নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

Unpredictableman007

আনপ্রেডিক্টেবল ম্যান

আমার ক্ষেত্রে প্রেডিক্টেবল তাহাই যাহা আনপ্রেডিক্টেবল । কারন, আমি যেখানেই যাই যা কিছু করি আনপ্রেডিক্টেবল কিছু না কিছু ঘটবেই !!!

আনপ্রেডিক্টেবল ম্যান › বিস্তারিত পোস্টঃ

মেয়েরা পণ্য , সুশীলরা ধন্য , বাজারে নামাও আর ব্যবসা কর !!!

২২ শে জুলাই, ২০১৪ রাত ৮:৪৪

মেয়েরা পণ্য , সুশীলরা ধন্য , বাজারে নামাও আর ব্যবসা কর !



Think differences; change the world এখনকার corporate শিক্ষিত সুশীলরা বলে! এই ধরণের কথা গুলুর সাথে আমার ঠিক যায় না। কোন দিক দিয়ে যায় না ? একটা দিক দিয়ে যায় না ! তা হল Think differences নামে মেয়েদেরকে পণ্য হিসেবে ইউজ করা আর ব্যবসা করা ।



নারীবাদীরা হাউকাউ করে নারীদের সমান অধিকার দিতে হবে সমান অধিকার চাই এবং প্রত্যেকটি ক্ষেত্রে সমান অংশ গ্রহন ইত্যাদি অনেক ক্যাচাল! আর তাঁদের সাথে সুর ও মিলায় কত গুলা হিজড়া, জন্মগত অক্ষম পুরুষ যারা নারীদের কে বাজারে ছেরে তাঁদের রোজগারে খেতে চায় ।



আর এই সুযোগ টাই গ্রহন করে corporate শিক্ষিত সুশীলরা ...। তারা বলে বেড়ায় মেয়েদের তো অনেক জায়গা কাজ করার !

শপিং কমপ্লেক্স থেকে শুরু করে কর্পোরেট হাউস ! কোথায় নেই এরা !

মেয়েরা কাজ করবে সমস্যা নাই,তবে সমস্যা অন্য জায়গায় । শপিং কমপ্লেক্সে গেলাম সেলস ম্যান নারী , পরনে পোশাক জিন্‌স প্যান্ট আর টি শার্ট ওয়িদাউট উর্ণা ! রেজাল্ট ? ছেলেদের ভির লেগেই থাকে ! বেচা বিক্রিও মাসাল্লাহ !



রিসিপসনিষ্ট ! সেখানেতো সুন্দরী মেয়ে ছাড়া কোন কথাই নাই ! মিষ্টি করে কথা বলতে হবে না ? আজকাল তো ব্যাংকেও মেয়েদের কোটা বেশি । সুন্দরী মেয়ে দেখলে নাকি ক্লায়েন্ট বেশি করে আসে !

বিমা ও বিভিন্ন ধরণের এনজিও রা তো মেয়েদের কে সরাসরি পথে নামিয়েই ছাড়ছে !



বিমান বালা ! মেয়েরা শাড়ি পরে যা কিনা শাড়ির ভিতরের সব কিছুই দেখা যায় ! সেখানে যত বেশি শর্টস পোশাক পরতে পারবেন আপনার তত বেশি কদর এবং তত বেশি দিন চাকরী নিশ্চয়তার গ্যারান্টি ।



নতুন গাড়ি মার্কেটে আসবে ! গাড়ির চাইতে ফোকাস বেশি বক্ষ বের করা মডেলের দিকে! What’s the reason wants to know?

মেয়েরা কাজ করবে সমস্যা নাই ! শিক্ষকতার মত অনেক পেশা আছে যা কিনা তাঁদের আরও সম্মান বাড়ায় ! এই দিক দিয়ে সমান অধিকারীদের আরও উচ্চ কণ্ঠে আওয়াজ করা দরকার !



নারীবাদীরা নারীর স্বাধীনতা নিয়া আন্দোলন কর , নারীর অধিকার নিয়া আন্দোলন কর ,নারী নির্যাতনের বিরুদ্ধে আন্দোলন কর , কিন্ত নারীর শালীনতার পক্ষে আন্দোলন কর না ক্যান ?



নারীর স্বাধীনতার কথা বলে পথে নামাইবা , টাইট – ফিট জামা পরাবা, শর্টস পরে ঘুরবা , চুল ছেরে ছেলেদের কে তার গন্ধ নিতে দিবা , নিজেদের বডির শেপ দেখাইবা আর আমরা ছেলেরা বসে বসে আঙ্গুল চুষবো ? ভাবলা ক্যামনে ? আমরা ছেলেরা জন্ম সূত্রেই সুযোগ সন্ধানি !



