নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কিছুটা অসামাজিক

অনলাইনে করে খাই। লিখতে ভালোবাসি। আমার সেন্স অফ হিউমার ত্যারা।

কিছুটা অসামাজিক › বিস্তারিত পোস্টঃ

আমি বাবা হচ্ছি

০৯ ই এপ্রিল, ২০১৪ সকাল ৭:১৫

লেখার কোন ইচ্ছা বা প্ল্যান ছিলো না মাথায়, মন টা খারাপ, খারাপ হবার অবশ্য যথেস্ট কারন আছে। প্রথম অনাগত সন্তান ২ মাস ওর আম্মুর পেটে থাকাতেই কাল রাতে আমাদের ছেরে চলে গেছে। বউ কে শান্তনা দিবো না নিজেকে তা ভেবে ভেবে কিভাবে জানি রাত কেটে গেলো।

বউ এর অবস্থাও ভালো না, রক্তপাত হইছে অনেক, ডাক্তার এসে আমাকে চিন্তা করতে মানা করে গেলেও চিন্তা কি আর না হয়। ও সকালে কখন জাগবে সে অপেক্ষা করতেছি। ওর সামনে যেয়ে দাড়াবো কিভাবে তাও বুঝতেছি না, ওকে কি উত্তর দেবো এ নিয়েই চিন্তা, আর পিতা হবার অনুভুতিগুলো কেমন জানি পিছু ছারতেছে না।

ও কাদতেছিলো, একজন মা তার সন্তানের মৃত্যুর খবরে যেভাবে কাদে। কদিন আগে বউ এর বাবা মারা গেছেন, তখন ও এতটা ভেঙ্গে পরতে দেখিনি ওকে, দিব্যি আমাকে রেধে খাওয়ালো, অফিস যাবার সময় মনে করিয়ে দিলো আমি যেনো অফিস থেকে সরাসরি ওর বাবার বাসায় চলে যাই, জামাই হিসেবে আমার কিছু দায়িত্ত আছে।

দায়িত্ত ? আমি কবে দায়িত্তবান ছিলাম? ছিলাম না, নিজের খুব কাছের মানুষ দের ও খেয়াল রাখা হয়ে উঠে নাই। তবে হ্যা, একটা দায়িত্তবোধ চেপে বসে আছে কিভাবে জানি। মোচর দিয়ে উঠতেছে বুকের উপরের দিক টা।

বাবা হচ্ছিলাম আমি, ছেলের নাম , আগে বলি কেনো ছেলের নাম, ওর আম্মু কিভাবে জানি জানতো তার সন্তান ছেলে হবে। আমি যখন বলতাম মেয়ে হলে কি সমস্যা, একটা মা হবে আমাদের, ও বলতো এবার না, এবার একজন বাবাই হবে তোমার, বুঝছো ?

কেন হবে তা নিয়ে আর মাতামাতি করতাম না আমি, এই কাল ও ওর আমার এ নিয়ে ভিষন রকম লেগে গেলো। রেগে গেলে বউ দের সুন্দর দেখায়।

আমি বাবা হচ্ছিলাম, ছেলে হবে শূনে খানিক টা বেশিরকম মাতামাতি শূরু করে দিয়েছিলাম সেই প্রথম দিন। বেশ কটা খেলনা গাড়ি, একটা পুথির লোড পিস্তল কিনে ফেলেছি, দেখে আমার বউ খুশি হতো ? হতো, একরকম মিষ্টি হাসি হাসতো আমার বউ।

পেষায় আমি একজন ওয়েব ডেভেলপার, মাথাতে কম্পিউটার একটা ভালো রকম যায়গা নিয়েই থাকবে এ আর নতুন কি। আমি আমার ছেলেকে প্রোগামার বানাবো, ছেলে শিখবে কম্পিউটারে। ওর নাম হবে শুভ্র। ওর আম্মু আর আমি দুজনেই হুমায়ুন আহমেদে ভিষন রকম ভক্ত কিনা।

আমি শুভ্রের জন্য নেট ঘেটে বাংলা বর্ণমালা শেখার তিনটে সফটওয়্যার নামিয়ে ফেলেছি। এখন ও আর আসবে না।

আমি বাবা হচ্ছি না ? না হচ্ছিনা । ভয়ানক রকম সত্য এটা। আমার নিজেকে বোঝাতে হবে, সাথে বউ কে। আমি একজন পুরুষ তো, আমার "কষ্ট" নামক অনুভুতির সামনে মাথানত করতে নাই। হুম্মম একটা লাইন, হতাশা, দুঃখবোধ যা থেকেই হোক, মাথায় খুব ঘুরতেছে, ইমন জুবায়ের স্যার, আমাকে আপনার কাছে নিয়ে যাবেন ?

