নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি একজন ছাত্র। পদার্থ বিজ্ঞান নিয়ে সম্মান শ্রেণিতে পড়ছি।

তাওহিদ হিমু

.

তাওহিদ হিমু › বিস্তারিত পোস্টঃ

"নষ্ট ভ্রষ্ট ছাপ্পান্ন হাজার বর্গমাইল", কথাটি কে বলেছিলেন?

১০ ই জুন, ২০১৭ বিকাল ৪:৪৮

সম্ভবত বর্তমানে দেশের দুই ঘৃণিত ব্যক্তি হলেন অর্থমন্ত্রী 'মাল' আর শিক্ষামন্ত্রী 'নাহিদ টাকলা'। তারা আবার সরকারের সেরা কর্মঠ মন্ত্রী হিসেবেও পরিচিত (পড়ুন প্রচারিত)।

'মাল' সাহেবের উচ্চাকাঙ্ক্ষী বাজেটে প্রতিনিয়ত পিষ্ট হচ্ছে শোষিত হচ্ছে অর্থব্যবস্থার নিচের তলার মানুষেরা ও নিম্ম-মধ্যবিত্তরা; আর সকল সুবিধা ভোগ করছে উঁচু তলার লোকেরা, দুর্নীতিবাজ লুটেরারা, রাজনৈতিক দস্যুরা, চাটুকার আমলারা। তার কোনো বাজেট বিন্দুমাত্র গণমুখী না।

অন্যদিকে টাকলা কাকু প্রশ্নফাঁসের শিল্পী। তিনি সর্বোচ্চ ক্ষমতার দায়িত্বশীল হয়েও প্রশ্নফাঁস, গাইডব্যবসা, কোচিং-বাণিজ্য, ভর্তিবাণিজ্য সহ শিক্ষাক্ষেত্রে দুর্নীতি বন্ধ করছেন না, এবং তা না করার মাধ্যমে দেশের শিক্ষাব্যবস্থা ধ্বংসে সরাসরি সহযোগিতা করছেন। তিনি দুর্নীতি বন্ধে অক্ষম/অপারগ হলে, ঐ গুরুদায়িত্ব থেকে সরে না গিয়ে অন্যায় করেছেন।
অদক্ষ ডাক্তারের ডাক্তারি করা যেমন অপরাধ, তেমনিভাবে অদক্ষ মন্ত্রীর মন্ত্রীগিরি করাও অন্যায়। কারণ, তাদের দু'জনই মানুষের প্রাণনাশকারী; একজন আক্ষরিক, অন্যজন আলঙ্কারিক।

মুজিব-জিয়ার আমলে পরীক্ষায় গণহারে নকল শুরু হয়েছিল, তা বন্ধ হয়েছিল খালেদার জামানায়। হাসিনার যুগে প্রশ্নফাঁসে মহামারি শুরু। এটা ভবিষ্যতে কে থামাবে, উপরওয়ালা মালুম।

একটা ৩ মাসের নির্মাণকাজ ৩ বছরেও শেষ হয় না, ৬ বার মেয়াদ ও বরাদ্দ বাড়িয়েও কাজ হয় না, গ্যাসের দাম ৩ গুণ বাড়ে কিন্তু চুলা জ্বলে না, দ্রব্যমূল্যের দাম আকাশচুম্বী কিন্তু ভেজালে ভরা, ঘুষ ছাড়া সরকারি কোনো সুবিধা পাওয়া যায় না, বিনামূল্যের ঔষধ ও সেবা গুলো পর্যন্ত কিনে নিতে হয়, চারিদিকে অরাজকতা, যাকে যে পারে মারে, পুলিশেরা লাইসেন্সধারী ডাকাত, পকেটে ইয়াবা ঢুকিয়ে দিয়ে ভয়ভীতি দেখিয়ে সর্বস্ব লুটে নেয়, মানুষ খুন হলেও ঘুষ ছাড়া কথা বলে না, অন্যপক্ষ থেকে আবার বেশি ঘুষ নিয়ে নিরপরাধকে ফাঁসিয়ে দেয়, সন্ত্রাসীদের মোটা অঙ্কের চাঁদা না দিলে বাড়ি বানানো যায় না, রাস্তায় নামা যায় না, ১০ মিনিটের পথ ১ ঘণ্টায় শেষ হয় না, সরকারি আর প্রভাবশালীদের গাড়ি রংসাইডে দাপিয়ে বেড়ায়, ফুটপাত লোকাল সন্ত্রাসীদের দখলে, দু'ঘণ্টা বৃষ্টি হলেই নগরী তলিয়ে যায় নোংরা পানিতে, দেশের ন্যায্য ও প্রাপ্য পানি রেখে দেয় প্রতিবেশিরা, দেশে ভোট নাই, গণতন্ত্র নাই, বাকস্বাধীনতা নাই, বিক্ষোভ-প্রতিবাদের সুযোগ নাই, বিরোধীদল নাই, সুস্থ রাজনৈতিক দল নাই- এই হলো এখনের বাংলাদেশ।

