুমরা এবং অশ্বিনের বোলিং একশন নিয়েও সন্দেহ প্রকাশ করতে দ্বিধাবোধ করেন নি। যদিও অশ্বিনের বোলিং একশন নিয়ে এর আগে কম জল ঘোলা হয় নি!

এটাকে শুধুমাত্র বাংলাদেশকে মানসিকভাবে বিপর্যস্ত করার কোন পাঁয়তারা? নাকি অন্য কিছু! সে যাই হউক, ক্রিকেটবিশ্বে যে ভারতীয়রা আধিপত্য বিস্তার করে ক্রিকেটের বিশ্বায়নের প্রভাবে ব্যাঘাত ঘটাচ্ছে এটা নিশ্চিত।

তাদের দাবি তাসকিন-সানি অবৈধ হলে বুমরাহ-অশ্বীন মাঠে কেন?তাসকিন-সানি অবৈধ হলে বুমরাহ-অশ্বীন মাঠে কেন?

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.