নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আপনি এখন এমন একজন \"সাহসী\" মানুষের প্রোফাইলে ঢুকেছেন,যে কিনা ভাগ্যের কাছে সব সময়ই পরাজিত।

টি-ভাইরাস

জীবনে সফল হতে না পারি দুঃখ নেই...একজন ভাল মানুষ হিসেবে দুনিয়া থেকে বিদায় নিতে চাই...

টি-ভাইরাস › বিস্তারিত পোস্টঃ

সময়ের আশু প্রয়োজন

১১ ই এপ্রিল, ২০১৮ রাত ১১:০২


সরকারের নিকট সবিনয় নিবেদন এই যে,
এতবার সংবিধান সংশোধন করলেন, কত-শত বিধান সংযোজন আর বিয়োজন হল, কিন্তু আপনাদের সবচেয়ে মুখ্য বিষয়টি-ই এখনও সংজ্ঞায়িত করলেন না। আরে! জলদি সপ্তদশ সংশোধনী করেন, এবং এক নতুন অনুচ্ছেদ যোগ করেন, যেখানে ‘ধামাচাপা নীতি’ কে সংজ্ঞায়িত করে বৈধ ঘোষণা করা হবে।

ও! আরো একটি বিষয়- দন্ডবিধি, ১৮৬০ এ ৫১১ টি ধারা, সবগুলোতে নানা অপরাধের নানা শাস্তির বিধান দিয়ে রাখছেন। আমি বলি কি! সব বাদ দিয়ে শুধু একটি ধারা রাখেন; যেখানে বলা থাকবে- যেই অপরাধই হউক, তার সর্বোচ্চ সাজা হল- জনসম্মুখে ক্ষমা চাওয়া। ব্যাস! তা এখন আপনি খুন করেন আর কারো পায়ের রগ-ই কেটে দেন! নাকি? এটা করলে, আপনাদের যেমন সুবিধা হবে, ঠিক তেমন আমাদের বিজেএস আর বার কাউন্সিলের পরীক্ষা কিছুটা সহজ হবে। ;-)

এবার জনগণের উদ্দেশ্যে বলি-
ধর্ষণ-গণধর্ষণ (তারপর আবার খুন) যখন নিত্তনৈমেত্তিক ঘটনা হয়ে গেল এবং জনগণ যখন (হউক ধীরগতিতে) সোচ্চার হয়ে উঠছিল, ঠিক তখনই কোটা সংস্কারে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর নেমে এল নিপীড়ন। এখন কিন্তু কেউ আর ধর্ষণ নিয়ে তেমন কথা বলে না, বলবে কীভাবে! কয়দিক দেখবে জনগণ! একসাথে সব অনাচারের বিরুদ্ধে রুখতে আসলে কোন অলৌকিক শক্তি হতে হবে! আবার কি সুন্দর, যখন অদম্য শিক্ষার্থীরা অবিরাম প্রয়াস চালিয়ে যাচ্ছে, যখন প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এই আন্দোলনে একাত্মতা প্রকাশ করল, ঠিক তখন আবার শ্রদ্ধেয় মাল সাহেব বললেন, প্রাইভেট বিশ্ববিদ্যালয়গুলো থেকে ‘ভ্যাট’ নিয়েই ছাড়বে! আবার জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা! কি ভাই! ENGLAND এর হাওয়া লাগছে? ‘Divide and Rule’ নীতি প্রয়োগ করতে চান? মজার ব্যাপার হল- এতকিছু ছাপিয়ে ইমরান আইচ এর ‘বিবাহ-বিচ্ছেদ’ ও একটা Breaking News হয়ে গেছে!! একটু খেয়াল করি আমরাঃ ধর্ষণ- কোটা সংস্কার আন্দোলন- প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে ভ্যাট আরোপ। একের পর এক হয়েই যাচ্ছে, আর সরকার এসব ধামাচাপা দেবার পূর্ণ প্রতিযোগিতায় নেমেছে। আর থাকতে না পেরে, অভিমানে মাননীয় প্রধানমন্ত্রী কোটা সংস্কারের বদলে বাতিল-ই করে দিলেন। প্রস্তুত হউন সামনে এবার ‘কোটাধারীদের’ আন্দোলন দেখার জন্য! উন্নয়নের জোয়ারে সব ভেসে গেল যে!

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ১১ ই এপ্রিল, ২০১৮ রাত ১১:১৩

ব্লগার_প্রান্ত বলেছেন: আমরা ভোটের ভেলায় ভেসে আছি মনে হয়।

২| ১২ ই এপ্রিল, ২০১৮ সকাল ৯:৪৪

রাজীব নুর বলেছেন: আমি এখনও উন্নয়ন খুঁজে পেলাম না। জন্য জীবনের মান খুব নিম্ম।

১২ ই এপ্রিল, ২০১৮ সকাল ১০:৪৪

টি-ভাইরাস বলেছেন: আগামীতে আসলে এইটা হীরক রাজার দেশ হয়ে যাবে

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.