"নষ্ট ভ্রষ্ট ছাপ্পান্ন হাজার বর্গমাইল", কথাটি কে বলেছিলেন?

মন্তব্য ১৭ টি রেটিং +১/-০

মন্তব্য (১৭) মন্তব্য লিখুন

১| ১০ ই জুন, ২০১৭ বিকাল ৪:৫৪

বিজন রয় বলেছেন: সম্ভবত বর্তমানে দেশের দুই ঘৃণিত ব্যক্তি হলেন অর্থমন্ত্রী 'মাল' আর শিক্ষামন্ত্রী 'নাহিদ টাকলা'। তারা আবার সরকারের সেরা কর্মঠ মন্ত্রী হিসেবেও পরিচিত।

+++++++++++++++++++

১১ ই জুন, ২০১৭ বিকাল ৫:৪০

তাওহিদ হিমু বলেছেন: ধন্যবাদ

২| ১০ ই জুন, ২০১৭ বিকাল ৪:৫৮

চাঁদগাজী বলেছেন:


মাল হচ্ছে বৃটিশের নীলকর সাহেব

১১ ই জুন, ২০১৭ বিকাল ৫:৪১

তাওহিদ হিমু বলেছেন: সুন্দর বলেছেন। ধন্যবাদ

৩| ১০ ই জুন, ২০১৭ বিকাল ৫:১৮

(তাফসিরুল মিজান) বলেছেন: 'পুলিশেরা লাইসেন্সধারী ডাকাত, পকেটে ইয়াবা ঢুকিয়ে দিয়ে ভয়ভীতি দেখিয়ে সর্বস্ব লুটে নেয়, মানুষ খুন হলেও ঘুষ ছাড়া কথা বলে না, অন্যপক্ষ থেকে আবার বেশি ঘুষ নিয়ে নিরপরাধকে ফাঁসিয়ে দেয়' বাস্তব সত্য।

১১ ই জুন, ২০১৭ বিকাল ৫:৪৩

তাওহিদ হিমু বলেছেন: আমি নিজে এরকম পুলিশী লুটের শিকার হয়েছিলাম গত রমজানে। ধন্যবাদ, মিস্টার মিজান

৪| ১০ ই জুন, ২০১৭ সন্ধ্যা ৬:১১

ফ্রিটক বলেছেন: আমি নিজেও পুলিশের চাঁদাবাজির স্বীকার। দেশটা যেন মগের মুল্লুক হয়ে গেছে

১১ ই জুন, ২০১৭ বিকাল ৫:৪৪

তাওহিদ হিমু বলেছেন: বাংলাদেশে মাৎস্যন্যায় চলছে এখন। তবুও যার পক্ষে যতটুকু সম্ভব, দেশ ঠিক করার জন্য অবদান রাখা উচিত। এভাবে চেয়ে থাকলে দেশ মগের মুল্লুকই থেকে যাবে। ধন্যবাদ, ফ্রিটক

