নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি একজন ছাত্র। পদার্থ বিজ্ঞান নিয়ে সম্মান শ্রেণিতে পড়ছি।

তাওহিদ হিমু

.

তাওহিদ হিমু › বিস্তারিত পোস্টঃ

দোনাল্ড ট্রাম্প ও বিচারপতি সিনহা

০৯ ই নভেম্বর, ২০১৬ দুপুর ১২:১৭

দোনাল্ড ট্রাম্প ও বিচারপতি সিনহা:

শুধু শুধুই আপনারা উদ্বিগ্ন হচ্ছেন ট্রাম্পের জয় দেখে। হিলারি হোক, ট্রাম্প হোক, আমেরিকা ও তাদের নীতি প্রায় একই থাকবে। মোদি আসার আগে সবাই ভয় পেয়েছিল; অথচ মানুষের ক্ষতি কংগ্রেসই বেশি করেছে, যা বাজপেয়ীরা করে নি। ক্লিন্টন-গান্ধীয়রা হাতে ললিপপ দিয়ে সর্বস্ব কেড়ে নেয়, যেখানে ট্রাম্প-মোদিরা লোকনিন্দার ভয়ে সাবধান থাকে।

এস. কে. সিনহাকে বাংলাদেশের প্রধান বিচারপতি করায় প্রচুর লোকে হায় হায় রব তোলেছিল। আমি বলেছিলাম- সিনহা সাহেবই বেস্ট। কারণ তিনি প্রথম হিন্দু বিচারপতি বলে লোকনিন্দার ভয়ে উগ্র হিন্দুত্ববাদ এড়িয়ে চলবেন এবং নিজের জাতের সুনাম বাড়ানোর জন্য সৎ থাকবেন। যেহেতু তার ব্যাপারে সবাই সতর্ক থাকবে, তাই তিনিও সতর্ক থাকবেন, দেশের স্বার্থবিরোধী কিছু করবেন না। আমার সেই কথাই সত্যি হলো। আগের বেশকিছু দালাল বিচারপতি নির্লজ্জভাবে নিজ নিজ দলের চাটুকারিতা করেছে, যেখানে সিনহা সাহেব এখনো পর্যন্ত বিতর্কিত কিছু করেন নি, সৎ আছেন।
একবার ভাবুন, সিনহার স্থলে বিচারপতি মানিক যদি প্রধান বিচারপতি হতেন, তাহলে তিনি প্রধানমন্ত্রীর পা ছুঁয়ে সালাম করতেন, আওয়ামীলীগের বিরুদ্ধে মামলা আসা মাত্রই তা খারিজ করে দিতেন, বিরোধী দলের প্রচুর লোক অপরাধ না করলেও শাস্তি পেতেন। দেশটাই রসাতলে যেত। তাই সিনহা সাহেবই ভালো।

এই হিসেবটা দেখুন, ইহুদী ইসরাইল ১৯৪৭ থেকে আজ পর্যন্ত যত মুসলিম মেরেছে, পাকিস্তানিরা শুধু একাত্তরেই তার চেয়ে একশগুণ বেশি মুসলিম হত্যা করেছে। তাহলে মুসলিম হয়ে পাকিরা লাভ কী করল? ক্ষতিই করেছে বেশি।

আবার দেখুন, আওয়ামীলীগকে হিন্দুতোষনকারী দল ভাবা হয়; অথচ আওয়ামীলীগের হাতে যত হিন্দুনির্যাতনের ঘটনা ঘটেছে, তা আর কারো হাতে হয় নি। তাহলে আওয়ামীলীগকে ভোট দিয়ে হিন্দুদের লাভ কী হয়? ক্ষতিই হয়।

আমার কথা হলো- সবাই সমান। কেউ চোর, কেউ ডাকাত। কাউকে নিয়ে অতি উৎসাহ দেখানোর প্রয়োজন নেই। সৎ কাউকে পেলে বেছে নিন। গুজবে কান না দিয়ে নিজে বিচার করুন, স্রোতে গা না ভাসিয়ে কূলের দিকে সাঁতরান।

আমি বলব- ট্রাম্প এলেও পৃথিবীর লাভ-ক্ষতি ততটুকুই হবে, যতটুকু হতো হিলারি এলে। তবু নারী হিসেবে ও বিলের স্ত্রী বলে হিলারির প্রতি একটু সহানুভূতি মনে জাগে আরকি।

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ০৯ ই নভেম্বর, ২০১৬ দুপুর ১:৩২

কুহুক বলেছেন: সিনহা সবচেয়ে ভালো বিচারপতি । ধর্ম দেখে নিয়োগ হয়না হয় যোগ্যতা দেখে । ভারতের রাস্ত্রপতি পর্যন্ত মুসলিম আছে , জাতীয় দলের অধিনায়ক ও মুসলিম ছিল বাংলাদেশে যা কখনো আমরা স্বপ্নেও কল্পনা করিনি । এস কে সিনহার নেতৃতে বঙ্গবন্ধু হত্যাকারীদের ফাঁসি হইছে রাজাকারদের ফাঁসি হইছে । অনাকে বাংলাদেশের রাষ্ট্রপতি করে আমাদের উদারতার পরিচয় দিতে হবে

০৯ ই নভেম্বর, ২০১৬ দুপুর ১:৪২

তাওহিদ হিমু বলেছেন: তিনি একজন ভাল বিচারপতি। বিচারপতি সাহাবুদ্দিন ছাড়া বাকি অন্য সবার চেয়ে সৎ, একনিষ্ঠ ও সাহসী তিনি। ভবিষ্যতে আরো ভাল কিছু তিনি করে দেখাবেন, এই আশা রাখি।

০৯ ই নভেম্বর, ২০১৬ দুপুর ১:৪২

তাওহিদ হিমু বলেছেন: তিনি একজন ভাল বিচারপতি। বিচারপতি সাহাবুদ্দিন ছাড়া বাকি অন্য সবার চেয়ে সৎ, একনিষ্ঠ ও সাহসী তিনি। ভবিষ্যতে আরো ভাল কিছু তিনি করে দেখাবেন, এই আশা রাখি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.