নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মুক্তচিন্তার সাংস্কৃতিক আন্দোলন!

ভ্যাগাবন্ড ওয়ার্ল্ড

ভ্যাগাবন্ড রাসেল

ভ্যাগাবন্ড ওয়ার্ল্ড › বিস্তারিত পোস্টঃ

সাম্প্রতিক

০৯ ই জুলাই, ২০১৫ সন্ধ্যা ৬:১৯

মাঝে মাঝেই ভাবি এই ধরনের লিখা লিখব ।কিন্তু মন সব সময় সায় দেয় না ।ভাবি কি দরকার কিছু বেহুদা সময় নষ্ট করে , আজ লিখতে বসছি মানে এই নয় যে ,নিয়মিতই লিখব । তারপরও মনের তাড়না আর সহজাত প্রবিত্তি থেকেই লিখছি ......
বিষয় নাস্তিকতা ,মুরতাদ বাদ ইত্যাদি ইত্যাদি । কয়েক দিন আগে ডঃ আবদুল গাফফার চৌধুরী সাহেব একটা মন্তব্য করেছেন মুসলিমদের অতি স্পর্শ কাতর বিষয় নিয়ে ,যদিও উনার ভাবা উচিৎ ছিল কিছুদিন আগে মন্ত্রী লতিফ সিদ্দিক কে নিয়ে কি জল ঘোলা টাই না হল ।
তিনি এতো প্রবীণ হয়েও কেন এতো কাঁচা কাজ কেন করলেন বোধগম্য নয় ।
আমরা অনেকেই জানি রোজা, হাজ্জ হযরত মুহাম্মাদ (সঃ) নবুয়াত পাবার আগেই এসেছে ,অন্য নবীদের সময় ।তিনি বললেন হজ্জ ইসলামের নয় ,তিনি বলতে পারতেন হজ্জ মুহাম্মাদের(সঃ) নয় ,কারন ,জিবদশায় তিনি ও খুব বেশি হজ্জ করতে পারেননি ,তিনি হজ্জ করতে চাইতেন, কাফের রা তাকে মক্কায় ঢু ক্তে দিত না ,অবশেষে তিনি শেষ জীবনে একটা সন্ধি করেন এবং হজ্জ করেন যাকে আমরা বিদায় হজ্জ বলি । যদিও সন্ধির শর্তগুলো মুসলিম দের জন্য খুব বেশি সম্মানের ছিল না ।
তবে তার প্রথম বক্তব্য ছিল আল্লাহ তালার নাম নিয়ে ,হ্যাঁ আগে যেহেতু আরবে কাফেরদের রাজত্ব ছিল ,কাফেররা ও তাওয়াফ করত ( ন্যাংটা হয়ে ) ,তার কতটা আমরা জানি ,
আমরা জানি মুসলিম লেখকদের বই পড়ে , আর গাফফার চৌধুরী সাহেব কিভাবে জানলেন তাও আমার বোধগম্য নয় ,
কাজের কাজ যা হল ,কিছু লোকের ঈমান এর জাজবা তে অগ্ন্যুৎপাত করা ,।
কিছু লোকের দায়িত্ব পড়ল তাকে খুন করার ,করতে পারলে জান্নাতুল ফেরদাউসের সুশীতল গৃহ নিশ্চিত ,যেমনটা হয়েছিল লতিফ এর বেলায় ,
আমরা অনেকেই ব্লগ পড়ি না ,কিন্তু ব্লগার মানেই নাস্তিক এটা আমাদের মনের মধ্যে ঢুকিয়ে দেওয়া হয়েছে ,সুতরাং গাফফার চৌধুরী নাস্তিক ,মুরতাদ ,অকে কতল কর ।
গাফফার চৌধুরীকে আমরা সাংবাদিক হিসেবে না চিনি যারা তারা অন্তত আমার ভাইয়ের রক্তে রাঙানো কালজয়ী গানটির কারনে চিনি ।এখন অনেকে বলছেন এই গান যে গাইবে সে মুরতাদ ,ফাসেক, নাস্তিক ইত্যাদি ।
এতদিন গানের কোন দোষ ছিল না ,এখন গাফফার চৌধুরীর দোষে গান দুষ্ট
যেমনটা পাক আমলে রবীন্দ্র সংগীত দুষ্ট হয়েছিল ।
না বুঝে লাফানো আমাদের একটা নেশা হয়ে গেছে । কোন দেশে নবীর কার্টুন ছাপাল ওখানে হামলা কর , জীবন দাও ,শহীদ হয়ে যাও ।আর জীবন নিতে পারলে তো ঈমানই দায়িত্ব পালন হল । নবিকে কি আমরা কেউ দেখেছি ? তাইলে ওটা নবীর কার্টুন ক্যামনে হ্ল ?
প্রথম আলোর সাংবাদিক শিশির এর কার্টুন আমরা দেখে বুঝি এটা খালেদার ,ওইটা হাসিনার কিংবা এরশাদ চাচ্চুর ,কারন তাদের কে আমরা দেখেছি । কয়েকদিন আগে খাদ্য মন্ত্রীর মাথায় পোকা ধরা গম কাকে খেতে দেখেছি ,
আর আমার মনে হয় আমরা কিছু লোকের বিজ্ঞাপন করে দিচ্ছি ।এক্ষেত্রে ২/৩ বছর আগে ইনোসেন্স অফ মুসলিম সিনেমার কথা বলতে পারি ,যদিও সিনেমাটি আমি এখনও দেখি নাই , তো আমরা মার্কিন কনস্যুলেটে হামলা করে ঈমানই দায়িত্ব পালন করলাম ,শহীদ হলাম আর যারা সিনেমাটি দেখেনি তাদের জন্য বিজ্ঞাপন দিলাম । আরে ভাই ইস্লামে যদি নাচ ,গান ,সিনেমা দেখা হারাম হয় তাহলে তো মার্কিনীরা সিনেমা আমাদের জন্য বানাচ্ছে না ,আমরা কেন দেখে তাদের মুনাফা বৃদ্ধি করব ?

মন্তব্য ০ টি রেটিং +১/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.