আর উর্ণাটা ? এটা সঙ্গে রাখা মানেইতো জঞ্জাল ! স্মার্টনেস আছেনা ! এটা স্বাধীনতার অংশ না ! উর্ণা থাকলে তো তোমার দিকে কেও তাকাবে না,তোমাকে কেও Care করবেনা ,তোমার দিকে কারো লুলুপ দৃষ্টি পরবে না ! তোমার একটা ডিমান্ড আছেনা ! উর্ণা থাকলে কি হয় !

Globalization এর যোগে সবাই স্মার্ট! এর পরোক্ষ অথবা প্রত্যক্ষ প্রভাব রয়েছে ! আর এর প্রভাবটা মেয়েদের উপর একটু বেশিই পরে ! পোশাকে ঝিলিক, সানি লিওন এর পর এবার পাখির পালা ! আর তাদের অনেকের চরিত্র ও হচ্ছে সানি লিওনির মত ! তাঁদের এতই প্রভাব যে পাখি ড্রেসের জন্য স্বামীকে তালাক দিয়েছে বাংলাদেশে !

মেয়েদের এই ধরণের অধঃপতন এর মূলে রয়েছে অনেক কারণ .........।

> অভিভাবকদের উদাসীনতা ।

> নারীবাদীদের উত্থান ।

> ধর্মীয় অনুশাসন না মানা অথবা প্রয়োগ না হওয়া ।

> খারাপ সঙ্গ ।

> ভিন্ন সংস্কৃতির প্রভাব।

> বর্তমানে Corporate সুশীলদের প্রভাব সহ ইত্যাদি অনেক কারণ !

কিন্তু উপরের কারণ গুলুর চাইতে তাদের অধঃপতনের সবচাইতে বড় কারণ হল তাদের নিজেদের অতিরিক্ত স্মার্টনেস দেখানো ! অনেক সময় অভিভাবক ও তাদের কাছে হার মানে । জলজ্যান্ত উদাহরণ হল আমাদের ভার্সিটির এক আপু যে কিনা ভার্সিটিতে আসে বোরকা পরে তারপর কমন রোমে গিয়ে বোরকা পালটিয়ে ভার্সিটিতে টি- শার্ট পরে ঘুরে বেড়ায় ! আমাদের ছেলে মহলে সে অনেক আলোচিত এবং তার অনেক সু..................নাম ! যদিও সে জানেনা !



আমাদের মেয়েদের ইজ্জতের মূল্য অনেক ! তাদের নিজেদের সচেতনতার পাশাপাশি অভিভাবকদের ও সচেতন হতে হবে । আর অবশ্যই ধর্মীয় মূল্যবোধটা মনের ভিতরে লালায়িত করতে হবে । দয়া করে তাদের কে অশালীন ভাবে মাঠে নামাবেন না ! নিজের বোন , নিজের ওয়াইফ, নিজের মেয়েকে অশ্লীল কর্পোরেট লেভেলে ঢুকাবেন না ! যেখানে দেহ দেখিয়ে ক্রেতা টানতে হবে ! যেখানে তাদের দেহের দিকে ছেলেদের লুলুপ দৃষ্টি থাকবে ! যেখানে যোগ্যতার চাইতে দেহকেই প্রাধান্য দেওয়া হয় । এতে করে আর যাই হউক সমাজ ভালো কিছু পাবেনা , শুধু মাত্র নারীর যৌন নির্যাতন ছাড়া !



মন্তব্য ১৬ টি রেটিং +১/-০

মন্তব্য (১৬) মন্তব্য লিখুন

১| ২২ শে জুলাই, ২০১৪ রাত ৮:৫৬

জনাব মাহাবুব বলেছেন: সঠিক তথ্য, সঠিক বাস্তবটিই তুলে ধরেছেন।



সত্য তিতা হলেও শুনতে হবে। সত্য তিতা হলেও বলতে হবে। :) :) :)

২৩ শে জুলাই, ২০১৪ রাত ১:১৯

আনপ্রেডিক্টেবল ম্যান বলেছেন: ধন্যবাদ মাহবুব ভাই !

২| ২২ শে জুলাই, ২০১৪ রাত ৯:১২

হরিণা-১৯৭১ বলেছেন: ছাগলের ভাবনা

২৩ শে জুলাই, ২০১৪ রাত ১:২১

আনপ্রেডিক্টেবল ম্যান বলেছেন: তাহলে আপনার উত্তম ভাবনায় আরেকটি লেখা পাঠান !

৩| ২২ শে জুলাই, ২০১৪ রাত ৯:২৯

নতুন বলেছেন: নারীদের উচিত যেই সব কাজে তাদের মেধার চেয়ে শারীরিক সুন্দয্যের প্রধান্য বেশি দেয় যেখানে কাজ না করা... তাতে তাকেই পন্য হিসেবে ব্যবহার করছে...

