নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

Unpredictableman007

আনপ্রেডিক্টেবল ম্যান

আমার ক্ষেত্রে প্রেডিক্টেবল তাহাই যাহা আনপ্রেডিক্টেবল । কারন, আমি যেখানেই যাই যা কিছু করি আনপ্রেডিক্টেবল কিছু না কিছু ঘটবেই !!!

আনপ্রেডিক্টেবল ম্যান › বিস্তারিত পোস্টঃ

ফেসবুকে নতুন ফেসবুকার সহ পুরাতনরা অনেক সময় যে ভুলটি করে থাকে !!!!!!

১৫ ই ডিসেম্বর, ২০১৪ রাত ৮:৩৯

একটা কথা না বললেই নয় ! যেটা আসলে এখন সময়ের দাবী !বিশেষ করে নতুন ফেসবুকাররাই এই ভুলটা বেশি করে থাকে ! যারা নতুন ফেসবুকার তারা অনেক কারণেই ফ্রেন্ড সংখ্যা বাড়াতে চান । এই কারণে তারা ফ্রেন্ড সংখ্যা বাড়াতে গিয়ে যাদেরকে ব্যাক্তিগত ভাবে চিনেন না অথবা জানা-শুনা নাই তাদেরকেও ফ্রেন্ড লিস্টে এড করেন ! আমি আপনাকে যাদেরকে চিনেন না অথবা জানা-শুনা নাই তাদেরকে এড করা নিয়ে কিছুই বলবনা ! বন্ধুত্ব করবেন কার সাথে এটা আপনার ইচ্ছা !

হ্যাঁ,“নাস্তিকও” আপনার বন্ধু হতে পারে যদি আপনি তার কাছ থেকে কিছু শিখতে পারেন । কিন্তু তাই বলে আপনি তার সবকিছুই পছন্দ করবেন এটা কখনোই কাম্য হতে পারে না ! নাস্তিকরা এমন কিছু স্ট্যাটাস পোস্ট করবে যেটা নিয়ে বিতর্ক সৃষ্টি হবে ! কিন্তু সে আপনার ফ্রেন্ড বলে যে আপনি তার অনুসারী হয়ে যাবেন তা যেন কখনোই না হয় ! আমি বলতে চাচ্ছি সে আপনার ফ্রেন্ড বলে আপনি তার পক্ষে তার সকল পোষ্টে লাইক,কমেন্ট দিবেন, এটা কখনোই সমর্থন যোগ্য নয় !

ঠিক এই কাজটিই ইদানিং কালে বেশি বেশি হচ্ছে !! ফলে আমরা কখন যে নিজেদের অজান্তে ইমান হারা হয়ে যাচ্ছি অথবা ইসলাম বিরোধী পোষ্টের সমর্থন দিচ্ছি তা নিজেরাই জানি না !!!! এটা সত্যিই চিন্তার বিষয় ! এই কাজটি বেশিরভাগ ক্ষত্রে হয়ে থাকে যারা মূলতঃ-
প্রথমতঃ নতুন ফেসবুকার !
দ্বিতীয়তঃ ধর্ম অথবা বাহিরের জগৎ সম্পর্কে অজ্ঞ !
তৃতীয়তঃ অবচেতন মন !!!

আমি জানিয়ে রাখি যে,বাংলাদেশে অন্যতম “ আসিফ মহিউদ্দিন” “অভিজিৎ রয় ” সহ অনেক নাস্তিক রয়েছে যারা নাস্তিকতাকে একটি মডেল রুপে দাড় করাতে চায় ! আর আসিফ মহিউদ্দিন কে ব্যাক্তিগত ভাবে জানে এমন একজনের সাথে আমার কথা হয়েছিল সে নাকি আসিফ মহিউদ্দিনের সাথে ব্যাক্তিগত ভাবেও পরিচিত ! সে বলেছিল আসিফ মহিউদ্দিন নাকি কয়েক হাজার বই পড়েছে এবং কয়েকটি ভাষাও নাকি তার ভালো করে আয়ত্ত ! বলতে গেলে কিছু বই তার মুখস্ত ! যদিও অভিজিত্‍ রয়ের তুলনায় সে কিছুই না এটা সর্বজন স্বীকৃত ! তাদের সাথে আছে আন্তর্জাতিক চক্র ! যারা আমাদের ইমানকে ধ্বংস করার জন্য মিলিয়ন মিলিয়ন ডলার খরচ করছে ! মূলত তারা হচ্ছে বিধর্মীদের এজেন্ডা ! তাদের ফ্রেন্ড লিস্টে সবার এড হওয়া সম্ভব হবে না আবার অনেকে এড হবেও না ! (যারা তাদের ফ্রেন্ড লিস্টে নেই তারা ওদের স্ট্যাটাস দেখতে পাবে একমাত্র ফলো করে ! আবার কেহ কেহ ফলো সিস্টেমটিও বন্ধ করে রাখে)বাংলাদেশের আরেক কুখ্যাত ডাক্তার নাস্তিক “নাসরিন তসলিমা” তো ফেসবুকে তার কমেন্ট বন্ধ’ই করে রেখেছে !!!!

