নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আপনি এখন এমন একজন \"সাহসী\" মানুষের প্রোফাইলে ঢুকেছেন,যে কিনা ভাগ্যের কাছে সব সময়ই পরাজিত।

টি-ভাইরাস

জীবনে সফল হতে না পারি দুঃখ নেই...একজন ভাল মানুষ হিসেবে দুনিয়া থেকে বিদায় নিতে চাই...

টি-ভাইরাস › বিস্তারিত পোস্টঃ

হলমার্ক, ডেসটিনি কাদের সৃষ্টি?

২০ শে আগস্ট, ২০১৩ সকাল ৯:৩৭

রবিবার প্রধানমন্ত্রী প্রেস কনফারেন্সে বলেন, "এই হলমার্কের সৃষ্টি হাওয়া ভবনে। অথচ অনেকের আচরণ দেখে মনে হচ্ছে, চোর ধরে আমরাই এখন চোর হয়ে গেছি।"



গতকাল সোমবার আওয়ামী লীগের প্রচার সম্পাদক, পরিবেশ ও বনমন্ত্রী হাছান মাহমুদ বলেন, "হলমার্ক, ডেসটিনি হাওয়া ভবনের সৃষ্টি।"



প্রথমে দেখা যাক, হলমার্ক কাদের সৃষ্টি। এটা ঠিক যে, হলমার্ক কোম্পানিটির যাত্রা শুরু ১৯৯৪ সালে - খালেদা জিয়ার প্রথম প্রধানমন্ত্রিত্বের আমলে। কিন্তু যে কোনো দেশে ওরকম শত শত কোম্পানি নিবন্ধিত হতে পারে, আর ওই সময় "হাওয়া ভবন" বলে কিছু ছিলও না!



হলমার্কের বিতর্কিত কার্যক্রম শুরু হয় মহাজোট সরকারের আমলে - প্রধানমন্ত্রীর স্বাস্থ্য উপদেষ্টার সাথে হলমার্কের এমডি তানভীরের ঘনিষ্ঠতার সুবাদে। হলমার্ককে ভুয়া কাগজপত্রের মাধ্যমে ঋণ দেয়া হয় ২০১০-২০১২ সালে। এর মধ্যে পোশাক শিল্পে 'বিশেষ অবদানের জন্য' ২০১১ সালের ১০ ডিসেম্বর প্রধানমন্ত্রীর হাত থেকে ট্রফি নেন তানভীর মাহমুদ:







প্রধানমন্ত্রীর স্বাস্থ্য উপদেষ্টা মোদাচ্ছের আলী হলমার্ক গ্রুপের তানভীর ও জেসমিনকে সোনার মেডেল দিয়ে বরণ করেছিলেন:







আর ডেসটিনি?



বাংলাদেশে প্রতারণামূলক এমএলএম ব্যবসা শুরুই হয় শেখ হাসিনার প্রথম প্রধানমন্ত্রিত্বের আমলে ১৯৯৯ সালে। ডেসটিনির এমডি রফিকুল আমীনই সেটা গ্লোবাল গার্ডিয়ান নেটওয়ার্ক (জিজিএন) নামে সেটা শুরু করেছিলেন। ডেসটিনির যাত্রাও সেই আমলের ২০০১ সালের ৫ জানুয়ারি। তাহলে ওই সময় "হাওয়া ভবন"টা এলো কোথা থেকে?





পুনশ্চ: ডেসটিনি গ্রুপের প্রেসিডেন্ট সাবেক সেনাপ্রধান হারুন-অর-রশিদ তো একজন বিশিষ্ট চেতনাব্যবসায়ী - সেক্টর কমান্ডার্স ফোরামে ছিলেন। পরে পাবলিকের টাকা মারার ধান্দার চেয়ে চেতনাব্যবসাকে অলাভজনক মনে হওয়ায় সেক্টর কমান্ডার্স ফোরাম ছেড়ে দেন!

মন্তব্য ৫ টি রেটিং +৪/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ২০ শে আগস্ট, ২০১৩ সকাল ১০:০০

সদালাপী। বলেছেন: অনেক তথ্য নির্ভর লেখা।

কোম্পানী যে আমলে তৈরী হবে কোম্পানীর অপকর্মের জন্য সেই সরকারকে দায়ী করা হবে আজব দেশে আছি। কোন প্রতিষ্ঠান জন্মের সময় কি বলে বেড়ায় আমি পরবর্তীতে ঋন নিয়ে আর ফেরত দিবো না??

কখোন কার জন্ম সেটা না বলে কখনো কে কি করেছে সেটা ভাবুন, এবং বলুন। এদের আশ্রয় ও প্রশ্রয় দাতাদের শাস্তি দিন, আইনের মাধ্যমে দিতে না পারলেও,দলীয় ভাবে দিন। দোষারোপের রাজনীতি না করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নিন। এতে দেশের উপকার হবে। ধন্যবাদ।

২| ২০ শে আগস্ট, ২০১৩ সকাল ১০:০৭

ঢাকাবাসী বলেছেন: একটা রাজনৈতিক দল আর তার লোকেরা এত মিথ্যা কথা বলতে পারে তা এই আম্লীঘের নেতা নেত্রিদের কথা না শুনলে বোঝা যায়না।

৩| ২০ শে আগস্ট, ২০১৩ দুপুর ১২:৪৪

নেয়ামূল হক বলেছেন: মিথ্যার মহারানী।

৪| ২০ শে আগস্ট, ২০১৩ দুপুর ২:২৮

কাঠুরে বলেছেন: চোরের খনি পাইছে, এই কথা তো আর মুজিব হুদাই বলে নাই।

৫| ২০ শে আগস্ট, ২০১৩ বিকাল ৪:২৪

শিপন মোল্লা বলেছেন: আওয়ালিগ আইন করে দেশের সম্পদ টাকা লুটে নিচ্ছে এই ডেস্টিনির টাকা আওয়ালিগের সব বর বড় নেতা ভাগ করে নিছে। কিছুই বললেই আপনি আমি স্বাধীনতার বিরোধী। শালা আজব দেশ আমাদের। যতো দিন আওয়ামীলীগের হাত থেকে এই দেশকে ছুটানো না যাবে ততো দিন এই দেশের ভাল হবে না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.