নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন মুসলিম বাঙালী.... যে কিনা স্বপ্ন দেখে একটি সংঘাতহীন নতুন পৃথিবীর।

মুসলিম বাঙালী

একজন মুসলিম বাঙালী! যে কিনা স্বপ্ন দেখে একটি সংঘাতহীন সুন্দর পৃথিবীর।

মুসলিম বাঙালী › বিস্তারিত পোস্টঃ

আমি অঙ্গহীন কিন্তু আত্মবিশ্বাসহীন না

১৫ ই আগস্ট, ২০১৫ রাত ৮:২২

লোকটার একটি পা নেই, তারপরেও সে রিক্সা চালায়! ছেলেটার পিঠে মস্তবড় একটা টিউমার যার কারনে সে সোজা হয়ে দাঁড়াতে পারেনা, তারপরেও সে রিক্সা চালায়! ছেলেটার একটি পা নেই, তারপরেও সে একটি লেগুনার (টেম্পু) হেল্পার! এই লোকটার শারীরিক কোন সমস্যা নেই তবে তার কাছে তেমন কোন টাকাপয়সা নেই অথবা সে কোন কাজ খুঁজে পায়নি, তাই সে রাস্তার পাশে দাঁড়িয়ে দাঁড়িয়ে আলু চিপস আর পপকর্ণ বিক্রি করে! ছেলেটার উচ্চতা কম মানে বামন, তারপরেও সে একজন লেবারের কাজ করে!

উপরের লেখা সবগুলো চরিত্রই আমার নিজের চোখে দেখা। আসলেই লোকগুলো অসাধারণ ক্ষমতার অধিকারী তানাহলে তারা অঙ্গহীন অথবা অর্থহীন হওয়ার পরেও ভিক্ষাবৃত্তি নামক অভিশপ্ত কাজে আত্মনিয়োগ না করে জীবনের সংগ্রামী পথে আসতোনা।
অথচ এমন অনেক লোকই আছে যাদের একটা পরিপূর্ণ এবং সুস্থ-সবল দেহ থাকা সত্বেও নিজেদেরকে ভিক্ষাবৃত্তি নামক অপমানজনক কাজে নিজের আত্মনিয়োগকে অপমান মনে করেনা!

যাইহোক আমার এই লেখাটার উদ্দেশ্য হচ্ছে, আপনার যদি একটা হাত অথবা একটা নাও থাকে তারপরেও আপনি সাবলীল যদি আপনার ইচ্ছাশক্তি, চিন্তা-চেতনা এবং আগ্রহ সঠিক থাকে ও সেটাকে সটিক পথে পরিচালনা করেন।

শুধুমাত্র টাকা আর প্রতিপত্তির শক্তিতে আপনি একজন সাধারণ ক্ষমতাধর ব্যক্তি হতে পারবেন কিন্তু আপনার আদর্শ, চিন্তা-চেতনা আর আগ্রহ শক্তি আপনাকে একজন অসাধারণ ক্ষমতার ব্যক্তিতে পরিণত করবে, চাই আপনার টাকা আর লোকবল থাকুক আর না থাকুক।

বিশ্বাস রাখতে পারেন নিজের উপর।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.