২৩ শে জুলাই, ২০১৪ রাত ১:২৪

আনপ্রেডিক্টেবল ম্যান বলেছেন: আবালরা তো ভাই বুঝে না ! @ নতুন

৪| ২৩ শে জুলাই, ২০১৪ রাত ১:২৬

তার ছিড়া আমি বলেছেন: নারীবাদীরা নারীর স্বাধীনতা নিয়া আন্দোলন কর , নারীর অধিকার নিয়া আন্দোলন কর ,নারী নির্যাতনের বিরুদ্ধে আন্দোলন কর , কিন্ত নারীর শালীনতার পক্ষে আন্দোলন কর না ক্যান ?

শালীনতার পক্ষে আন্দোলন করলে সমস্যা আছে, বাকি টুকু বুঝে নিতে হবে........................................

২৩ শে জুলাই, ২০১৪ সকাল ৭:৪৫

আনপ্রেডিক্টেবল ম্যান বলেছেন: তার ছিঁড়া আমি ভাই ,শালীনতার পক্ষে আন্দোলন করলে সমস্যা আছে, হা হা হা হা মজা পেলাম !

৫| ২৩ শে জুলাই, ২০১৪ রাত ২:৪৪

বাংলাদেশী দালাল বলেছেন: নারীর স্বাধীনতার কথা বলে পথে নামাইবা , টাইট – ফিট জামা পরাবা, শর্টস পরে ঘুরবা , চুল ছেরে ছেলেদের কে তার গন্ধ নিতে দিবা , নিজেদের বডির শেপ দেখাইবা আর আমরা ছেলেরা বসে বসে আঙ্গুল চুষবো ? ভাবলা ক্যামনে ? আমরা ছেলেরা জন্ম সূত্রেই সুযোগ সন্ধানি

এই যায়গাটাতে সামান্য আপত্তি আছে। বাকি সব সহমত।

২৩ শে জুলাই, ২০১৪ সকাল ৭:৫৪

আনপ্রেডিক্টেবল ম্যান বলেছেন: বাংলাদেশী দালাল ভাই , আমার মনে হয় আমরা ছেলেরা জন্ম সূত্রেই সুযোগ সন্ধানি ! এই কথা টুকু আপনি ধেরেছেন বা আপনার আপত্তি আছে । আমার চার পাশের বন্ধু বান্ধব দের বর্তমান প্রবনতা থেকে আমি এই কথা টা বলছি !

৬| ২৩ শে জুলাই, ২০১৪ সকাল ৮:৩০

রঈসুল ওমর বলেছেন: নারীর অধিকার, নারীর অধিকার বলে বলে চিল্লাইতে পারে ঠিকই । কিন্তু আসলে যে ওরা কি চায় তাই জানে না । বেশি বেশি চাইতে গিয়া আসল জিনিসটাই হারায়া ফালায় ।

২৩ শে জুলাই, ২০১৪ রাত ৮:৫৬

আনপ্রেডিক্টেবল ম্যান বলেছেন: ঠিক বলছেন রঈসুল ওমর ভাই !

৭| ২৩ শে জুলাই, ২০১৪ সকাল ১১:০০

প্রবাসী ভাবুক বলেছেন: নারীকে সমঅধিকার দিতে গিয়ে পণ্য বানিয়ে ফেলেছে৷ যেটাতে মুল্যায়নের পরিবর্তে অবমুল্যায়নই বেশি হচ্ছে৷

২৩ শে জুলাই, ২০১৪ রাত ৮:৫৮

আনপ্রেডিক্টেবল ম্যান বলেছেন: একমত উইথ প্রবাসী ভাবুক

৮| ০৫ ই আগস্ট, ২০১৪ সকাল ১০:২১

শরীফ মাহমুদ ভূঁইয়া বলেছেন: আসলে যে দেশের সংস্কৃতি যেমন সেই দেশে সেটা মানাই। আমাদের সংস্কৃতির সাথে পাশ্চ্যাতের সংস্কৃতি মিলাতে গিয়েই তো দেশের এই অবস্থা।

০৫ ই আগস্ট, ২০১৪ দুপুর ১২:৪১

আনপ্রেডিক্টেবল ম্যান বলেছেন: মাঝে মাঝে মনে হয় গুলশান, বনানী, ধানমণ্ডি এলাকায় আমি যেন বাংলাদেশেই নাই তাদের উদ্ভট পোশাক আর চালচলনের কারণে ! নিজের কাছেই নিচ লাগে তারা বাংলাদেশী !

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.