নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কিছুটা অসামাজিক

অনলাইনে করে খাই। লিখতে ভালোবাসি। আমার সেন্স অফ হিউমার ত্যারা।

কিছুটা অসামাজিক › বিস্তারিত পোস্টঃ

সাম্প্রতিক ফেসবুকিও সমস্যা

০৩ রা জুলাই, ২০১৩ রাত ৮:১২

ইদানিং আমার চোখে যে সমস্যা দেখা পড়তেছে সেটাকে এক কথায় বলবো “হিট” হবার চেষ্টা

মানুষ হিসেবে আমাদের সামাজিক অভ্যাস হইতেছে নিজেকে “শো”(Show) করা, নিজেকে আর সবার থেকে আলাদা করার চেষ্টা, আর বর্তমানে আমি সহ আমরা অনেকেই এটার মাধ্যম হিসেবে পাইছি “ফেসবুক”

ব্যাপার টা এভাবে দেখি , আমাদের আশে পাশে আমরা দেখতেছি কিছু সেলিব্রেটি, যাদের প্রচুর ফলোয়ার, পোস্ট এ লাইক, দেখে আমাদের ও তাদের মত হতে ইচ্ছে করে, তাই না?

এখানে আমার প্রশ্নঃ হুমায়ুন আহমেদ, রবীন্দ্রনাথ সহ অনেক লেখকের লেখা তো আমার/আমাদের ভালো লাগে, কই আমরা কখনো তাদের মত হতে চেষ্টা করছি? আমরা কজন জীবনে চেষ্টা করছি খাতা নিয়ে বসে কিছু লেখতে ? ওখানে আমাদের আগ্রহ নাই, ফেসবুক এ লেখক হবার এতো চেষ্টা কেনো আমাদের ?

এখন তাকানো যাক বর্তমান স্টারদের দিকেঃ

তারা কজন ফেসবুক এ লেখা লেখি করে স্টার হইছেন আপনি জানেন ? আমার হিসেবে মাঝহার মিথুন, চেয়ারম্যান, ইকারুসের ডানা ভাই সহ খুব কমজনই(তারা আর কোথাও লেখেন কিনা আমি জানি না,জানলে জানাবেন) কিন্তু আর সবাই অনেক পুরানা লেখক। লিখতেন বিভিন্ন ব্লগ , পত্রিকায়। আমরা কজন কোন জাতীয় পত্রিকায় লেখার যোগ্যতা রাখি ?যোগ্যতা ব্যাপার না, লেখছি বা লেখার চেষ্টা করছি কজন ?

কেউ এমনি এমনি স্টার হয় না রে ভাই। আরিফ ভাই এর লেখা পড়ি আমি, ভালো লাগে জীবনের এমন অংশ যা আমাদের সাথেও হয়,কিন্তু আমরা দেখেও দেখিনা এমন কিছু কত সুন্দর ভাবে তুলে ধরেন। কিন্তু ভাই উনি যে লেখক

(মাঝখানে একটা উদাহারণ দিয়া দেই, 300 মুভিটা যারা দেখছেন তারা বুঝবেন ভালো। ওখানে রাজা যুদ্ধে যাইতেছেন এমন সময় কিছু লোকের একটা দল তারে সাহায্য করতে আশে, মানে তার সাথে যুদ্ধে যাবে। তিনি তাদের পেশা জিগেস করলে তারা জানায় কৃষক,কুলি,জেলে ইত্যাদি। রাজা তখন গর্বভরে নিজের লোকেদের জিগেস করেন তারা কি, তার সগৌরবে জানায় তারা যোদ্ধা)

ব্যাপার টা এখানেই। সবাই সব কিছু না, আপনি নিজের যায়গায় থাকেন।আমার বড় ভাই আজ একটা কথা বলছে, (উনি দৈনিক গণআলোর সাহিত্য সম্পাদক) “তোরা হুদাই ফাল পারস, তুই নিজের যায়গায় থাক, কম্পিউটার সাইন্স নিয়া পড়ে কয়জন ক”

কথাটার সত্যতা একটু ভাবলেই টের পাইবেন।আপনি লেখক না, আর হলেও একটা লেখকের যোগ্যতা তিনি কতগুলো লাইক পাইলেন তা দিয়ে নির্ণয় করা সম্ভব না।লাইক তো likelo . com দিয়েও পাওয়া যায়, নিবেন ৫০০ লাইক ? ৫ সেকেন্ডে নেয়া যায়।আর আপ্পিরা কেমনে টয়লেট এর পিক আপলোড দিয়া লাইক পায় জানেন ই তো। আপনি আগ্রহী হলে গুগলে “ চেঞ্জ জেন্ডার’’ লিখে সার্চ মারেন একটা।

আমার লেখাটার উদ্দেষ্য ছিলো ভালো লেখেও যারা দাম ( বর্তমান জমানায় “লাইক”) পান না তাদের হতাশা দূর করা, আপনাদের চোখ খুললে নিজের কিবোর্ডিং সার্থক মনে করবো।

আর শেষে একটা কথা বলি, কেউ মাইন্ড কইরেন না।আপনাদের লেখা ভালো লাগে, সবার নিজের নিজের ধারায় লেখায় আপনারা আমার দৃষ্টিতে সেরা। ভালোবাসা দিতে চাই ভাই, কিন্তু আপনারা আমার মত আমজনতার ভালোবাসা নেন/নিবেন ?



/:)

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.