নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কিছুটা অসামাজিক

অনলাইনে করে খাই। লিখতে ভালোবাসি। আমার সেন্স অফ হিউমার ত্যারা।

কিছুটা অসামাজিক › বিস্তারিত পোস্টঃ

অভিমান খুজে পাই নাই

০৮ ই ডিসেম্বর, ২০১৪ রাত ১২:৫২

অনেক দিন পর আজ,
রোজ যাদের সাথে কথা হয়, কেনো জানি কারো কোন সারাশব্দ পাওয়া যাচ্ছে না। একটা বই নিয়ে চোখ বুলাচ্ছিলাম, দম ফেলে ভাবলাম অনেক রাত হয়ে গেছে ফেবুতে একটা ঢু মেরে যেয়ে ঘুমোবার ট্রাই মারিগে। ঘড়ি দেখে বিরক্ত লাগলো নিজের কাছে। যাহ বাবা, খালি সাড়ে বারোটা বাজে এখন। একটা লম্বা, ইয়া লম্বা রাত পরে আছে সামনে। এ রাত আমি কি করে কাটাই ?

বিছানায় লম্বা হয়ে শুয়ে ভাবছিলো মিথুন। বেয়ারা চিন্তাগুলো পিছু ছারে না......।

মিথুনের মুখে দাড়ি নিয়ে অবশ্য নিতুর চিন্তার শেষ নাই, মিথুন কে তার বাবা না মিথুনের বাবার মত লাগছে তা গবেষনা করে নাকি এক লম্বা থিওরী আবিষ্কার করে বসেছে নিতু। দুবার জিগেস করেও কোন উত্তর পায়নি মিথুন। নিতু বলে না মুখ দিয়ে, বলতে চায় চোখের ভাষায়, সে ভাষা দেখেও দেখে না মিথুন। দেখলে মায়ায় জড়িয়ে যাবে। দুনিয়ায় অনেক মায়া ছরিয়ে ছিটিয়ে আছে, সব দেখা না হলেও অন্তত কটা মায়ার মানে যদি উদ্ধার করা যায় তা ভালৈ বৈকি।
পাশের ঘরে থাকেন সালাম সাহেব বা সালাম ভাই। সালাম ভাই একজন বিবাহিত মানুষ, বৌ কে অসম্ভব ভালোবাসেন, ভালোবাসেন নিজের পরিবার কে। মাঝে মাঝে তার বৌ তার কাছে আবদার করে বসে। মাত্র ৪ মাস বিয়ের বয়সে বৌ কে রেখে এই যান্ত্রিক আবেগ বিবর্জিত শহরে পারি জমাতে হয়েছে সেই গল্প বলে মাঝে মাঝে সহানুভুতি আদায়ের চেষ্টা করেন তিনি। তিনি ব্যার্থ হন না। বৌ শব্দ টায় গভীর আবেগ জরিয়ে আছে , শব্দ টা সারাদিনে যতবার ডাকা হোক, বৌ এ রা খুব কান পেতে শুনেন।

ও বৌ, বৌ গো............। কি আকুল চেষ্টা সালাম সাহেবের তরুনী বৌ কে বোঝাবার নিজের অক্ষমতা, তার আবদার পুরন করতে না পারার ব্যার্থতা । সালাম সাহেবের বৌ এগুলো ক্ষমা করেন না, যত্ন করে জমিয়ে রেখে দেন । বৌ দের মুখে অভিমান মানায়, প্রেমিকা দের মুখে মানায় না, নিজের জন্য প্রেমিকার চোখের পানি প্রেমিকের মনে কষ্টবোধ জন্ম না দিয়ে জন্ম দেয় সুখ। সুখ বরাবর একটা আপেক্ষিক বিষয়।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.