কিন্তু আমার কথা হচ্ছে কিছু চুনু-পুটি নাস্তিক আছে যারা আমাদের ফ্রেন্ড লিস্টে এড আছে ! কিন্তু এটা ভাববেন না যে তারা অজ্ঞ ! তারাও কিন্তু অনেকে প্রচুর বই পরে ! শুধু এটুকুই পার্থক্য যে আমাদের মিডিয়া অথবা পশ্চিমাদের মিডিয়ার ফোকাসগুলো তাদের উপর ঠিকমতো পরে নাই ! কিন্তু কথা হল আজ ফোকাস পরে নাই কাল হয়তো পরবে ! ( কিন্তু হিন্দু নাস্তিকদের ক্ষেত্রে আপাতত বাংলাদেশে কোন ফোকাস পরবে বলে মনে হয় না, অর্থাৎ হিন্দুদের ক্ষেত্রে এটা প্রযোজ্য নয় ! তাদের ইতিহাসই এর প্রমান দেয় । )

আর আপনি কি মনে করেন যে নাস্তিকরা না পড়ালেখা করে আপনার সাথে বিতর্ক করবে ? তাদের অনেকে আমাদের চাইতে আরও বেশি আমাদের ধর্মকে নিয়ে ঘাটা-ঘাটি করে ! এদের সাথে সবচেয়ে ভালো হল, কোন বিষয় সম্পর্কে পরিপূর্ণ জ্ঞান নিয়ে বিতর্ক করা ! তারা আপনার সাথে এইরকম ক্রিটিকেল কিছু তথ্য উপস্থাপন করবে যে আপনি হয়তো তার উত্তর নাও দিতে পারবেন ! আর এতে আমাদের ধর্মেরই ক্ষতি হবে ! মনে রাখা উচিত পৃথিবীতে এই নাস্তিকদের( পশ্চিমাদের ) ওয়েবসাইট সবচেয়ে বেশি ! তারা সেখান থেকে আপনাকে তাদের তৈরি তথ্য দিয়ে বোকা বানাবে !!!!

আরেকটা জিনিস,আপনি জানেন কি যে আপনাকে বোকা বানাতে তাদের প্রধান অস্ত্র কি ? তারা অবশ্যই আপনাকে মানবতাবাদীর দোহাই দিবে ! তাদের বেশীর ভাগ ব্যাক্তিকেই দেখবেন আপনি যতই গালি অথবা মেজাজ দেখিয়ে কথা বলেন তারা আপনাকে একটা টুঁ শব্দ ও করবেনা ! (মাঝে মাঝে মনে হয় তারা মানবতা বাদি আর আমরা ধইঞ্চা !)

শেষ কথা হল এই যে,আমাদের(মুসলমানদের)সর্বশ্রেষ্ঠ গ্রন্থ হচ্ছে পবিত্র ‘কুরআন শরীফ’ ! আর নাস্তিকেরা বেশিরভাগ ক্ষেত্রেই কুরআন এবং হাদিসের বিরুদ্ধে বিতর্কিত পোষ্ট দেয় ! আর এটা নিঃসন্দেহে মনে রাখতে হবে যে,কুরআন এবং হাদিসে কোন ভুল নেই ! আমাদের সকলকেই তাদের সকল প্রকার স্ট্যাটাসে লাইক,কমেন্ট করার পূর্বে সেই স্ট্যাটাস ভাল করে পড়ে তারপর সেখানে লাইক এবং কমেন্ট করা উচিত ! তাদের সাথে আপাতত ধর্ম সম্পর্কে পরিপূর্ণ জ্ঞান না নিয়ে বিতর্কে না জড়ানোই অতি উত্তম ! আল্লাহ আমাদের সবাইকে সকল প্রকার ফেতনা- ফ্যাসাদ ও নাফরমানী কাজ থেকে দূরে রাখুন, আমীন !!!

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.