নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

Unpredictableman007

আনপ্রেডিক্টেবল ম্যান

আমার ক্ষেত্রে প্রেডিক্টেবল তাহাই যাহা আনপ্রেডিক্টেবল । কারন, আমি যেখানেই যাই যা কিছু করি আনপ্রেডিক্টেবল কিছু না কিছু ঘটবেই !!!

আনপ্রেডিক্টেবল ম্যান › বিস্তারিত পোস্টঃ

যে কারণে জাতীয় প্যারেড গ্রাউন্ডে মেয়েদের শ্লীলতাহানী ঘটে.।.।.।.।!

২৮ শে মার্চ, ২০১৪ রাত ৮:৩৮

দুই দিন যাবতই শুনছি যে , জাতীয় প্যারেড গ্রাউন্ডে নাকি ঢাকা ভার্সিটির মেয়েরা শ্লীলতাহানীর স্বীকার হয়েছে । তারা নাকি এই নিয়ে অনেক আন্দোলন ও করেছে ...............।



আসলেই কথা গুলো দ্রুব সত্য যে ঢাকা ভার্সিটি সহ সেখানে যারা গিয়েছিলো অর্থাৎ যে মেয়েরা গিয়েছিলো তারা কোন না কোন ভাবে শ্লীলতা হানীর স্বীকার হয়েছে । এর ভিতর অনেকে বখাটেদের দ্বারা আবার অনেকে পরিস্থিতির স্বীকার ।



একটু ভেঙ্গে বলি .........সরকার চেয়েছিল যে ৩ লক্ষ লোকের সমাগম ঘটিয়ে জাতীয় সঙ্গীত গেয়ে বিশ্ব রেকর্ড গড়ার (যদিও গণনা মতে ২ লক্ষ ৫৪ হাজার ৮৬১ জন লোক হয়েছিলো )। জাতীয় সঙ্গীত গাওয়া হবে সকাল ১১ টায় । সকাল ১১ টার ভিতর এই তিন লক্ষ মানুষ জাতীয় প্যারেড গ্রাউন্ডে উপস্থিত হতে হবে (নির্ধারিত লক্ষমাত্রা অনুযায়ী) । এই নিয়ে একটু আলোচনা করি যে কিভাবে ঐ জায়গায় মেয়েদের শ্লীলতা হানী হয়েছিলো..............................।



১) প্রথমবার নির্দিষ্ট সময়ের ভিতর উপস্থিত হতে গিয়ে অনেকে ভিড়ের ভিতর শ্লীলতা হানীর স্বীকার হয়েছে । এ জন্যে কর্তৃপক্ষ অথবা সেনাবাহিনীর অপরিপক্কতাই দায়ী । কারন তারা পর্যাপ্ত সংখ্যক গেইটের ব্যাবস্থা করেনি অথবা মেয়েদের জন্য আলাদা কোন গেইটের ব্যাবস্থা রাখেনি ।



২) জাতীয় প্যারেড গ্রাউন্ডের ভিতর তেমন সেনাবাহিনী অথবা আইন শৃঙ্খলা বাহিনীর উপস্থিতি চোখে পরেনি , এক কথায় সেনাবাহিনী নেই বললেই চলে । এই শুজুগে বখাটেরা শ্লীলতাহানী করেছে ।



৩) সেখানে স্কুল , কলেজ ,ভার্সিটি , গার্মেন্টস সহ সকল শ্রেণী পেশার মানুষ অথবা মেয়েরা গিয়েছিলো । তারা যাদের সাথে গিয়েছিলো প্রচণ্ড ভিড়ের ভিতর অনেকেই তাদের গার্ডিয়ান বা কর্তৃপক্ষকে হারিয়ে ফেলে, ফলে এই শুজুগটি বখাটেরা কাজে লাগিয়েছিল । ( কারন মোবাইল এর নেটওয়ার্ক থাকলেও কর্তৃপক্ষের সাথে কথাবলা সম্ভব ছিল না )



৪) অনেক প্রেমিক জুটি এ জায়গাকে ডেটিং প্লেস হিসেবে ব্যাবহার করেছিল ।



৫) অনেকেই সকাল বেলায় খেয়ে আসেনি ফলে সবাই ছিল ক্ষুধার্ত কারন খাবারের বণ্টন ও ঠিক ভাবে হয় নি । অনেকে আবার পানিও পায় নাই ফলে জাতীয় সঙ্গীত গেয়ে বাসায় ফেরার তারা ছিল সবার । এই শুজুগে প্রচণ্ড ভিড়ের ভিতর আবার শ্লীলতাহানী ।



৬) অনেকে আবার সিস্টেমেটিক শ্লীলতাহানী করেছিলো ।( অনিচ্ছাকৃতের ভাব ধরে মেয়েদেরকে ধাক্কা দেয়া অথবা গোপনাঙ্গ ছুঁয়া ) এভাবে মেয়েদের স্লিলতাহানির অনেক কারন বের করা যাবে.।.।.।.।.।.।.।।।





নিঃসন্দেহে জাতীয় সঙ্গীত গেয়ে বিশ্ব রেকর্ড গড়া আমাদের জন্য গৌরবের , কিন্তু কিছু অবেবস্থাপনার কারণে আমাদের মেয়েদের সেখানে শ্লীলতা হানী ঘটে । আশা করি যথাযত কর্তৃপক্ষ এই ধরনের অনুষ্ঠান করার পূর্বে মেয়েদের পর্যাপ্ত নিরাপত্তার কথা আগে ভাববে ।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.