নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

Unpredictableman007

আনপ্রেডিক্টেবল ম্যান

আমার ক্ষেত্রে প্রেডিক্টেবল তাহাই যাহা আনপ্রেডিক্টেবল । কারন, আমি যেখানেই যাই যা কিছু করি আনপ্রেডিক্টেবল কিছু না কিছু ঘটবেই !!!

আনপ্রেডিক্টেবল ম্যান › বিস্তারিত পোস্টঃ

আপনাদেরকে আমাদের দরকার আপাতত উৎসাহ প্রদানের জন্য হলেও !!!

২০ শে আগস্ট, ২০১৪ সকাল ৯:১৭

মাঝে মাঝে কিছু খবর পড়লে পুলকিত হই আনন্দিত হই কিন্তু আশায় ঘর বাধতে পারিনা ! ঠিক তেমনি একটি খবর হল অন্ধ একটি ছেলে কিভাবে জিপিএ ৫ পেল তার এবং তার মায়ের অক্লান্ত পরিশ্রমের ফলে !!!

মা অডিও রেকর্ডারে পড়া রেকর্ড করে দিতো আর ছেলে তা শুনে শুনে পড়া মুখস্ত করত । কতটুকু পরিশ্রম আর অধ্যবসায়ের পর সেই ছেলেটি এটলাস্ট জিপিএ ৫ পেতে পারে !

ছেলেটির নাম আব্দুল্লাহ আল শাইম । তার মেধা আর পরিশ্রম নিয়ে কোন সন্দেহ নাই ! সে কোন পরীক্ষার প্রশ্নপত্র ও পায় নাই !! হয়তো সে আরও লেখাপড়া চালিয়ে যাবে ভালো রেজাল্ট ও করবে ! কিন্তু তার পর ও প্রশ্ন থেকে যায় এই ছেলেটির ভবিষ্যৎ কি !! আমরা কি তার প্রতিভার দাম দিতে পারব ? তার এবং তার মায়ের অদম্য ইচ্ছাশক্তি ও পরিশ্রমের কি মূল্য দিতে পারব ? তার কি কোন জায়গায় চাকরীর ব্যবস্থা হবে ? অনেক প্রশ্ন থেকে যায় ??? আব্দুল্লাহ আল শাইমদের দুর্ভাগ্য তারা বাংলাদেশে জন্মগ্রহন করছে ! এই দেশ তাদের প্রতিভার মূল্য দিতে পারবেনা !!! কিন্তু এই দেশকে যে তারা মাঝে মাঝে প্রতিভার ঝলক দেখিয়ে অন্যকে পুলকিত করতে পারে এটাই কম কি ? তারা হয়তো কিছুই পাবেনা , কিন্তু তাদের দেখে যে অগণিত ছাত্র ছাত্রী পড়ালেখায় উৎসাহ পাবে এটাতে কোন সন্দেহ নেই !!! ধন্যবাদ আব্দুল্লাহ আল শাইম । আপনাদেরকে আমাদের দরকার আপাতত উৎসাহ প্রদানের জন্য হলেও !!!

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২০ শে আগস্ট, ২০১৪ সকাল ৯:৫৬

অগ্নি সারথি বলেছেন: স্যালুট সেই মা আর সন্তান দুজনকেই।

২০ শে আগস্ট, ২০১৪ রাত ১০:১২

আনপ্রেডিক্টেবল ম্যান বলেছেন: ধন্যবাদ @অগ্নি সারথি

২| ২০ শে আগস্ট, ২০১৪ সকাল ১১:৩৯

আজীব ০০৭ বলেছেন: স্যালুট সেই মা আর সন্তান দুজনকেই।

২০ শে আগস্ট, ২০১৪ রাত ১০:১৩

আনপ্রেডিক্টেবল ম্যান বলেছেন: ধন্যবাদ @ আজীব ০০৭

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.