নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আপনি এখন এমন একজন \"সাহসী\" মানুষের প্রোফাইলে ঢুকেছেন,যে কিনা ভাগ্যের কাছে সব সময়ই পরাজিত।

টি-ভাইরাস

জীবনে সফল হতে না পারি দুঃখ নেই...একজন ভাল মানুষ হিসেবে দুনিয়া থেকে বিদায় নিতে চাই...

টি-ভাইরাস › বিস্তারিত পোস্টঃ

লজ্জা ! লজ্জা !! লজ্জা !!!

২৮ শে এপ্রিল, ২০১৫ রাত ৯:৫৭

শহীদ বুদ্ধিজীবী দিবস বাংলাদেশে পালিত একটি বিশেষ দিবস। প্রতিবছর বাংলাদেশে ১৪ ডিসেম্বর দিনটিকে শহীদ বুদ্ধিজীবী দিবস হিসেবে পালন করা হয়। যাদের কে স্বাধীনতার ঠিক ২ দিন আগে পাকিস্থানি দের হাতে রাজাকার দের সাহায্যে হত্যা করা হয়।
বুদ্ধিজীবী কারা ? শিক্ষাবিদ, গবেষক, চিকিৎসক, প্রকৌশলী, সাংবাদিক, কবি ও সাহিত্যিক এদের কে বুদ্ধিজীবী বলে। ৪৪ বছর আগেয় যাদের হত্যা করা হয়েছে তাদের জন্যে আমারা আজও কাঁদি, তারা যদি বেঁচে থাকত তাহলে বাংলাদেশ আজকে অনেক উন্নতি করত । আসলে এইসব হচ্ছে একটা গাল গল্প মাত্র কারন আমারা যদি আসলে বুঝতে পারতাম যে বুদ্ধিজীবী বেঁচে থাকলে আমাদের দেশের উন্নতি হত তাহলে যারা এখন বেঁচে আছে তাদের জন্যে অনেক কিছু করতাম তাদের কে সম্মান করতাম, কিন্তু আমাদের চেতনা জন্যে আজকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য এমাজউদ্দীন আহমদ স্যার কে সবার সামনে লাঞ্ছিত হতে হয় এইটা আমাদের চেতনা , ডঃ সিআর আবরার স্যার দের মত মানুষ দের নামে Bangladesh ICT ACT নামে আজাইরা আইন দিয়ে হয়রানি করা হয়, এইটা হচ্ছে চেতনা আমাদের, এমন চেতনার ******* । আমারা আজকে যারা ৪৪ বছর আগে মারা গেছে তাদের জন্যে আহাজারি করি কিন্তু আজকে যারা বেঁচে আছে যারা বাংলাদেশ কে এতদূর নিয়ে আসছে এবং আরও সামনে নিয়ে যাবে তাদের জন্যে আমাদের চেতনা চুপ। লজ্জা করা দরকার তাদের ১৪ ডিসেম্বর যারা ফুল নিয়ে সমাধীতে যায়। একটা সময় মনে আসবে যখন বাংলাদেশে ২টা জিনিস না থাকলে তাকে মানুষ বলা হবে না ১) চেতনা ২) একটা বিশেষ রাজনৈতিক দলের সদস্য পদ বা ছিল ( এই ছিল কথাই বসবে জানি না) । এক দার্শনিক বলেছিলেন গনতন্ত্র মূর্খ দের জন্যে , যে হয়ত আমাদের কে না দেখে বলেছিলেন এই কথা, যদি এখন তিনি বেঁচে থাকতেন তাহলে সে ইউরেকা ইউরেকা করে বলতেন "আমি পেয়ে গেছি সেই মূর্খ দের যারা বাস করে বাংলাদেশে" ।

মন্তব্য ৫ টি রেটিং +২/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ২৮ শে এপ্রিল, ২০১৫ রাত ১১:০১

বিদ্রোহী ভৃগু বলেছেন: বদরুদ্দিন উমর আত্মঘাতি বাঙালী লিখৈছীলেন বহু আগেই-- আমরা যেন সেই পথে হেটেই তার যথার্ততা প্রমাণ করছি!!!!!!!!!

২৮ শে এপ্রিল, ২০১৫ রাত ১১:৫৯

টি-ভাইরাস বলেছেন: কোথায় নেমে গেছি আমরা, আর কতটা নিচু হলে আমরা আমাদের অবস্থানকে নিচু বলবো... কোথায় সেই ঠিকানা, কোথায় সেই গন্তব্য...কোথায় এর শেষ...???

আত্মঘাতি বাঙালী বলেছিরেন বদরুদ্দিন উমর!

এখন বলার সময় এসেছে আত্মঘাতি আওয়ামীলিগ!!!!!!!

২| ২৮ শে এপ্রিল, ২০১৫ রাত ১১:০৭

চাঁদগাজী বলেছেন:

ড: এমাজুদ্দিন রাজাকারদের পক্ষে ছিলেন, পাকীদের পক্ষে ছিলেন; উনি বাংলাদেশ চাননি। নিজে কাউকে মারেননি, কিন্তু জল্লাদদের পক্ষের দুস্ট লোক উনি।

২৮ শে এপ্রিল, ২০১৫ রাত ১১:৫৮

টি-ভাইরাস বলেছেন: তাই নাকি ? আপনার বয়স কত ছিল তখন ? আপনে এই ইতিহাস কথাই থেকে জানতে পারলেন একটু জানাবেন ? লীগের কাছে ইতিহাস দেখান আর পাতহাঁস দেখান একি কথা

৩| ২৯ শে এপ্রিল, ২০১৫ সকাল ১১:০৪

বিদ্রোহী ভৃগু বলেছেন: @চাঁদগাজী বুড়ো বয়সে ভীমরতি ধরা লৌক! তার অন্ধত্ব আর চামচামী সবাই অবহিত! তার লেখা কমেন্টের ঠ্যাক লক্ষ করুন- একচোখা গোয়ার্তুমিতে ভরা!

উনি নাকি আবার মুক্তিযুদ্ধও করেছিলেন!

মুক্তিযোদ্ধ হিসাবে উনি সম্মান যেটুকু পেতেন- উনার অন্ধ দলবাজি এবং দেশ ও জনতার বিপরীতে খেয়াল খুশির কথায় মনে হয়- যুদ্ধোত্তর মানসিক সিম্পটম- যা অনেক যুদ্ধ ফেরতদের মধ্যেই দেখা যায়!

তাই-তাদের চোখে পাকিদের মুরগী সাপ্লাইয়ার মুরগী কবির চেতনার হোল সেলার!
রাজাকারদের সাতৈ সবচে বেশী আত্মীয়তাকারী আওয়ামীলিগ চেতনার পক্ষের আর কেবলই রাজনৈতিক সম্পর্কের জন্য বিএনপি বিরোধী!
তারা জাতীয় রাজাকার নাতি পয়দার জন্য দায়ী হলেও দোষ নেই!
আপনি চাইলেই দোষ!

এরা চেতনার সিজোফ্রেনিয়ায় ভুগছে!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.