(লেখার পরে পড়ে নিজের ই অনেক কষ্ট লাগতেছে, সাথে একটা মন্তব্য দেখে খানিক টা কষ্টবোধ বেড়ে গেলো। এটা একটা কাছ্বের মানুষের গল্প, ভাবি খানিক টা অস্বুস্থ্য মানষিক ভাবে, গত চার বছরে আর মা হবার সুযোগ হয়নি তার)

মন্তব্য ১৩ টি রেটিং +০/-০

মন্তব্য (১৩) মন্তব্য লিখুন

১| ০৯ ই এপ্রিল, ২০১৪ সকাল ৭:২৫

পথহারা নাবিক বলেছেন: ভাই মন খারাপ কইরেন না!! একটা হই নাই বলে কি আর হবে না নাকি!! সামনে দেখবেন ইনশাল্লাহ ১০তা হবে!! আল্লাহর উপর ভরসা রাখেন!!

০৯ ই এপ্রিল, ২০১৪ সকাল ৭:৩৪

কিছুটা অসামাজিক বলেছেন: একটু যোগ করেছি শেষের অংশে, দেখেন একবার। আপনার সহানুভুতির জন্য ধন্যবাদ

২| ০৯ ই এপ্রিল, ২০১৪ সকাল ৭:৩৪

সংগ্রামী বালক বলেছেন: জীবনে হাসি কান্না সব সময়ই থাকবে।তাই বলে ভেঙে পড়লে হবে না।দুঃখের সময় যে শক্ত থাকে সেই তো প্রকৃত মানুষ।আল্লাহর কাছে দোয়া করি আপনাকে এবং আপনার স্ত্রীকে তিনি এই কষ্ট সওয়ার মতো ক্ষমতা দান করুন।আমীন।

০৯ ই এপ্রিল, ২০১৪ সকাল ৭:৩৫

কিছুটা অসামাজিক বলেছেন: একটু যোগ করেছি শেষের অংশে, দেখেন একবার। আপনার সহানুভুতির জন্য ধন্যবাদ । আসলে লিখতে লিখতে নিজেকে ঐ অবস্থায় আবিষ্কার করা শুরু করছিলাম।

৩| ০৯ ই এপ্রিল, ২০১৪ সকাল ৭:৪৪

সীমানা ছাড়িয়ে বলেছেন: আপনাদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। আল্লাহ আপনাদেরকে শোক কাটিয়ে উঠার শক্তি দান করুন। ভাবীর প্রতি যত্ন নিয়েন। উনি হয়ত আরও বেশি আপসেট।

৪| ০৯ ই এপ্রিল, ২০১৪ সকাল ৮:১০

মোমেরমানুষ৭১ বলেছেন: কাছের সেই মানুষটির জন্য সমবেদনা ছাড়া আর কিছুই নেই.......আল্লাহ পাক তাকে ধৈর্য ধারন করার তৌফিক দান করুক

০৯ ই এপ্রিল, ২০১৪ সকাল ৯:১৮

কিছুটা অসামাজিক বলেছেন: আপনাকে ধন্যবাদ

৫| ০৯ ই এপ্রিল, ২০১৪ সকাল ৮:৩৪

ভিটামিন সি বলেছেন: ভাইজান কি লিখছেন, নিজে কি একবার আগাগোড়া পড়ে দেখেছেন? শিরোনাম কি দিলেন? গল্পে কি বললেন? শুরু করলেন আপনার স্ত্রী আর আপনাকে দিয়া, শেষে বললেন ভাবীর কথা!!! এইডা হইল কিছু? লেখায় ২.৫ আনা স্বর্ণ আর বাকি ১৩.৫ আনাই খাদ।

০৯ ই এপ্রিল, ২০১৪ সকাল ৯:১৭

কিছুটা অসামাজিক বলেছেন: আমি সুধু চেষ্টা করেছি একটা মানুষের অনুভুতি প্রকাশ করতে। মন্তব্যের জন্য ধন্যবাদ

৬| ০৯ ই এপ্রিল, ২০১৪ সকাল ৯:০৬

মুক্তকণ্ঠ বলেছেন: আপনার জন্যে শুভকামনা।

০৯ ই এপ্রিল, ২০১৪ সকাল ৯:১৮

কিছুটা অসামাজিক বলেছেন: আপনাকে ধন্যবাদ

৭| ০৯ ই এপ্রিল, ২০১৪ রাত ১১:৪১

কান্ডারি অথর্ব বলেছেন:



শুভকামনা রইল।

১৭ ই এপ্রিল, ২০১৪ ভোর ৫:৩৪

কিছুটা অসামাজিক বলেছেন: অনেক ধন্যবাদ আপনাকে

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.