নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন মুসলিম বাঙালী.... যে কিনা স্বপ্ন দেখে একটি সংঘাতহীন নতুন পৃথিবীর।

মুসলিম বাঙালী

একজন মুসলিম বাঙালী! যে কিনা স্বপ্ন দেখে একটি সংঘাতহীন সুন্দর পৃথিবীর।

মুসলিম বাঙালী › বিস্তারিত পোস্টঃ

খুন হচ্ছে ব্লগাররা, ফায়দা হচ্ছে কার?

২৭ শে এপ্রিল, ২০১৬ রাত ১০:৫৪

কিছুদিন যাবত "টক অব দ্যা কান্ট্রি" যেই বিষয়টা সেটা হচ্ছে, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এবং "সাপ্তাহিক রূপবানের" সম্পাদক জুলহাস ও তার বন্ধু তনয় এর খুন হওয়া! কিন্তু কে বা কারা এই খুন সংগঠিত করেছে সেটা এখনো জানা যায়নি, তবে খুনের কয়েক ঘন্টার মধ্যেই
# আইএস তাদের কথিত ওয়েবসাইট থেকে বিবৃতির মাধ্যমে সেই খুনের দায় স্বীকার করে নিল! আর সেই বিবৃতিকে উল্লেখ করে বিদেশী বড় বড় গণমাধ্যম গুলো তাদের খবরকে ফলাও করে প্রকাশ করেছে বা করছে! অথচ এই ওয়েবসাইট গুলো কোথা থেকে পরিচালিত হচ্ছে, কে পরিচালনা করছে তার কোন পাত্তা নেই! এই ওয়েবসাইট গুলো আদৌ #আইএস এর কিনা তারও কোন যাচাই করা হচ্ছে না! তাহলে আমি কি ধরে নিতে পারিনা যে, এই ওয়েবসাইট গুলোর সাথে অন্যকারো হাত আছে...!

খুনের বিবৃতি যেই ওয়েবসাইট থেকে প্রকাশিত হয়েছে তার মধ্যে একটা সাইট হচ্ছে "ওয়ার্ডপ্রেস" এর ফ্রি "ডোমেইন-হোষ্টিং" দিয়ে তৈরিকৃত সাধারণ একটা ব্লগ! যেটা কিনা আমার মত নাদানও দশ মিনিটের মধ্যে তৈরি করতে পারবে। আর এরেকটি বাংলা সাইট থেকে #আইএস এর বিবৃতি দিয়ে খুনের দায় স্বীকার করা হয়েছে! অথচ এই বাংলা সাইটটি খুনের মাত্র একমাস আগে খোলা হয়েছে! আর সবচে অবাক করা বিষয়টা হচ্ছে দুইটি ওয়েবসাইটের আইপি এড্রেসই আমেরিকার!

প্রতিটা ব্লগার খুনের পরই এমন বিভিন্ন উড়ো ঠিকানার ওয়েবসাইট থেকে #আইএস এর নামে খুনের দায় স্বীকার করা হয়! এখন প্রশ্ন হচ্ছে #আইএস যদি খুন করেই থাকে তাহলে তাদের অফিসিয়াল ওয়েবসাইট থেকে কেন এই খুনের দায় স্বীকার করেনা? আর বিদেশের বাঘাবাঘা গণমাধ্যম গুলোইবা কেন এই ভিত্তিহীন ওয়েবসাইটের বিবৃতিকে উল্লেখ করে খবর প্রকাশ করে? আর আমেরিকাইবা কেন আমাদের দেশের অভ্যন্তরীণ বিষয়ে নাক গলানোর জন্যে উঠেপড়ে লাগে? অথচ খোদ আমেরিকাতেই এমন খুনের ঘটনা হর-হামেশা ঘটছে!

এটা কোন চক্রান্ত? নাকি অন্যকিছু? কে জানে, চক্রান্ত হলেও হতে পারে! আবার নাও হতে পারে! আমার মত ছোট্ট মাথার মানুষেরতো আর এগুলো বুঝার কথানা! সাধারণ আছি সাধারণই থাকি, অসাধারণ হতে গেলে আমার সাথেও ঘটতে পারে তেমন কিছু! আবার নাও ঘটতে পারে.....!

মন্তব্য ০ টি রেটিং +১/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.