নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কিছুটা অসামাজিক

অনলাইনে করে খাই। লিখতে ভালোবাসি। আমার সেন্স অফ হিউমার ত্যারা।

কিছুটা অসামাজিক › বিস্তারিত পোস্টঃ

একটা ওয়েবসাইটের মন খারাপ আজ রাতে।

৩০ শে এপ্রিল, ২০১৪ রাত ১:৩৪

আসলে আমরাই বা কেমন জানি। কেউ উঠতে চাইলে নিজেদের দোষে তাকে টেনে নিচে নামিয়ে আনি। আমি পারি নাই দেখে অন্যরা পারবে কেন নীতিতে চলি সুধু।

আমার ব্যাক্তিগত পছন্দ নিয়ে লিখবো আজকে। আমি অনলাইনের মানুষ। ইন্টারনেট আর অনলাইন আমার পেষা, নেষা এমন কি কাজের ও যায়গা। আমি সম্মান করি আমার কাজ কে, ভালোবাসি কাজ করতে। কজন এ লাইনে আছেন যারা চেষ্টা করেছেন, অনেক ভালো কাজ ও জানেন। তবু তাদের কোন মুল্যায়ন নাই এ দেশে। আমরা সেই গতানুগতিক ধারাতেই চলি, এ দেশের ছেলেরাও কিছু করতে পারে এ কথা অনেকের মাথাতেও আসে না।

প্রথমের বলি polapain.com । আমার পছন্দের ছিলো, সুধু মাত্র বাংলাদেশীদের জন্য, কিন্তু কোন সারা নাই, বাঙ্গালী গান সে গুগলেই খোজে। সাইট টা অনেক দিন ধরে বন্ধ। খারাপ লাগে কেন জানি সাইট টার জন্য।

দেশী সোসাল সাইট অনেক হইছে, আমি ফেসবুকের তুলনা দেশের কারো সাথে করলে করবো beshto.com এর সাথে। অসাধারন একটা সোসাল নেটোয়ার্কিং সাইট। ইউজার রা জিনিয়াস সবাই, মোটামুটি সবাই ভদ্র, মিষুক। তবু আমরা আমাদের নিজেদের জিনিষ খাই না, বিদেশী জিনিষ গু হলেও বেস্ট।

আমার নিজের fajlami.com টার কথাই বলি। হাতে গোনা কজন আছেন যারা কিছু দরকার মনে করলে ঢু মারেন। দায়িত্ত শেষ ? একটা মানুষের সপ্ন, বছরের পর বছর রাত যাগা এর মুল্য এতটুকু ?

আমাদের দরকার পরলে সার্চ করলাম, ডাউনলোড মারলাম, ব্যাস, কাজ শেষ, সাইট টার পেছনের মানুষ গুলো কি চায় ? আপনাদের কাছ থেকে টাকা চাইছে কে কবে বলেন? কবে কটাকা দিয়ে একটা গেম কি গান ডাউনলোড করছেন ভাইয়ারা ?

লেখাটার উদ্দ্যেষ্য থেকেই সরে যাচ্ছি। মন খারাপের কারন হলো টেকটিউনে আমাদের প্রিয় সামুর প্রতিষ্ঠাতা অরিল্ড ক্লকারহগ এর ইন্টারভিউ টা পড়লাম। একটা ব্লগিং প্লাটফর্ম তিনি আমাদের দিয়েছেন। এখানে লিখে অনেক উচুতে চলে যাওয়া মানুষের সংখ্যা নেহায়েত কম না। আর সামুর যথাযথ রক্ষনাবেক্ষন করা সম্ভব হচ্ছে না ফাইনানশিয়াল কারনে ?

একটা মজার তথ্য দেই, দেশের একটা অনলাইন নিউজপেপার ( আমার কাছে চটি গল্পের সাইট মনে হয়) এর দিনে আয় বা ভিজিটর সামুর থেকে আমার হিসেবে দ্বিগুন। কারন ? হ্যা আমরা মানসম্মত নেট ইউজার , আজে বাজে কিছু দেখলেই তাতে ক্লিক করার মানষিকতা আমাদের নাই, আর সামুতে আজে বাজে কিছু আমার চোখেও পড়ে নাই।

আমাদের কি করা উচিত ?

দিনে বহু পেইজ তো ঘুরি, সামুর বিজ্ঞাপন গুলো থেকেও একবার ঘুরে আসুন না, কাজের ই তো জিনিষ।

হ্যা আমি জানি সামু দেশের প্রধান সাইট গুলোর একটা। তবু জেনে অবাক হবেন অনেকেই এখন ও জানে না। বন্ধুদের আমত্রন জানান, আমি ড্যাম শিওর এখানে খানিক টা সময় কাটানোর পর তারাও প্রেমে যাবে আপনার আমার মত। যাদের নিজেদের সাইট আছে ভালোবেসেই খানিক টা বড় হতে সাহায্য করুন এই ভালোবাসার যায়গা টাকে।

আবেগ থেকে কি কি লিখলাম রিভিশন ছারাই পোস্ট করে ফেলি। আবেগ গুলো এডিটেড না হবাই ভালো।

মন্তব্য ৫ টি রেটিং +২/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ৩০ শে এপ্রিল, ২০১৪ বিকাল ৩:০৬

জন কার্টার বলেছেন: :-< :-< |-) |-)

০১ লা মে, ২০১৪ ভোর ৪:৫৬

কিছুটা অসামাজিক বলেছেন: .... নো কমেন্টস

২| ২৪ শে এপ্রিল, ২০১৫ সকাল ৯:২২

In2the Dark বলেছেন: সামুর লেটেস্ট ডিজাইনটা মারাত্মক চরম লাগছে আমার কাছে।

২৯ শে এপ্রিল, ২০১৫ রাত ১০:৪৫

কিছুটা অসামাজিক বলেছেন: হুমম, আমি সেটাই ব্যাবহার করছি নিজেও

৩| ২৪ শে এপ্রিল, ২০১৫ সকাল ৯:২৪

জাতি_ধর্ম_বর্ণ বলেছেন: ভাল।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.