৫| ১০ ই জুন, ২০১৭ সন্ধ্যা ৬:৪৭

রাফিন জয় বলেছেন: সম্ভবত বর্তমানে দেশের দুই ঘৃণিত ব্যক্তি হলেন অর্থমন্ত্রী 'মাল' আর শিক্ষামন্ত্রী 'নাহিদ টাকলা'। তারা আবার সরকারের সেরা কর্মঠ মন্ত্রী হিসেবেও পরিচিত (প্রচারিত)। ++++

১১ ই জুন, ২০১৭ বিকাল ৫:৪৫

তাওহিদ হিমু বলেছেন: ধন্যবাদ, রাফিন

৬| ১০ ই জুন, ২০১৭ সন্ধ্যা ৭:২২

করুণাধারা বলেছেন: কে বলেছিলেন কথাটা? আমারও জানার ইচ্ছা।

পোস্ট খুব ভাল লাগল। সাহসী পোস্টও বটে। কি কি সব ধারা আছে সেই ভয়ে মনে রাগ মনেই রেখে দেই।

১১ ই জুন, ২০১৭ বিকাল ৫:৪৮

তাওহিদ হিমু বলেছেন: ভয় সবার হয়। তবু বলতে হবে। সবাই চুপ করে থাকলে সবাই মরবে।
"আমরা যদি না জাগি মা কেমনে সকাল হবে" গ নজরুলের ছড়া মনে আছে?

যাহোক, শিরোনামের কথা বলেছিলেন হুমায়ুন আজাদ, তাঁর "বাংলাদেশের কথা" কবিতায়। নিচে একটু দিলাম।

"জানতে চেয়ো না তুমি নষ্ট
ভ্রষ্ট ছাপ্পান্নো হাজার বর্গমাইলের কথা,
তার রাজনীতি,
অর্থনীতি, ধর্ম, পাপ, মিথ্যাচার, পালে পালে মনুষ্যমন্ডলি, জীবনযাপন, হত্যা, ধর্ষণ,
মধ্যযুগের দিকে অন্ধের মতোন যাত্রা সম্পর্কে প্রশ্ন
ক’রে আমাকে পীড়ন কোরো না;"

৭| ১০ ই জুন, ২০১৭ রাত ৮:২৯

আহমেদ জী এস বলেছেন: তাওহিদ হিমু ,




নষ্ট ভ্রষ্ট এক ছাপ্পান্ন হাজার বর্গমাইল এলাকার ভুখন্ডে দুই ঘৃণিত ব্যক্তি হলেন অর্থমন্ত্রী 'মাল' আর শিক্ষামন্ত্রী 'নাহিদ টাকলা' ।
হুমায়ুন আজাদ ঠিকই বলেছেন - মধ্যযুগের দিকে অন্ধের মতোন যাত্রা সম্পর্কে প্রশ্ন ক’রে আমাকে পীড়ন কোরো না;"

১১ ই জুন, ২০১৭ বিকাল ৫:৫০

তাওহিদ হিমু বলেছেন: আমাদেরই তো দেশ :( :(

৮| ১১ ই জুন, ২০১৭ রাত ১২:৩৬

মানবী বলেছেন: "অদক্ষ ডাক্তারের ডাক্তারি করা যেমন অপরাধ, তেমনিভাবে অদক্ষ মন্ত্রীর মন্ত্রীগিরি করাও অন্যায়। কারণ, তাদের দু'জনই মানুষের প্রাণনাশকারী; একজন আক্ষরিক, অন্যজন আলঙ্কারিক।"

- সত্যকথা!

১১ ই জুন, ২০১৭ বিকাল ৫:৫১

তাওহিদ হিমু বলেছেন: ধন্যবাদ, মানবী

৯| ১৩ ই জুন, ২০১৭ দুপুর ১২:০৫

সবুজ২০১২ বলেছেন: লাইসেন্সধারী ডাকাত যারা পুলশি নামে পরিচিত তাদের দিয়ে দেশ চালাচ্ছে সরকার কারণ ভোটবিহীন নির্বাচন পরিচালনা করে এইসিব মানুষ নামধারী সরকারী ডাকাত বাহিনী।আল্লাহর লানত বাংলাদেশের পুলিশ বাহিনীর উপর..............

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.