নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কিছুটা অসামাজিক

অনলাইনে করে খাই। লিখতে ভালোবাসি। আমার সেন্স অফ হিউমার ত্যারা।

কিছুটা অসামাজিক › বিস্তারিত পোস্টঃ

পহেলা মে , ভোর

০১ লা মে, ২০১৪ ভোর ৬:৩২

ভোর ৬ টা বেজে ৩৪ মিনিট। আমার এক সময়ের অনেক পছন্দের তিন গোয়েন্দা সিরিজের দুর্লভ কিছু বই পিডিএফ আকারে পাওয়া হলো। আগে পড়বো না লিখতে বসবো ভেবে ঠিক করলাম আগে লিখেই ফেলি কলাইন।না লিখলে হাতে জং ধরবে।সেজন্য লেখা না, হয়তো অস্তীত্তের টানে লেখা।

ঘটনা কালকের। আমার ঘুমের সমস্যা টা কাছে সবাই কমবেশী জানেন।গতকালকের কথা। ঘুম না হবায় মাথা খারাপ হবার যোগার। এমন সময় সকাল ১০ টার দিকে গেলো কারেন্ট। ঘুম দরকার, এদিকে রংপুর শহরের তাপমাত্রাও অসহনীয়। কিছু করার ও নেই , আমি কম্পিউটার নির্ভর মানুষ, এটা ছারা এক অর্থে আমি অচল ই বলা যায়। এদিকে বাড়ি ওয়ালা নিয়েছেন কাঠমিস্ত্রি। তারা নিজেদের কাজ করবেই, আমার মত অস্বাভাবিক ভাবে রাত জাগা দিনে ঘুমানো মানুষের জন্য কাজ বন্ধ রাখা যায় না। বাড়ি ওয়ালা ব্যাক্তিগত ভাবে কোন অজানা কারনে আমাকে বেশ পছন্দ করেন। তাকে বললে হয়তো কাজ বন্ধ রাখতেন খানিক টা সময়, তবু আমার কাছে ব্যাপার টা অযৌক্তিক মনে হবায় ওদিকে আর মন দিলাম না।

ভয়াবহ গরম আর এদিকে হাতূরীর প্রতিটা আঘাত যেন আমার মগজে এসে লাগতেছে। কিন্তু ভালো দিক হলো এর মাঝেই কখন জানি আমি ঘুমিয়ে গেছি।একেবারে বিকেল পর্যন্ত লম্বা সময়ের ঘুম।

শরীরের ঘুম দরকার ছিলো, সে আমার কাছ থেকে অনেক প্রতিকুলতা সত্তেও ঘুম কিন্তু আদায় করে নিয়েছে।

কিছু কি শিখলাম ? হ্যা, যেটা হবার সেটা হবেই। তো একটা কুতসিত উদাহারন দেয়া যায় “ যখন ধর্ষন হবা ছারা উপায় নেই, তখন তা উপভোগ করাই শ্রেয়”

যখন আপনার সাথে এমন কিছু হবে যা আপনি চান না, কিন্তু আপনার মেনে নেয়া ছারা কোন রাস্তা নাই, তখন ভাবা শূরু করেন এটা থেকে কিছু আদায় করে নেয়া যায় কিভাবে। অর্থাৎ এটার কোন ভালো দিক আছে কিনা। যদিও আমি জানি ধর্ষিত হবার কোন ভালো দিক নাই। কিন্তু আমার মনে হয় না আমার পরিচিত বা এই লেখা যারা দেখছেন তারা কেউ ধর্ষিত হচ্ছেন। যা হচ্ছে তার কোন না কোন একটা ভালো দিক অবশ্যই আছে। এই কথা টায় বিশ্বাস রাখা টাই এক মাত্র পথ। আমাকে বিশ্বাস করেন, আপনার জীবনে যা হয় সব একটা চোরাবালির মত। যত ঠিক করার চেষ্টা করবেন তত ডূবে যাবেন। তা না করে কিভাবে এ থেকে বের হবা যায় তা ঠান্ডা মাথায় ভেবে বের করুন, অথবা যা আমি করতেছি, স্রেফ চুপ করে বসে থাকুন। হাসুন, হা হা করে নয়, মুচকী ভাবে হাসুন। মন হালকা লাগবে। ধন্যবাদ

শুভ সকাল। আজ একবার আয়নার সামনে যেয়ে নিজেকে ভালো মত খুটিয়ে দেখেন , আপনি মনে হয় আগের থেকে একটু বদলে গেছেন তাই না ? দেখছেন ভাবার মত কতকিছু আছে আপনার নিজের মধ্যেই।

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ০১ লা মে, ২০১৪ সকাল ৭:৩১

নেবুলাস বলেছেন: আপনার আরো বেশি ঘুমের দরকার। :-< :-< :-< :-<

০১ লা মে, ২০১৪ সকাল ৭:৩৩

কিছুটা অসামাজিক বলেছেন: হুম

২| ০৭ ই মে, ২০১৪ দুপুর ১:২৯

আহসানের ব্লগ বলেছেন: যাই আমি ই ঘুমাতে যাই ! :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.