নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভুষন্ডীর কাক

Our greatest weakness lies in giving up. The most certain way to succeed is always to try just one more time. Thomas A. Edison

সবুজ স্বপ্ন

স্বপ্নসারথী..নতুন যুগের পথ চেয়ে আছি। বর্তমানে কাজ করছি একটি বেসরকারী বিশ্ববিদ্যালয়ে।

সবুজ স্বপ্ন › বিস্তারিত পোস্টঃ

ভারতবর্ষের ১০ টি অমীমাংসিত রহস্য !!

০১ লা নভেম্বর, ২০১৪ সকাল ১১:৪৯

১) তাজমহল আসলে ভগবান শিবের মন্দির ?

তাজমহল কে সবাই জানি মোঘল সম্রাট শাহ জাহানের অমর কীর্তি। কিন্তু নয়া দিল্লির প্রফেসর পি এন ওকে এর মতে তাজমহল আসলে শিবের মন্দির যা অতি প্রাচীন এবং এর নাম ছিল তাজ মহালয়া।তার মতে শাহ জাহান এটি অন্য অনেক মোঘল সম্রাটের মতো দখল করে নিজের স্ত্রীর সৃতির উদ্দেশে তাজমহল নামে পুন নির্মাণ করেন ।ওই সময়কার কোন ভ্রমনকারি লোকের কোন বইতে এটির নির্মাণের কোন রেকর্ড নাই নাই কিন্তু তাজ নামে একটি প্রাসাদ বা স্থাপনার নাম পাওয়া যায়।





২) যোধপুর সনিক বুম্ব ২০১২





ভারতের রাজস্থানের যোধপুরে ২০১২ সালে একটি আশ্চর্য ঘটনা ঘটে। হটাত একটি বিমান-এর সনিক বুম্ব শব্দ ঘটানো হয়। এটা হচ্ছে খুব সাধারণ ঘটেনা কিন্তু ওরকম বিমান আবাসিক এলাকার উপরে অনুরূপ উঁচু গতিতে উড়েনা। কিন্তু, ডিসেম্বর ২০১২, একটি কর্ণবিদারী ধ্বনিতরঙ্গ ওই নগরীকে ঝাঁকি দেয়। যদিও অনেক বিশ্বাস করে এটা হতে পারে একটি এয়ার ফোর্স অনুশীলন, কিন্তু আর্মি অস্বীকার করে।এর উৎস এখন পর্যন্ত একটি পুরোপুরি রহস্য আছে কিন্তু যুক্তরাজ্যে আর টেক্সাসে এটি অনুভব করা যায়।



৩) লাদাখের কংকা লা পাস ...এলিয়েন ঘাঁটি ?



পৃথিবীর অন্যতম দুর্গম স্থান। এটি ভারত ও চীনের বিরোধপূর্ণ সীমান্তে অবস্থিত। এবং এটা এখনও নোমেন্স ল্যান্ড হিসাবে পরিচিত হয়। অনেক লোক এবং পর্যটক এখানে ইউএফও বা এ জাতীয় বস্তু দেখেছে। এমনকি গুগল ম্যাপেও এরকম কিছুর অবস্থান সন্দেহ করা হয়। যদিও দুই দেশ এ সম্পর্কে এখনও নীরব





৪) প্রহ্লাদ জানি ...খাদ্য ও পানি ছাড়া ৭০ বছর ?







এ লোকটি, যিনি মাতাজি সাধু নামে খ্যাত তিনি নাকি গত ৭০ বছর ধরে খাদ্য বা পানি ছাড়া বেচে আছেন সেই ১৯৪০ সাল হতে। সম্প্রতি,২০১০ সালে তাকে এক্তি ল্যাবে ১৫ দিন ২৪/৭ ১৫ টি ক্যামেরা দ্বারা পর্যবেক্ষণ করা হয়া ওই সময় তিনি কোন খাবার বা পানি স্পরস করেন নি। পরে পরিক্ষা করে তার দেহে কোন সমস্যা পাওয়া যায় নি ।



৫) উড়োজাহাজের আবিস্কার করেন একজন ভারতীয় ?





বলা হয়ে থাকে সিবকুমার বাপুজি তাল্পারে ১৮৯৫ সালেই বিমানের নকশা করেন এবং তা তৈরি করেন। কিন্তু জ্বালানী ও অর্থ সল্পতায় তিনি সেটা আর চালাতে সক্ষম হন নাই প্রথম বারের পর। এর প্রায় ৮ বছর পর আমেরিকার রাইট ভাইরা বিমান আবিস্কার করেন।



৬) সম্রাট অশোকের ৯ জন রহস্যময় সঙ্গী



সম্রাট অসক যিনি পরে একজন সাধু হয়ে যান তার প্রাসাদে ৯ জন রহস্যময় লোক ছিলেন যারা মানবজীবনের গুরুত্বপূর্ণ ৯ টি বিষয়ে অনেক জ্ঞানী ছিলেন। বলা হয়ে থাকে আধুনিক বিজ্ঞানের এত আবিস্কার সেই রহস্যময় ৯ টি বইয়ের কিছু অংশমাত্র যা দুর্ঘটনা চক্রে প্রকাশ হয়ে পরে।



৭) জ্ঞানগঞ্জ হিমালয়ের রহস্যময় নগরী (?)





