নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি একজন ছাত্র। পদার্থ বিজ্ঞান নিয়ে সম্মান শ্রেণিতে পড়ছি।

তাওহিদ হিমু

.

তাওহিদ হিমু › বিস্তারিত পোস্টঃ

আনুষ্ঠানিকতা বাদ না দিয়ে উলটো দ্বিগুণ বড় কেক কাটলে কি ভাল লাগত?

১৫ ই আগস্ট, ২০১৬ রাত ১০:৫৭

আজ বঙ্গবন্ধু বেঁচে থাকলে এদেরকে কানমলা দিয়ে বলতেন- "তোদেরকে সব দিলাম, কিন্তু তোরা মানুষ হইলি না।"

এ-বছর বেগম জিয়ার জন্মদিনে আনুষ্ঠানিকতা বর্জনের সিদ্ধান্তটি যুগান্তকারী, সাহসিক ও সময়োচিত। ঘৃণা ও রেষারেষির রাজনীতির দেশে তিনি অন্যের প্রতি সম্মানের একটি উত্তম দৃষ্টান্ত প্রতিষ্ঠা করেছেন। সাধুবাদ জানাই।
এখন আওয়ামীলীগের ভাল কিছু করে দেখানো উচিত।

বিএনপি ভাল একটা সিদ্ধান্ত নিয়েছে, তাতে কতিপয় ছোটলোকের গায়ে আগুন জ্বলা শুরু হয়েছে। এসব ছোটলোক কেন্দ্র থেকে শুরু করে তৃণমূলেও মওজুদ আছে। তারা জন্মতারিখ নিয়ে ঘাটাচ্ছে এবং এটাকে বিএনপি'র 'দুর্বলতা' আখ্যা দিয়ে পরিহাস করছে। আনুষ্ঠানিকতা বাদ না দিয়ে উলটো দ্বিগুণ বড় কেক কেটে জন্মদিন পালন করলে কি ভাল লাগত? এজন্যই বলে, দেশে ভাল কাজের ভাত নাই। চারিদিকে প্রচুর অমানুষ। গায়ে মানুষের রক্ত থাকলে আওয়ামীলীগও ভাল কিছু করে দেখাক রেষারেষির রাজনীতি থেকে বের হয়ে এসে।

এবার আওয়ামীলীগ ভাল কিছু করে জবাব দিলে আগামীবার হয়তো বিএনপি কালো ব্যাজ পরে বঙ্গবন্ধুর কবরে ফুল দেবে। ফলে দেশ সুন্দর হবে, দেশের রাজনীতি সভ্য হবে। কিন্তু আওয়ামীলীগ যদি বিএনপি'র ছাড়কে পাত্তা না দিয়ে দুর্বলতা বলে হাসাহাসি করে, তাহলে হয়তো আগামীবার বিএনপি'র কেক তিনগুন বড় হবে; তখন দেশে আরো বেশি রেষারেষি ছড়িয়ে পড়বে, লাশ ও খুনজখমের মাত্রা আরো বাড়বে; দেশ ধ্বংস হবে।

সবার ভালো চাইলে সবাই মিলে ভাল হয়ে যান। ভালো হতে পয়সা লাগে না।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.