হিমালয় সবসময় যা রহস্য এবং মিথের জন্ম দেয়। কথিত আছে ওখানে জ্ঞানগঞ্জ নামে একটি লুকনো নগরী আছে যেখানে কোন মৃত্যু বা জরা নেই। অনেক জ্ঞান এবং শিক্ষার এক রহস্যময় স্থান। অনেক খুজেও এর রহস্য আজ পর্যন্ত বের করা যায় নাই। কিন্তু অনেকে ওখানে গিয়াছেন বা ভ্রমণ করে এসেছেন বলে থাকেন। কিছু স্বনামধন্য সাধু এর সত্যতা স্বীকার করেছেন।



৮) নেতাজি আসলে মারা যান নি ?





এই বিষয়ে অনেক লিখা হয়েছে আর এটি খুব বিতর্কিত একটি বিষয় । গান্ধীর সাথে কোন বিসয়ে মতের অমিল ছিল ।





৯) দিল্লীর ১৬০০ বছর পুরানো পিলার





বিখ্যাত এই পিলার টি ১৬০০ বছরের পুরান প্রায় ৮ মিটার লম্বা এই পিলার টি এখনও ১০০% মরিচাবিহীন । ১৬০০ বছর আগের এই পিলারটি কিভাবে এখনও অটুট আছে সেটা এখনও বড় রহস্য।



১০) ২০০১ সালে দিল্লীর রহস্যময় বানর মানব





১০ বছর আগে ২০০১ দিল্লিতে বানর-এর মতো এক্তি জীবের রিপোর্ট দেখা যায়। অনেকে বলেন তিনি ৪ মিটার লম্বা, কালো পশম-এর একটি ধাতু হেলমেট পরা আর ধাতুর থাবা ব্যবহার করতেন। ১৩ মে ২০০১ সালে এটি প্রায় ১৫ জঙ্কে আহত করে এবং দিল্লিতে আতঙ্ক প্রচার করে। আজ পর্যন্ত এর রহস্য বের হই নি ।



(সুত্রঃ নেট এবং পত্রিকা )

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ০১ লা নভেম্বর, ২০১৪ দুপুর ১২:১০

শাহরিয়ার খান রোজেন বলেছেন: তাজমহল সম্পর্কিত প্রথম রহস্যটি ভারতের অসাম্প্রদায়িক দল শিবসেনার ভণ্ডামি মাত্র। এটা নিয়ে মাথা ঘামানোর কিছু নেই। এই অসাম্প্রদায়িক দলটির কাজই হচ্ছে ভারতে সবসময় হিন্দু-মুসলমানদের মধ্যে দাঙ্গা লাগানোর। এই তো কিছুদিন আগেও তারা একটি ঘোষণা দেয় যাদের পরিবারে ১০ জন সন্তান থাকবে তাদের পুরস্কৃত করা হবে।

২| ০১ লা নভেম্বর, ২০১৪ দুপুর ১২:১২

শাহরিয়ার খান রোজেন বলেছেন: তাদেরকে অসাম্প্রদায়িক বললাম এই কারণে যে তাদের বহু এজেন্ট এই ব্লগেও বিভিন্ন নিকে কাজ করছে। সাম্প্রদায়িক বললে আবার যদি হামলে পড়ে।

৩| ০১ লা নভেম্বর, ২০১৪ দুপুর ১২:১৯

সবুজ স্বপ্ন বলেছেন: এটা আসলে একটা ধারনা মাত্র। একজন প্রফেসরের কথায় তো আর ইতিহাস বদলে যাবে না। এই ভিডিওটা দেখতে পারেন

৪| ০১ লা নভেম্বর, ২০১৪ দুপুর ১২:২৪

শাহরিয়ার খান রোজেন বলেছেন: ২০০০ সালে ভারতের সুপ্রিম কোর্ট রায় দেয় যে তাজমহল ছিল হিন্দু রাজা কর্তৃক নির্মিত কিন্তু পুনরায় ২০০৫ সালে একই পিটিশন এলাহাবাদ হাইকোর্ট দ্বারা বরখাস্ত করা হয় এবং পি কে অকের পিটিশন খারিজ করা হয়।

৫| ০১ লা নভেম্বর, ২০১৪ দুপুর ১:৩৪

জেকলেট বলেছেন: তাজ একটি পা্র্সি শব্দ.। শিবের মন্দিরের নাম পা্র্সি শব্দে তাও অতি প্রাচীন!!!! অদ্ভুত!!!

৬| ০২ রা নভেম্বর, ২০১৪ রাত ১০:৫৯

শাহ আজিজ বলেছেন: তাজমহল যদি দেখে থাকেন , যদি একাগ্রতার সাথে দেখেন এর কারুকাজ, গঠনশৈলী তাহলে পারশিয়ান ট্রেনডস আপনার মনে ধরা দেবে। এখানে ভারতীয় কোন প্রচলিত কারুকাজ নেই। তবে এটার নির্মাণে হাজার হাজার ভারতীয় অংশ গ্রহন করেছেন। এটার মুল মিস্ত্রি পারশিয়ান ছিলেন। কোর্টের গুল্লি মারেন ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.